জঙ্গিদের গুলিতে নিহত কাশ্মীরের জনপ্রিয় অভিনেত্রী, গুরুতর জখম ১০ বছরের আমরিনার ভাগ্নেও

কাশ্মীরে জঙ্গিদের গুলিতে নিহত বিখ্যাত অভিনেত্রী আমরিনা ভাট। জখম বছর ১০ এর শিশু।  বুদগাম জেলার চাদুরা এলাকায় অভিনেত্রীর বাড়ি লক্ষ্য করে গুলি চালায়  লস্কর ই তৈবার জঙ্গিরা।  

Web Desk - ANB | Published : May 26, 2022 4:07 AM IST / Updated: May 26 2022, 06:51 PM IST

কাশ্মীরে জঙ্গিদের গুলিতে নিহত বিখ্যাত অভিনেত্রী আমরিনা ভাট। জখম বছর ১০ এর শিশু। জানা গিয়েছে,  বুদগাম জেলার চাদুরা এলাকায় অভিনেত্রীর বাড়ি লক্ষ্য করে গুলি চালায়  লস্কর ই তৈবার জঙ্গিরা। গুলি বর্ষণে মৃত্যু হয় বিখ্যাত অভিনেত্রী আমরিনা ভাটের। গুরুতর জখম হয় তাঁর ১০ বছরের ভাগ্নেও।  অভিনেত্রী আমরিনা ভাটের মৃত্যুতে শোক প্রকাশ করেছে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। 

জানা গিয়েছে, বুধবার রাত ৮ টার দিকে বুদগাম জেলার চাদুরা এলাকায় অভিনেত্রীর বাড়ি লক্ষ্য করে গুলি চালায়  লস্কর ই তৈবার জঙ্গিরা। মুহূর্তেই একের পর এক গুলি বর্ষণে মৃত্যু হয় বিখ্যাত অভিনেত্রী আমরিনা ভাটের। গুরুতর জখম হয় তাঁর ১০ বছরের ভাগ্নেও। তার পায়ে গুলি লেগেছে বলে খবর। এদিকে অভিনেত্রীর বাড়ি লক্ষ্য করে গুলি চালানোর পর জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে যান অভিনেত্রী। হাসপাতালে নিয়ে গেলে অভিনেত্রী আমরিনা ভাটকে মৃত ঘোষণা করে চিকিৎসকেরা। অভিনেত্রী আমরিনা ভাটের মৃত্যুতে শোক প্রকাশ করেছে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। 

আরও পড়ুন, এক পায়েই ১ কিমি হেঁটে রোজ স্কুল সফর বিহার কন্যার, প্রতিবন্দকতাকে হারিয়ে একরত্তির ভিডিও ভাইরাল

কাশ্মীরের টেলি জগতে জনপ্রিয় মুখ ছিলেন অভিনেত্রী আমরিনা ভাট। সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু জনপ্রিয় ভিডিও ছড়িয়ে রয়েছে। পুলিশ সূত্রে খবর, অভিনেত্রীর বাড়ি লক্ষ্য করে নাশকতা চালায় জঙ্গিরা। তবে কী কারণে, অভিনেত্রী আমরিনা ভাট গুলি করে হত্যা করল, তা এখনও স্পষ্ট নয়। প্রসঙ্গত, গত ১২ মে এই শহরেই জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছিলেন কাশ্মীরি পণ্ডিত এবং সরকারি কর্মচারী রাহুল ভাট। দিন কয়েক আগে এক পুলিশকর্মীকেও খুন করে জঙ্গিরা। এবং ওই ঘটনায় জখম হয়েছিল পুলিশ কর্তার ৭ বছরের কন্যা।

আরও পড়ুন, ওড়িশায় মোবাইল চুরির শাস্তি, 'চোর'-কে ট্রাকের সামনে বেঁধে গাড়ি স্টার্ট দিল চালক

কাশ্মীরে কম-বেশি গুলিবর্ষণ চলতেই থাকে। যার জন্য প্রচন্ডই সতর্ক থাকে ভারতীয় সেনা, সীমান্তরক্ষী বাহিনী। তবে এযাত্রায় রক্ষা পেলেন না বিখ্যাত অভিনেত্রী আমরিনা ভাট। প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীরের বদগাওকে সন্ত্রাসবাদীদের গুলিতে নিহত হন কাশ্মীরি পণ্ডিত রাহুল ভাট। তিনি বদগাও জেলার একজন সরকারী কর্মী ছিলেন। ২০১০ -১১ সালে অভিবাসীদের জন্য বিশেষ কর্মসংস্থান প্যাকেজের অধীনে তিনি  সরকারি চাকরি পেয়েছিলেন। চাঁদুরা শহরের তহসিল অফিসের ভিতরে ঢুকে তাঁকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। এই ঘটনাকে কেন্দ্র করে নতুন করে উত্তপ্ত হয়ে উঠেছে জম্মু ও কাশ্মীর। শুক্রবার সকাল থেকেই ভূস্বর্গের বিস্তীর্ণ এলাকায় দফায় দফায় বিক্ষোভ দেখায় কাশ্মীরি পণ্ডিত পরিবারের সদস্যরা। 

আরও পড়ুন, ওড়িশায় বাস দুর্ঘটনায় বাংলার ৬ পর্যটকের মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর, দিলেন জরুরী বার্তা

Share this article
click me!