খালিস্তানি হুমকি বাড়ছে! ভারতীয় হাইকমিশনারের ছবিতে গুলি চালানোর ভিডিও প্রকাশ

ট্রুডো সরকার ভারতীয় হাইকমিশনারকে শিখ উগ্রপন্থী হরদীপ সিং নিজ্জার হত্যাকাণ্ডের তদন্তের সাথে যুক্ত করার চেষ্টা করার পর, বিদেশ মন্ত্রক কানাডিয়ান কূটনীতিক স্টুয়ার্ট হুইলারকে তলব করার পরপরই এই ভিডিওটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স -এ প্রকাশিত হয়।

 

Parna Sengupta | Published : Oct 14, 2024 1:48 PM IST

ভারত এবং কানাডার মধ্যে উত্তেজনা বৃদ্ধির মধ্যে, খালিস্তানি সন্ত্রাসবাদী গ্রুপ শিখস ফর জাস্টিস (এসএফজে) সোমবার কানাডায় নিযুক্ত ভারতের হাইকমিশনার সঞ্জয় কুমার বর্মার বিরুদ্ধে নতুন হুমকি জারি করেছে। এই গোষ্ঠীটি বর্মার একটি ছবিতে গুলি চালানোর একটি ভিডিও প্রকাশ করেছে, যা ইতিমধ্যেই চাপে থাকা দ্বিপাক্ষিক কূটনৈতিক সম্পর্ককে আরও খারাপ করে তুলেছে।

জাস্টিন ট্রুডো সরকার ভারতীয় হাইকমিশনারকে শিখ উগ্রপন্থী হরদীপ সিং নিজ্জার হত্যাকাণ্ডের তদন্তের সাথে যুক্ত করার চেষ্টা করার পর, বিদেশ মন্ত্রক কানাডিয়ান কূটনীতিক স্টুয়ার্ট হুইলারকে তলব করার পরপরই এই ভিডিওটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (পূর্বে টুইটার)-এ প্রকাশিত হয়।

Latest Videos

 

 

কানাডার সরকারের অভিযোগের পরিপ্রেক্ষিতে ক্রমশ বাড়ছে দ্বিপাক্ষিক উত্তেজনা। এই ঘটনার রেশ ধরে সোমবার ভারতের বিদেশ মন্ত্রক় কানাডীয় কূটনীতিক স্টুয়ার্ট হুইলারকে তলব করেছে, যার ফলে ভারত ও কানাডার মধ্যে কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটেছে। জাস্টিন ট্রুডো সরকার চরমপন্থী হরদীপ সিং নিজ্জর হত্যাকাণ্ডের তদন্তের সঙ্গে ভারতীয় হাইকমিশনারকে জড়িত করার চেষ্টা করার পর এই কূটনৈতিক বিতর্ক শুরু হয়েছে।

আজ প্রকাশিত এক কড়া বিবৃতিতে, ভারত এই অভিযোগগুলিকে "অযৌক্তিক আরোপ" এবং ট্রুডো সরকারের "ভোট ব্যাঙ্ক কেন্দ্রিক রাজনৈতিক কৌশল" বলে উড়িয়ে দিয়েছে। বিদেশ মন্ত্রক জানিয়েছে যে তারা কানাডার কাছ থেকে একটি কূটনৈতিক যোগাযোগ পেয়েছে যাতে বলা হয়েছে যে ভারতীয় হাইকমিশনার এবং অন্যান্য কূটনীতিকদের নিজ্জর হত্যার তদন্তের সাথে "সম্পর্কিত ব্যক্তি" হিসাবে বিবেচনা করা হচ্ছে। ভারত আরও বলেছে যে কানাডার সরকারের ভারতীয় কূটনীতিকদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তৈরির চেষ্টার" প্রতিক্রিয়া হিসাবে ভারতও পদক্ষেপ নেওয়ার অধিকার রাখে।

Share this article
click me!

Latest Videos

'ডাক্তারদের দ্রোহের কার্নিভালকে ভয় পেয়েছে মমতা' তীব্র কটাক্ষ শুভেন্দু অধিকারীর | Suvendu Adhikari
জুনিয়র ডাক্তারদের 'রাজভবন অভিযান', হুইলচেয়ারে বসেই অভিযানে সামিল বৃদ্ধা | Kolkata Doctors Protest
Suvendu Adhikari Live : বীরভূমের সিউড়িতে বিস্ফোরক শুভেন্দু! দেখুন সরাসরি | Bangla News
অনশনরত জুনিয়র ডাক্তারদের পাশে কৃষ্ণনগরের আই এম এর পাশে থাকার বার্তা! ১২ ঘণ্টার প্রতিকি অনশনের ডাক!
'দু'বছর জেলে ছিল, আরও ৪ বছর জেল খাটতে হবে আপনাকে' মমতার কেষ্টকে একি বললেন Suvendu Adhikari