নরেন্দ্র মোদীর হোটেল বিল ৮০ লক্ষ টাকা আদায়ে আইনি লড়াইয়ের হুমকি, কর্ণাটক সরকার জানাল পদক্ষেপ করবে

একটি বিবৃতি জারি করে মন্ত্রীর কার্যালয় বলেছে, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির মত বিশিষ্ট ব্যক্তিরা যখন আসে, তখন তাদের আতিথেয়তার করা রাজ্যসরকারের একটি ঐতিহ্য।

 

Saborni Mitra | Published : May 27, 2024 4:38 PM IST

রাজ্য সরকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আতিথেয়তার বিল পরিষোধ করবে। বিলের অঙ্ক প্রায় ৮০ লক্ষ টাকা। সোমবার কর্ণাটকের বনমন্ত্রী ঈশ্বর খণ্ড্রে এই কথা বলেছেন। গত বছর এপ্রিল মাসে মাহীশূর গিয়েছিলেন নরেন্দ্র মোদী। প্রজেক্ট টাইহারের ৫০ বছর-এর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি।

এদিন একটি বিবৃতি জারি করে মন্ত্রীর কার্যালয় বলেছে, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির মত বিশিষ্ট ব্যক্তিরা যখন আসে, তখন তাদের আতিথেয়তার করা রাজ্যসরকারের একটি ঐতিহ্য। কিন্তু গত বছর এপ্রিল মাসে কর্ণাটক বিধানসভা নির্বাচন চলছিল। আদর্শ আচরণবিধি কার্যকর হওয়ায় রাজ্য সরকার কোনও সরকারি কর্মসূচির সঙ্গে যুক্ত ছিল না। যার মধ্যে ছিল প্রজেক্ট টাইগারও।

Latest Videos

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মন্ত্রী বলেন, টাইগার প্রজেক্টের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে মোদী মাইরুসু-বান্দিপুর সফর করেছেন। সেই সময়ে এমসিসি বলবৎ ছিল। নির্বাচন ঘোষণা করা হয়। সুতরাং, এটি সম্পূর্ণরূপে কেন্দ্রীয় সরকারের একটি কর্মসূচি ছিল। প্রাথমিকভাবে,কেন্দ্র প্রায় ৩ কোটি টাকা ব্যয় করার পরিকল্পনা করেছিল, তবে ব্যয় হয়েছে প্রায় ৬.৩৩ কোটি টাকা। তাই বাকি ৩.৩ কোটি টাকা আসতে হবে জাতীয় বাঘ সংরক্ষণ কর্তৃপক্ষের কাছ থেকে। তিনি আরও বলেছেন, রাজ্য সরকারের বনবিভাগ চিঠি লিখে জানিয়েছে মোদীর সফরের সময় হোটেলের বিল ৮০ লক্ষ টাকা রাজ্য সরকারকেই দিতে হবে। তাতে তাদের কোনও সমস্যা নেই।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী যে হোটেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছিলেন সেই হোটেলটি বয়েকা টাকা পাওনার জন্য আইনি পথে যাওয়ার হুমকি দিয়েছিল। কিন্তু কর্ণাটকের মন্ত্রী জানিয়েছেন, সমস্যা সমাধানে তিনি বদ্ধপরিকর। আইনি পথে তিনি যেতে চান না বলেও জানিয়েছেন।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু