চলন্ত ট্রেনে মা-বাবা সহ শিশুর গায়ে আগুন, কেরলের হিংসার ঘটনায় মহারাষ্ট্রের রত্নাগিরি স্টেশন থেকে গ্রেফতার যুবক

চলন্ত ট্রেনে উঠে পেট্রোল স্প্রে করে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় যুবক, কেরলের আলাপুঝা-কান্নুর এক্সপ্রেসের সেই ভয়ঙ্কর ঘটনায় এবার মহারাষ্ট্র থেকে গ্রেফতার হল ১ যুবক। 

Web Desk - ANB | Published : Apr 5, 2023 6:28 AM IST

রবিবার ভয়ঙ্কর ঘটনায় স্তম্ভিত কেরল রাজ্য। আলাপুঝা-কান্নুর এক্সপ্রেস ট্রেনের ভিতরে জীবন্ত জ্বালিয়ে দেওয়া হল এক দম্পতি ও তাঁদের শিশু সন্তানকে। বাঁচার জন্য চলন্ত ট্রেনের মধ্যে ছুটোছুটি করতে করতে ট্রেন থেকে লাইনের ওপর ঝাঁপ দেন ৩ জন। ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয়। এই ভয়াবহ ঘটনার পর নড়েচড়ে বসে পুলিশ প্রশাসন। জোরদার তদন্ত শুরু করে বিভিন্ন বিভাগ। ঘটনার ৩ দিন পরেই মহারাষ্ট্র থেকে গ্রেফতার করা হল ১ যুবককে।

কেরলের ট্রেনের ভেতর যাত্রীদের গায়ে আগুন লাগিয়ে দিয়ে ট্রেন থেকে নেমে চম্পট দেয় ওই যুবক। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন যে, তার জন্য রেললাইনের ধারেই একটি বাইক নিয়ে অপেক্ষা করছিলেন আরেকজন ব্যক্তি। ওই যুবক ট্রেন থেকে সেই বাইকে করেই পালিয়ে যায় বলে জানিয়েছিলেন ট্রেনের যাত্রীরা। তখনই ওই এলাকার সিসিটিভি ক্যামেরার ফুটেজ তল্লাশি শুরু করে পুলিশ। রাজ়াক নামের এক প্রত্যক্ষদর্শীর বয়ান শুনে আততায়ীর মুখের একটি প্রাথমিক স্কেচ তৈরি করে কেরল পুলিশ। তারপরেই মহারাষ্ট্রের রত্নাগিরি স্টেশন থেকে এক সন্দেহভাজনকে পাকড়াও করে মহারাষ্ট্রের সন্ত্রাসবিরোধী স্কোয়াড। ধৃত যুবকের নাম শাহরুখ সাইফি।

জীবন্ত মানুষের গায়ে পেট্রোল স্প্রে করে অগ্নিসংযোগ, গায়ে আগুন লাগা অবস্থাতেই কেরলের ট্রেন থেকে মরণঝাঁপ

শাহরুখকে ধরার পর কেরল পুলিশের হাতে হস্তান্তর করবে অপরাধদমন শাখা, তারপর আজই তাকে কোচিতে নিয়ে আসা হবে বলে জানা গেছে। তার গ্রেফতারির প্রতিক্রিয়ায় ভারতের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, “যে ব্যক্তি এই জঘন্য অপরাধ করেছে, তাকে মহারাষ্ট্রের রত্নগিরি থেকে গ্রেফতার করা হয়েছে। মহারাষ্ট্র সরকার, তাদের পুলিশ এবং আরপিএফ এবং এনআইএকে আমি ধন্যবাদ জানাচ্ছি, যাঁরা তাকে এতও তাড়াতাড়ি গ্রেফতার করতে পেরেছেন।”

আরও পড়ুন-
Sikkim News: যুদ্ধকালীন তৎপরতায় বরফের পুরু চাদর ভেদ করে সিকিমে চলছে উদ্ধারকাজ, বাংলার ২ পর্যটকের মৃত্যু
 বঙ্গে দাঙ্গা লাগানোর দায়ে সুমিত সাউকে গ্রেফতার করেছে পুলিশ, ‘তৃণমূল বিজেপি উভয়ের জন্যই কাজ করত’, বলছেন তাঁর মা 
পর্ন তারকার মুখ বন্ধ করেও লাভ হল না, অবশেষে গ্রেফতার করে পুলিশ হেফাজতেই নেওয়া হল ডোনাল্ড ট্রাম্পকে

Share this article
click me!