Dhiraj Sahu News: ৫ দিন ধরে গুনে শেষ হল ৩৫৩ কোটি টাকা! কংগ্রেস নেতার বাড়িতে আয়কর দফতরের বিরাট উদ্ধারকাজ

টাকা গুনতে গুনতে খারাপ হয়ে গেল টাকা গোনার যন্ত্রও। এই বিপুল পরিমাণ টাকা এর আগে দেশের আর কোনও নেতা কিংবা মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার হয়নি বলে জানাচ্ছে আয়কর দফতরের রিপোর্ট। 

Sahely Sen | Published : Dec 11, 2023 5:56 AM IST

টানা ৫ দিন ধরে তল্লাশি চালানোর পর কংগ্রেস সাংসদ ধীরজ সাহুর বাড়ি থেকে উদ্ধার হল মোট ৩৫৩ কোটি টাকা। রবিবার রাতে টাকা গোনা শেষ করে অবশেষে চূড়ান্ত রিপোর্ট দিলেন আয়কর দফতরের তদন্তকারীরা। বিপুল পরিমাণ টাকা এর আগে দেশের আর কোনও নেতা কিংবা মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার হয়নি বলে জানাচ্ছে আয়কর দফতরের রিপোর্ট। এই বিষয়ে কেন্দ্রের শাসকদল বিজেপি ব্যাপকভাবে কটাক্ষ করছে রাহুল গান্ধীর দল কংগ্রেসকে। যদিও, ধীরজের বিষয়ে আর কোনও কথা বলছে না হাত শিবির। 

-
 

গত বুধবারই কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ধীরজ সাহুর ঝাড়খণ্ড ও ওড়িশার বাড়িতে হানা দেয় আয়কর দফতর। প্রথম দিনেই আলমারি ও বাক্স থেকে থরে থরে সাজানো টাকা উদ্ধার হয়। এরপর তদন্ত করে মোট ১৭৬টি ব্যাগে এবং ৩টি ব্যাঙ্ক থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার করা হয়েছে। এই টাকা গুনতে মোট ৪০টি মেশিন আনা হয়েছিল। এরমধ্যে মেশিন খারাপ হয়ে যাওয়ার ঘটনাও ঘটেছে। 

-

মোট ৯টি দল গত পাঁচদিন ধরে এই টাকা গোনার কাজ করেছে। গুনতে গুনতে দিন পেরিয়ে গেলেও টাকার পাহাড় নিচু হচ্ছিল না। এরপর আয়কর কর্তা থেকে প্রশাসনের কর্মী, সকলে মিলে টাকা গোনার কাজে হাত লাগান। অবশেষে টানা ৫ দিন ধরে গণনার পর টাকার যে পরিমাণ বেরিয়েছে, তা গোটা দেশের মধ্যে নজিরবিহীন বলে মনে করছেন সকলেই। জানা গিয়েছে, ওড়িশার একটি মদ প্রস্তুতকারক সংস্থা ও একাধিক দোকানে আয় বহির্ভূত সম্পত্তির সূত্র ধরেই এই অভিযান চলেছে। 

-
আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!