Lashkar-e-Taiba: ড্রোনের মাধ্যমে ভারতে জঙ্গী নামানোর পরিকল্পনা লস্কর-ই-তৈবার! দেখুন ভিডিও

ভারতের মাটিতে ফের সন্ত্রাসের ছায়া। সন্ত্রাসবাদীদের ড্রোনের মাধ্যমে ভারতীয় ভূখণ্ডে নামানোর ক্ষমতা পরীক্ষা করছে জঙ্গী গোষ্ঠী লস্কর-ই-তৈবা।

Ishanee Dhar | Published : Sep 16, 2023 2:05 AM IST / Updated: Sep 16 2023, 07:45 AM IST

ভারতের মাটিতে ফের সন্ত্রাসের ছায়া। সন্ত্রাসবাদীদের ড্রোনের মাধ্যমে ভারতীয় ভূখণ্ডে নামানোর ক্ষমতা পরীক্ষা করছে জঙ্গী গোষ্ঠী লস্কর-ই-তৈবা। জানা যাচ্ছে ৭০ কেজি পর্যন্ত পেলোড বহন করতে পারে এই ড্রোন। সংবাদ সংস্থা নিউজ ১৮-এর তোলা একটি ভিডিও ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে। একটি লস্কর ড্রোন প্রশিক্ষণ শিবিরের মধ্যে তোলা ভিডিওটিতে দেখা যাচ্ছে সন্ত্রাসীরা ড্রোনের সক্ষমতা পরীক্ষা করে একজন মানুষকে বহন জলে নিয়ে গিয়ে ফেলছে। পাঞ্জাব এবং জম্মু ও কাশ্মীরের সীমান্তে সন্ত্রাসীদের নামানোর পরিকল্পনা রয়েছে বলে মনে হচ্ছে। গোয়েন্দা সংস্থার সূত্রের খবর, গত মাসে এমনই একটি ড্রোন ব্যবহার করে এক সন্ত্রাসীকে পাঞ্জাবে নামানো হয়েছিল।

 

 

বর্তমানে, পাকিস্তানে অবস্থিত সন্ত্রাসী গোষ্ঠী এবং মাদক চোরাচালানকারীরা ভারতীয় ভূখণ্ডে, প্রধানত পাঞ্জাব এবং জম্মু ও কাশ্মীরে অস্ত্র ও মাদকের চালান ট্রাফিক করতে ড্রোন ব্যবহার করছে। পাঞ্জাবের সীমান্তে কঠোর নজরদারির মধ্যে, মাদকের বলয়গুলি রাজস্থান এবং গুজরাটের সীমানা ব্যবহার করে চালানগুলি ফেলে দিচ্ছে যা তাদের সহযোগীদের দ্বারা তোলা এবং রাস্তার মাধ্যমে পাঞ্জাবে পাচার করা হয়।

Share this article
click me!