'কেরলে কুস্তি ত্রিপুরায় দোস্তি', ত্রিপুরায় কংগ্রেস-সিপিএমকে একযোগে আক্রমণের নতুন স্লোগান মোদীর

ত্রিপুরার জনসভা থেকে বাম ও কংগ্রেসকে একযোগে আক্রমণ প্রধানমন্ত্রী মোদীর। তিনি বলেন কেরলে কুস্তি দুই দলের আর ত্রিপুরা দুই দলের বন্ধুত্ব রয়েছে।

 

Web Desk - ANB | Published : Feb 11, 2023 4:30 PM IST / Updated: Feb 11 2023, 10:03 PM IST

ত্রিপুরায় ভোট প্রচারে গিয়ে কংগ্রেস-সিপিআই(এম) জোটের তীব্র সমালোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন 'কেরলে কুস্তি আর ত্রিপুরায় দোস্তি'। এদিন রাধাকিশোরপুর আর আমবাসায় দুটি জনসভায় উপস্থিত ছিলেন মোদী। দুটি জনসভাতেই মোদীকে নিশানা বাম - কংগ্রেস জোটকে। কেরলে বামেদের দখলে বিধানসভা। সেখানে প্রধান বিরোধী দল কংগ্রেস। বাম ও কংগ্রেস দূরত্ব রেখেই চলে। আর ত্রিপুরাতে দুই দল এবার হাত মিলিয়েছে।। আসন ভাগাভাগে করে লড়াই করছে ত্রিপুরা বিধানসভায়।

সিপিআই(এম) আর কংগ্রেসকে নিশানা করে মোদী বলেন, অপশাসনের পুরনো খেলোয়াড়রা চাঁদার জন্য হাত মিলিয়েছে। কেরলে তারা মারামারি করে। আর এখানে অর্থাৎ ত্রিপুরায় তারা বন্ধুত্ব পাতিয়েছে। পাশাপাশি টিপরা মোথার মত উপজাতিদের রাজনৈতিক সংগঠনকেও নিশানা করেন তিনি। মোদী বলেন বিরোধীরা চায় ভোট ভাগ করতে। আর সেই জন্যই কিছু ছোট ছোটি দল ভোট কাটার জন্য সক্রিয় ভূমিকা গ্রহণ করছে। তিনি আরও বলেন বিধানসভা নির্বাচনে যারা ঘোড়া কেনাবেচা অর্থাৎ বিধায়ক কেনাবেচার স্বপ্ন দেখে তাদের এখনই ঘরে তালা দিয়ে থাকা উচিৎ।

আমবাসার জনসভায় প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন বাম ও কংগ্রেস সরকার আদিবাসীদের জন্য বিভাজন তৈরি করছে। বিজেপি আদিবাসীদের সমস্যা সমাধানের চেষ্টা করে। তিনি আরও বলেন বিজেপি গোটা দেশেই আদিবাসীদের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছে। তিনি বলেন, মিজোরাম থেকে বাস্তুচ্যুত ৩৭ হাজার আদিবাসীকে ত্রিপুরায় পুনর্বাসন দেওয়া হয়েছে। যার পুরো কৃতিত্ব বিজেপির। তিনি আরও বলেন সরকার আদিবাসীদের জন্য উচ্চশিক্ষার পথও প্রসস্থ করেছে।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন উত্তর-পূর্বের রাজ্যগুলিতে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বিজেপি-র ডবল ইঞ্জিন সরকারকেই নির্বাচন করতে হবে রাজ্যের জনগণকে। তিনি রাজ্যের বাসিন্দাদের কাছে বিজেপিকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। বাম ও কংগ্রেসকে তিনি পরাজিত করতেও আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী এদিন দাবি করেন বাম ও কংগ্রেস ত্রিপুরার গরীবদের সঙ্গে শুধুই বিশ্বাসঘাতকতা করে এসেছে। দুটি দল বছরের পর বছর মানুষদের অত্যাচার করেছে। দুই দলই গরীবদের উন্নয়ন চায়না বলেও দাবি করেন তিনি। তিনি বলেন তাঁর সরকার প্রধানমন্ত্রীর আবাস যোজনার মাধ্যমে রাজ্যের ১২ লক্ষ মানুষকে নিরাপদ আশ্রয় দিয়েছে। তিনি আরও বলেন রাজ্যের ৫ লক্ষ মানুষ আয়ুষ্মান ভারতে থেকেও উপকৃত হচ্ছে। এছাড়াও রাজ্যের একাধিক উন্নয়নমূলক প্রকল্পগুলিকে তুলে ধরেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন রাজ্যের উন্নয়নের জন্য বামপন্থীদের কোনও ভোট দেওয়া যাবে না। তাদের ক্ষমতা থেকে দূরে রাখতেও আহ্বান জানান তিনি। তিনি বলেন ত্রিপুরার বিজেপি সরকারই রাজ্যের উন্নয়ন আর মানুষের স্বার্থ সুরক্ষিত করবে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুনঃ

৪ দিনের ব্যস্ত কর্মসূচি প্রধানমন্ত্রী মোদীর, ১০ হাজারের বেশি পথ অতিক্রম করছেন তিনি

মাত্র দুটি সোনার প্রোলেপ দেওয়া দাঁত ১৫ বছর বাদে চিনিয়ে দিল অপরাধীকে, প্রতারণার অভিযোগে গ্রেফতার অভিযুক্ত

ত্রিপুরার পরবর্তী মুখ্যমন্ত্রী কে? নাম না করে সেই বিষয়ে বিস্তারিত জানালেন কংগ্রেস নেতা

Share this article
click me!