Khalistan Movement: ‘ভারতকে মেরে ফেলো!’ লন্ডনে বসবাসকারী কূটনীতিকদের বিরুদ্ধে স্লোগান তুলছে খালিস্তানি জঙ্গিরা

ব্রিটেনে বসবাসকারী ভারতীয় কূটনীতিকদের মেরে ফেলার চক্রান্ত করছে খালিস্তানপন্থীরা। দু’দিন পরেই লন্ডনের রাস্তায় বেরোতে চলেছে বিশাল মিছিল।

Web Desk - ANB | Published : Jul 6, 2023 7:07 AM IST

মাত্র দু’দিন আগেই ৪ জুলাই আমেরিকার সান ফ্রান্সিসকোয় অবস্থিত ভারতীয় দূতাবাসে ভয়াবহ হামলা চালিয়েছে খালিস্তানপন্থী দুষ্কৃতীরা। দূতাবাসে ভাঙচুর চালানোর পাশাপাশি সদলবলে এসে রাতের অন্ধকারে আগুনও লাগিয়ে দেয় এই জঙ্গিরা। সেদিন আমেরিকার প্রশাসনের তরফে আগুন চটজলদি নিয়ন্ত্রণে নিয়ে আসা গেলেও এবার ব্রিটেনের রাস্তায় খালিস্তানি জঙ্গিদের ক্ষোভের আগুন কীভাবে নিয়ন্ত্রণে রাখা যাবে, তাই নিয়ে চিন্তায় পড়েছে ঋষি সুনকের সরকার। কারণ, এবার ‘ভারতকে মেরে ফেলো’ লিখে সরাসরি ভারতীয় কূটনীতিকদের আক্রমণের পথে নামছে খালিস্তান পন্থী দুষ্কৃতীরা।

লন্ডনে অবস্থিত ভারতীয় হাইকমিশনের বাইরে কয়েকটি চাঞ্চল্যকর হুমকি পোস্টার দেখা গিয়েছে। খালিস্তান পন্থীদের তরফে লাগিয়ে দেওয়া ওই পোস্টারগুলিতে স্পষ্ট লেখা রয়েছে ‘কিল ইন্ডিয়া’। টুইটারেও প্রকাশিত হয়েছে জঙ্গিদের এই ‘মিশন’। বেশ কিছু বেনামী টুইটার অ্যাকাউন্ট থেকে এই পোস্টগুলি করা হয়েছে। সবগুলি অ্যাকাউন্টই ২০২৩ সালের জুন মাসে তৈরি করা হয়েছে,। ‘নিজ্জারকে হত্যা করার জন্য দায়ী ভারতীয় হাতকে চ্যালেঞ্জ’ এই কথা লিখে ‘ভারতকে মেরে ফেলো’ পোস্টার টুইট করেছে সমর্থকরা।

(বিস্তারিত পড়ুন- খালিস্তানপন্থী নেতা হরদীপ সিং নিজ্জার কে ছিলেন?)

৮ জুলাই দুপুর সাড়ে বারোটায় ‘লন্ডনে ভারতীয় দূতাবাস’-এর বাইরে একটি ‘খালিস্তান স্বাধীনতা সমাবেশ’-এর বিজ্ঞাপন দেওয়া হয়েছে যাতে যুক্তরাজ্যে ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী এবং বার্মিংহামের ভারতের কনসাল-জেনারেল ড. শশাঙ্ক বিক্রমের ছবি রয়েছে। সেই পোস্টারে একটি বন্দুকের ডগায় ছুরি গেঁথে দেওয়ার ছবি রয়েছে। সংবাদ মাধ্যমের দাবি, ওই পোস্টারগুলিতে খালিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জারের হত্যাকারীদের মুখ হিসাবে মিথ্যাভাবে বিক্রম দোরাইস্বামী এবং ড. শশাঙ্ক বিক্রমের ছবি লাগানো হয়েছে। ‘শিখস ফর জাস্টিস’ সংগঠন দ্বারাই এই মিথ্যা পোস্টার তৈরি করা হয়েছে বলে মনে হচ্ছে, কারণ পোস্টারগুলিতে ওই সংগঠনের নাম উল্লেখ করা রয়েছে।

অন্যদিকে, ভারতীয় কূটনীতিকদের মেরে ফেলার এই হুমকি পোস্টার দেখে খালিস্তানপন্থীদের ওপর অত্যন্ত ক্ষুব্ধ ঋষি সুনক শাসিত ব্রিটেন সরকার। ব্রিটেনের সাংসদ তথা পররাষ্ট্র সচিব জেমস ক্লেভারলি এই উদ্যোগের চূড়ান্ত নিন্দা করে লিখেছেন, ‘লন্ডনে অবস্থিত ভারতীয় হাইকমিশনে হামলা করা একেবারেই গ্রহণযোগ্য নয়। আমরা স্পষ্ট করে দিচ্ছি যে, ভারতীয় কূটনীতিক এবং ভারত সরকারের দূতাবাসের কর্মীদের নিরাপত্তা সবার আগে।’

 

আরও পড়ুন-

কালো বিকিনি আর তুলতুলে ভেজা শরীরে ঢেউ তুলেছেন টলিউড সুন্দরী, কে এই নায়িকা?
Mamata Banerjee News: মমতা বন্দ্যোপাধ্যায়ের চিকিৎসার গুরুত্বপূর্ণ খবর! আজই হাসপাতালে ভর্তি মুখ্যমন্ত্রী
West Bengal Panchayat Election: ভোটের হিংসা প্রতিরোধে রাজ্যপালের ‘শান্তি ও সম্প্রীতি কমিটি’, নেতৃত্বে শুভ্রকমল মুখোপাধ্যায়

Benefits of Garlic For Sex: এক কোয়া রসুনেই মিলবে চরম যৌন সুখ, জেনে নিন টোটকা

Share this article
click me!