BJP: বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়! লোকসভা নির্বাচনে প্রথম আসন বিজেপি-র

খেলায় যেমন ওয়াকওভার হয়, তেমনই লোকসভা নির্বাচনে সুরাত কেন্দ্রে ওয়াকওভার পেল বিজেপি। এর ফলে লোকসভা নির্বাচনে ভোট গণনার অনেক আগেই প্রথম আসন পেয়ে গেল বিজেপি।

Soumya Gangully | Published : Apr 22, 2024 10:16 AM IST / Updated: Apr 22 2024, 04:32 PM IST

পঞ্চায়েত বা পুরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের ঘটনা দেখা যায়। কিন্তু লোকসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়! এই অভাবনীয় ঘটনাই দেখা গিয়েছে সুরাটে। নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাটের এই আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেলেন বিজেপি প্রার্থী মুকেশ দালাল। এই কেন্দ্রে বেশ কয়েকজন প্রার্থী ছিলেন। এমনকী, কংগ্রেসও এখানে প্রার্থীর নাম ঘোষণা করেছিল। মনোনয়নও পেশ করতে গিয়েছিলেন কংগ্রেস প্রার্থী নীলেশ কুম্ভানি। কিন্তু মনোনয়ন পেশ করার সময় প্রস্তাবক হিসেবে যে তিনজনকে থাকতে হয়, তাঁদের কাউকেই হাজির করাতে পারেননি কংগ্রেস প্রার্থী। ফলে তাঁর পেশ করা ফর্ম বাতিল করে দেন রিটার্নিং অফিসার। এরপর বাকি আটজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেন। এর ফলে ভোট হওয়ার আগেই জিতে গেল বিজেপি। বিনা লড়াইয়ে সাংসদ হয়ে গেলেন মুকেশ।

সই জাল করেছেন কংগ্রেস প্রার্থী!

সুরাটে কংগ্রেস প্রার্থী নীলেশের মনোনয়ন বাতিল হওয়ার পর বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করতে গিয়েছিলেন সুরেশ পডসালা। কিন্তু তাঁর মনোনয়নও বাতিল হয়ে যায়। বিজেপি-র পক্ষ থেকে অভিযোগ করা হয়, নীলেশের প্রস্তাবক হিসেবে যাঁদের স্বাক্ষর দেখানো হচ্ছে, সেগুলি আসল স্বাক্ষর নয়। কংগ্রেসের বিকল্প প্রার্থীর মনোনয়নেও প্রস্তাবকদের স্বাক্ষর জাল বলে অভিযোগ ওঠে। এরপর রিটার্নিং অফিসার সৌরভ পারধি জানান, কংগ্রেসের দুই প্রার্থী যে চারটি মনোনয়নের ফর্ম জমা দিয়েছেন, সেগুলি দেখেই বাতিল করে দেওয়া হয়েছে। কারণ, প্রস্তাবকদের স্বাক্ষরে সঙ্গতি নেই। স্বাক্ষরগুলি আসল বলে মনে হয়নি।

ভোটের আগেই সাংসদ মুকেশ

সুরাটে ৭ মে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই সাংসদ হয়ে গেলেন মুকেশ। সুরাট পুরসভার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ছিলেন তিনি। এবারই প্রথম সাংসদ হলেন এই বিজেপি নেতা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

মণিপুরের ১১টি ভোটকেন্দ্রে কড়া নিরাপত্তার মধ্যে পুনঃভোট, কেন ভোট বাতিল হল জেনে নিন

Modi Vs Sonia: 'নির্বাচনে লড়াই করে জিততে পারেন না,' সনিয়াকে কটাক্ষ মোদীর

Read more Articles on
Share this article
click me!