বাবা সিদ্দিকী থেকে সিদ্ধু মুসেওয়ালা হত্যাকাণ্ড, একের পর এক ভয়ঙ্কর ঘটনায় জড়িয়েছে লরেন্স বিষ্ণোইয়ের নাম

পাঞ্জাবের ফিরোজপুর জেলার বাসিন্দা ৩১ বছর বয়সী লরেন্স বিষ্ণোই সংগঠিত অপরাধের এক গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব হয়ে উঠেছে। ২০১০ সালে চণ্ডীগড়ে পড়াশোনা করতে যাওয়ার পর, বিষ্ণোই ডিএভি কলেজের ছাত্র রাজনীতিতে জড়িয়ে পড়ে

Parna Sengupta | Published : Oct 14, 2024 7:27 AM IST

এনসিপি নেতা বাবা সিদ্দিকীর হত্যাকাণ্ডের সঙ্গে নাম জড়িয়ে গিয়েছে কুখ্যাত লরেন্স বিষ্ণোই গ্যাং-এর। মুম্বই পুলিশ জানিয়েছে যে শুক্রবার রাতে সিদ্দিকীর হত্যাকাণ্ডে জড়িত তিনজন শ্যুটার বিষ্ণোই গ্যাং এর সাথে যুক্ত, যার বর্তমান নেতা লরেন্স বিষ্ণোই, গুজরাটের সবরমতী কেন্দ্রীয় কারাগারে বন্দী।

দেখা যাচ্ছে যে সিদ্দিকীর হত্যাকাণ্ড এই গ্যাং এর সাথে সম্পর্কিত বেশ কয়েকটি হাই-প্রোফাইল অপরাধের মধ্যে একটি, যা ভারত এবং বিদেশে হিংসাত্মক কার্যকলাপের জন্য পরিচিত। বিষ্ণোই গ্যাং এর সঙ্গে যুক্ত সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনাগুলির মধ্যে রয়েছে ২০২২ সালে পাঞ্জাবি সংগীতশিল্পী সিদ্ধু মুসেওয়ালা হত্যা, ২০২৪ সালের এপ্রিলে বলিউড অভিনেতা সালমান খানের মুম্বাইয়ের বাসভবনের বাইরে গুলি চালানো এবং ২০২৪ সালের সেপ্টেম্বরে সংগীতশিল্পী এপি ঢিল্লোনের কানাডার বাড়ির বাইরে গুলি চালানো।

Latest Videos

পাঞ্জাবের ফিরোজপুর জেলার বাসিন্দা ৩১ বছর বয়সী লরেন্স বিষ্ণোই সংগঠিত অপরাধের এক গুরুত্বপূর্ণ নাম হয়ে উঠেছে। ২০১০ সালে চণ্ডীগড়ে পড়াশোনা করতে যাওয়ার পর, বিষ্ণোই ডিএভি কলেজের ছাত্র রাজনীতিতে জড়িয়ে পড়ে, যেখানে সে ২০১১-১২ সালে পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনের (SOPU) সভাপতি হিসেবে খ্যাতি অর্জন করে।

বিষ্ণোইয়ের অপরাধমূলক রেকর্ড শুরু হয় ২০১০ সালে খুনের চেষ্টার একটি এফআইআর দিয়ে, তারপরে অনুপ্রবেশ, হামলা এবং ডাকাতির মামলা। সময়ের সাথে সাথে, সে তোলাবাজি থেকে শুরু করে খুন পর্যন্ত বিভিন্ন অভিযোগের মুখে পড়ে। রাজস্থান, পাঞ্জাব এবং চণ্ডীগড়ে অনেক মামলা রুজু হয়। জেলে থাকা সত্ত্বেও, বিষ্ণোই তার সহযোগীদের মাধ্যমে তার কার্যকলাপ চালিয়ে যায়, যার ফলে নিম্নলিখিত হাই-প্রোফাইল অপরাধ হয়:

১. পাঞ্জাবি গায়ক সিদ্ধু মুসেওয়ালা হত্যা - মে ২০২২:

জনপ্রিয় পাঞ্জাবি গায়ক সিদ্ধু মুসেওয়ালাকে ২০২২ সালের মে মাসে গুলি করে হত্যা করা হয়। লরেন্স বিষ্ণোই এই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী বলে মনে করা হয়, যা বিষ্ণোই গ্যাং এর সদস্য ভিকি মিড্ডুখেরার হত্যার প্রতিশোধ হিসেবে করা হয়েছিল বলে অভিযোগ।

২. অভিনেতা সলমন খানের বাড়ির বাইরে গুলি চালানো - এপ্রিল ২০২৪:

২০২৪ সালের এপ্রিলে, মোটরসাইকেলে দুজন ব্যক্তি সালমান খানের বান্দ্রার বাসভবনের বাইরে গুলি চালায়। মুম্বাই পুলিশ এই গুলি চালানোর ঘটনার জন্য লরেন্স বিষ্ণোইয়ের গ্যাংকে দায়ী করে, বিষ্ণোইয়ের ১৯৯৮ সালের কৃষ্ণসার হরিণ শিকার মামলায় খানের বিরুদ্ধে হুমকির সাথে সম্পর্কিত বলে জানা গেছে।

৩. এপি ঢিল্লোনের কানাডার বাড়ির বাইরে গুলি চালানো - সেপ্টেম্বর ২০২৪:

২০২৪ সালের সেপ্টেম্বরে, পাঞ্জাবি গায়ক এপি ঢিল্লোনের ভিক্টোরিয়া দ্বীপ, ব্রিটিশ কলাম্বিয়া, কানাডার বাড়ির বাইরে গুলি চালানো হয়। বিষ্ণোই গ্যাং এর সদস্য রোহিত গোদারা এই ঘটনার দায় স্বীকার করে।

৪. গিপ্পি গ্রেওয়ালের বাড়িতে গুলি চালানো - নভেম্বর ২০২৩:

২০২৩ সালের নভেম্বরে, পাঞ্জাবি গায়ক এবং অভিনেতা গিপ্পি গ্রেওয়ালের ভ্যাঙ্কুভারের বাড়িতে গুলি চালানো হয়। সালমান খানের সাথে তার সম্পর্ক এবং সিদ্ধু মুসেওয়ালার জন্য ন্যায়বিচারের প্রতি তার সমর্থনের কারণে বিষ্ণোই গ্যাং তাকে লক্ষ্য করে বলে জানা গেছে।

৫. সুখা দুনেকে হত্যা - সেপ্টেম্বর ২০২৩:

প্রতিদ্বন্দ্বী দবিন্দর বাম্বিহা গ্যাং এর গ্যাংস্টার সুখদূল সিং, উপনাম সুখা দুনেকে, ২০২৩ সালের সেপ্টেম্বরে কানাডায় গুলি করে হত্যা করা হয়। একজন বিষ্ণোই গ্যাং সদস্য এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে।

Share this article
click me!

Latest Videos

Bangla News : কার্নিভালের পাল্টা মিছিল শুভেন্দুর! সেই ডিসি সেন্ট্রালকে দেখে বিক্ষোভ চরমে | Kolkata
রুদ্রমূর্তিতে শুভেন্দু! মমতার কার্নিভালের পাল্টা শুভেন্দুর মিছিল, বড় ঘোষণা | Suvendu Adhikari
Suvendu-র ডাকে মশাল মিছিল! কার্নিভাল বয়কটের দাবিতে কলকাতায় বিক্ষোভের আগুন! | RG Kar Protest
লক্ষ্মীপুজো কী এবার বন্ধ Narayanganj বাসিন্দাদের? কী হল দেখুন! | South 24 Parganas News
সুবোধ মল্লিক স্কোয়ারে তীব্র উত্তেজনা! Mamata-কে একহাত নিলেন Suvendu, দেখুন কী বললেন | RG Kar Protest