Leopard Video: বিরাট আবাসনের অন্দরে হেলেদুলে ঘুরে বেরাচ্ছে চিতা! গোটা এলাকাটাই বন্ধ করে দিল পুলিশ

একটি বিরাট আকারের বেড়াল জাতীয় জন্তু দেখতে পান এক ব্যক্তি। প্রথমে তিনি নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলেন না। পরে আবাসন কর্তৃপক্ষের তরফে সেখানকার প্রত্যেকটি সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে দেখা যায়, আর তাতেই ধরা পড়ে সেই প্রকাণ্ড ‘বেড়াল’।

Sahely Sen | Published : Dec 11, 2023 6:50 AM IST

লোকালয়ে বুনো জন্তু ঢুকে পড়লে তাকে ফের জঙ্গলে ফেরানোর চেষ্টা করেন সাধারণ মানুষরাই। কিন্তু, জন্তুটি যদি হয় মানুষখেকো, তাহলে খালি হাতে তাকে ফেরানোর চেষ্টা করাটা জেনেবুঝে মৃত্যুর মুখোমুখি হওয়ারই সামিল। সেইজন্যেই ঘরের দরজা এঁটে বসে থাকতে হচ্ছে পঞ্জাবের এই বিরাট বড় আবাসন এলাকার বাসিন্দাদের। কারণ, আবাসনের ভেতরে ঢুকে পড়েছে সাক্ষাৎ মৃত্যু! সেটি হল একটি চিতা বাঘ। 

-

পঞ্জাবের লুধিয়ানার পাখোয়াল রোডে অবস্থিত সেন্ট্রাল গ্রিন সোসাইটি নামের আবাসনটি। বিশাল বড় এই আবাসনে অনেকগুলি ফ্ল্যাট রয়েছে এবং সেখানে প্রচুর মানুষের বাস। তার ভেতরেই চলতি ডিসেম্বরে একটি বিরাট আকারের বেড়াল জাতীয় জন্তু দেখতে পান এক ব্যক্তি। প্রথমে তিনি নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলেন না। পরে আবাসন কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানানো হয়। আবাসনের প্রহরীদের তরফে সেখানকার প্রত্যেকটি সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে দেখা যায়, আর তাতেই ধরা পড়ে সেই প্রকাণ্ড ‘বেড়াল’। 

-

সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, আবাসনের পাকিং লটে বেশ হেলেদুলে ঘুরে বেরাচ্ছে একটি বিশাল আকারের প্রাণী, সেটি হল একটি চিতা। এই খবর চাউর হতেই সমস্ত মানুষের মধ্যে প্রবল আতঙ্কের সৃষ্টি হয়। তড়িঘড়ি খবর দেওয়া হয় নিকটস্থ সদর থানায়। সেখান থেকে পুলিশ কর্তারা এসে প্রথমে চিতাটিকে খুঁজে বের করতে পারেননি। ফলে, মানুষের প্রাণ বাঁচানোর জন্য আগেই আবাসনের সমস্ত বাসিন্দাদের বাড়ি থেকে বেরোতে বারণ করে দেওয়া হয়। পরে বন দফতরের কর্মীরা এসে চিতাটিকে খুঁজে বের করে পাকড়াও করার চেষ্টা করতে থাকেন। 

-
 

 

Share this article
click me!