শোপিয়ানের আপেল বাগানে নির্বিচারে গুলি জঙ্গিদের, স্বাধীনতা দিবসের রেশ কাটতেই নিহত কাশ্মীরি পণ্ডিত

মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের শোপিয়ান জেলায় জঙ্গিদের গুলিতে একজন কাশ্মীরি পণ্ডিত মারা গেছে এবং তার ভাই আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। নিহত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে

Saborni Mitra | Published : Aug 16, 2022 10:30 AM IST

মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের শোপিয়ান জেলায় জঙ্গিদের গুলিতে একজন কাশ্মীরি পণ্ডিত মারা গেছে এবং তার ভাই আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। নিহত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। স্থানীয় পুলিশ কর্তা জানিয়েছেন মৃত কাশ্মীরি পণ্ডিতের নাম,  সুনীল কুমার এবং আহতের নাম পিন্টু কুমার।

শপিয়ানের ছোটিপোরা এলাকায় একটি আপেল বাগানে সন্ত্রাসবাদীরা স্থানীয় নিরীহ নাগরিকদের ওপর গুলি চালিয়েছে। সেই সময়ই একজন মারা গেছে এবং একজন আহত হয়েছে। উভয়ই জম্মু ও কাশ্মীরের সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্য। আহত ব্যক্তিকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এলাকা ঘিরে রেখে তল্লাশি চালাচ্ছে পুলিশ। পরে হামলা সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে বলে  পুলিশের  এক মুখপাত্র জানিয়েছে। 

গত এক সপ্তাহ ধরে কাশ্মীর উপত্যকায় হামলা বাড়িয়েছে জঙ্গিরা। রবিবার নওহাট্টায় এক পুলিশকর্মী এবং গত সপ্তাহে বান্দিপোরায় এক অভিবাসী শ্রমিক নিহত হয়েছেন। সোমবার বুদগাম ও শ্রীনগর জেলায় দুটি গ্রেনেড হামলার ঘটনা ঘটে। 

সদ্যোই সামনে এসেছে রাজৌরি হামলার দায় স্বীকার করা পাকিস্তানের জঙ্গি সংগঠনের একটি ভিডিও ফুটেজ। সেই ভিডিও ফুটেজে গত বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরে যে হামলা হয়েছিল সেটিকে ফিঁদায়ে হামলা বলেও চিহ্নিত করা হয়েছে। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই ভিডিওটি তৈরি করেছে বলে মনে করছে ভারতীয় গোয়েন্দা সংস্থা। গত ১১ অগাস্ট জম্মু ও কাশ্মীরের রাজৌরি সেক্টরে হামলা চালায় দুই সন্ত্রাসবাদী। তারা সেনা ক্যাম্পে  ঢোকার চেষ্টা করে। কিন্তু জঙ্গিদের প্রতিহত করে ভারতীয় নিরাপত্তা বাহিনী। জঙ্গিদের প্রতিহত করতে গিয়ে চার সেনা জওয়ান নিহত হয়। তবে নিকেশ করা হয় দুই পাক-জঙ্গিকেও। সেই ভিডিও ফুটেজেই বলা হয়েছে জম্মু ও কাশ্মীরে আগামী দিনে আরও বড় হামলার ছক রয়েছে।  

একটি মিডিয়ার প্রতিবেদন অনুযায়ী ভিডিওতে দাবি করা  হয়েছে এই হামলার দায় পিপিলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট নামে নতুন একটি জঙ্গি সংগঠনের। সংগঠনের পক্ষ থেকেই এই ভিডিও প্রকাশ করা হয়েছে বলও দাবি করা হয়েছে। ইন্ডিয়া টুডের মিডিয়া রিপোর্ট অনুযায়ী ভিডিওটি মূলত প্রোপাগন্ডা ছড়ানোর জন্যই প্রকাশ করা হয়েছে। এক জঙ্গি যার মুখ ভিডিওতে ঝাপসা করে দেওয়া হয়েছে। সেই ব্যক্তি ঝরঝরে ইংরাজিতে রাজৌরির হামলার দায় স্বীকার করেছে। পাশাপাশি আগামী দিনে পিএএফএফ আরও বড় হামলা চালাবে বলেও চ্যালেঞ্জ জানিয়েছে। রাজৌরিতে যা হয়েছে তার থেকে আরও বড় হামলার প্রস্তুতি নিচ্ছে বলেও দাবি করেছে জঙ্গি সংগঠন। 

আরও পড়ুনঃ

অনেকটাই 'চাঙ্গা' অনুব্রত মণ্ডল, স্বাস্থ্য পরীক্ষার পর নিজাম প্যালেসে ফিরলেন তৃণমূল নেতা

নেতাজির দেহাবশেষ ফিরিয়ে এনে ডিএনএ পরীক্ষা করা হোক, স্বাধীনতা দিবসে আবেগঘন আর্জি মেয়ের

দেশভক্তির প্রচার চালাবে আরএসএস, জাতীয় পতাকা উত্তোলন করে বললেন মোহন ভাগবত

Share this article
click me!