Maan Ki Baat : শীঘ্রই উন্নতমানের ফুটবল স্টেডিয়াম পাচ্ছে লাদাখ, খেলো ইন্ডিয়া প্রকল্প নিয়ে বড় ঘোষণা মোদীর

এদিনের অনুষ্ঠান থেকেই মোদী জানান,  লাদাখ শীঘ্রই একটি দুর্দান্ত খোলা সিন্থেটিক ট্র্যাক এবং অ্যাস্ট্রো টার্ফ ফুটবল স্টেডিয়ামের উপহার পেতে চলেছে। এই স্টেডিয়ামটি ১০ হাজার ফুটের বেশি উচ্চতায় নির্মিত হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী। 
 

Jaydeep Das | Published : Jan 30, 2022 7:58 AM IST

গান্ধীজির মৃত্যুবার্ষিকীর দিনে মন কি বাত অনুষ্ঠানে (Maan Ki Baat Program) দেশবাসীকে একাধিক নতুন বার্তা দিতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Prime Minister Narendra Modi)। এদিনের অনুষ্ঠান থেকেই মোদী জানান,  লাদাখ শীঘ্রই একটি দুর্দান্ত খোলা সিন্থেটিক ট্র্যাক এবং অ্যাস্ট্রো টার্ফ ফুটবল স্টেডিয়ামের উপহার পেতে চলেছে (Football Stadium in Ladakh)। এই স্টেডিয়ামটি ১০ হাজার ফুটের বেশি উচ্চতায় নির্মিত হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।  এই স্টেডিয়ামের নির্মাণকাজও  ইতিমধ্যেই শেষ পর্যায়ে পৌঁছেছে। এটিই হবে লাদাখের সবচেয়ে বড় খোলা স্টেডিয়াম যেখানে একসঙ্গে ৩০ হাজার দর্শক বসতে পারবেন। এদিকে মোদীর এই ঘোষণার পরই উচ্ছ্বাসের ছবি চোখে পড়েছে ক্রীড়া মহলে। অনেকেই কেন্দ্রের এই উদ্যোগের ভূয়সী প্রশংসাও করেন।
২০২০ সালে এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তদানন্তীন ক্রীড়ামন্ত্রী কিরন রিজিজু।  এদিকে বর্তমানে এই প্রকল্পের কাজ শেষ হতে চলায় রীতিমতো উচ্ছ্বসিত টুইট করতে দেখা যায় তাঁকে।  এই প্রসঙ্গে তিনি লেখেন, "মহামারী থাকা সত্ত্বেও মাত্র দুই বছরেরও কম সময়ে লাদাখে ক্রীড়া প্রকল্পের সমাপ্তি দেখে খুবই সন্তুষ্ট! প্রধানমন্ত্রী মোদী একটি স্পষ্ট নির্দেশনা দিয়েছেন। সময়মতো সমস্ত প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।  খেলো ইন্ডিয়া স্কিমের অধীনে শুরু হয়েছিল এই প্রকল্পের কাজ।" 
আরও পড়ুন-মহাত্মার প্রয়াণ দিবসে বিশেষ অনুষ্ঠান, গান্ধী স্মরণে প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি, টুইট যোগীর
আরও পড়ুন- ফের বাড়ছে বিতর্ক, মহাত্মা গান্ধীর মৃত্যুবার্ষিকীতে নাম না করে বিজেপি-র তুলোধনা রাহুলের
গত সপ্তাহে, বর্তমান কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর এই ফুটবল স্টেডিয়ামের ছবি শেয়ার করে টুইটারে লেখেন, "এটি নতুন ভারত। খেলো ইন্ডিয়া ক্রীড়া পরিকাঠামোর অংশ হিসাবে এই প্রকল্পের অর্থেন সংস্থান করা হয়েছে।  স্পিটুক, লেহতে প্রায় ১১ হাজার ফুট উচ্চতায় রয়েছে এই ওপেন স্টেডিয়াম। " প্রসঙ্গত উল্লেখ্য, খেলো ইন্ডিয়া প্রোগ্রাম আদপে  কেন্দ্রের একটি উদ্যোগ যার মাধ্যমে একেবারে তৃণমূল স্তরে ভারতের ক্রীড়া সংস্কৃতিকে পুনরুজ্জীবিত করার চেষ্টা করা হচ্ছে। দেশের সমস্ত খেলার জন্য একটি শক্তিশালী কাঠামো তৈরি করে এবং ভারতকে বিশ্বে একটি শক্তিশালী ক্রীড়া দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতেই কেন্দ্রের তরফে এই গত বছর এই বড় উদ্যোগ নেওয়া হয়। এদিনের মন কি বাতের অনুষ্ঠানে ফের মোদীর মুখে শোনা যায় সেউ কথা। 
আরও পড়ুন- Mann Ki Baat : করোনা টিকাকরণে দেশকে নতুন দিশা দেখাচ্ছে কিশোর-কিশোরীরা, উচ্ছ্বসিত প্রশংসা মোদীর

Share this article
click me!