ইন্দোরে কংগ্রেসের খড়কুটো 'NOTA', সোশ্যাল মিডিয়ায় রীতিমত কটাক্ষ বিজেপির

কংগ্রেসের প্রার্থী অক্ষয় কান্তি বম গত ২৯ এপ্রিল একদম শেষ দিনে মনোনয়ন প্রত্যাহার করেন। তারপরই তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন। এই ঘটনায় কাপালে হাত কংগ্রেসের।

 

Saborni Mitra | Published : May 12, 2024 4:28 PM IST / Updated: May 12 2024, 09:59 PM IST

ইন্দোরে কগ্রেস প্রার্থী বিজেপি চলে গিয়ছে। প্রার্থী পদও শেষ মুহূর্তে প্রত্যাহার করেছে। তারপরই বিপাকে কংগ্রেস। শেষ পর্যন্ত কংগ্রেসের স্থানীয় নেতা ও কর্মীরা নোটা বা NOTA-কেই হাতিয়ার করে ভোট যুদ্ধে লড়াই করতে শুরু করেছিল। কিন্তু তাতেও বাধ সেধেছে বিজেপি। সোশ্যাল মিডিয়ায় NOTA নিয়ে কংগ্রেস ও বিজেপির মধ্যে তুলকালাম চলছে।

কংগ্রেসের প্রার্থী অক্ষয় কান্তি বম গত ২৯ এপ্রিল একদম শেষ দিনে মনোনয়ন প্রত্যাহার করেন। তারপরই তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন। এই ঘটনায় কাপালে হাত কংগ্রেসের। রীতিমত হতাশ কংগ্রেস কর্মীরা NOTAকে আঁকড়ে ধরেছিল খড়কুটোর মত। সোশ্যাল মিডিয়ায় NOTAয় ভোট দেওয়ার আবেদনও জানিয়েছেন। কিন্তু সেখানেও প্রতিপক্ষ বিজেপি। সোশ্যাল মিডিয়ায় কংগ্রেস প্রচার করছিল 'নোট কা জওয়াব নোটা'। কংগ্রেসের বক্তব্য ছিল টাকা দিয়ে কংগ্রেসের প্রার্থী বিজেপি কিনে নিয়েছে। তাই নোটায় ভোট দিয়ে তার প্রতিবাদ জানাতেই আবেদন জানিয়েছিল কংগ্রেস। পাল্টা বিজেপি প্রাচার শুরু করেছে, 'আপনার টাকা জাল' অর্থাৎ বিজেপির দাবি কংগ্রেসের যে প্রার্থী ছিল সে ভুয়ো। ভুল জায়গায় বিনিয়োগ করেছে কংগ্রেস।

Dilip Ghosh: 'সব ভোটার দিলীপ ঘোষের', ভোটের আগের দিন স্লোগান দিয়ে বিপাকে বর্ধমান দুর্গাপুরের বিজেপি প্রার্থী

কংগ্রেসের সভাপতি জিতু পাটোয়ারি বলেছেন,দলীয় প্রার্থী ময়দানে না থাকলেও কংগ্রেসের কর্মী ও সমর্থকদের NOTAকেই বেছে নেওয়া উচিৎ। মধ্যপ্রদেশের মন্ত্রী তুলসী সিলাওয়াস আরএসএস-এর প্রধান মোহন ভাগবতের বক্তব্য তাঁর সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন। যেখানে আরএসএস প্রধান NOTAকে নির্বাচন করতে নিষেধ করেছেন। অন্যদিকে বিজেপির নেতা ভিডি শর্মা বলেছেন, 'আপনার প্রার্থী স্বেচ্ছায় শেষ মুহূর্তে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। মানুষ বোকা নয়। আপনার মুদ্রা জাল এবং আপনি জনসাধারণকে NOTA-তে ভোট দিতে বলছেন। এটি বিজয়ী হবে না'।

Fourth Phase: সোমবার বাংলার ৮ কেন্দ্রে হাড্ডাহাড্ডি লড়াই, রইল লোকসভা নির্বাচনের কড়া প্রস্তুতি

গত ৩৫ বছর ধরেই ইন্দোর লোকসভা কেন্দ্রে জয়ী হচ্ছে বিজেপি প্রার্থীরা। এবার কমপক্ষে ৮ লক্ষ জয়ের ব্যবধান থাকবে বলেও দাবি করেছে গেরুয়া শিবির। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী লালাওয়ানি কংগ্রেস প্রার্থীকে ৫ লক্ষ ৪৭ হাজার ভোটে হারিয়েছিলেন। এবার ইন্দোরে ভোট লড়াইয়ে সামিল হয়েছে ১৪ জন প্রার্থী। ভোটারের সংখ্যা ২৫ লক্ষের বেশি।

মোদীর হাতে উল্টো রবি! ব্যারাকপুরে ছবি বিভ্রাট নিয়ে কটাক্ষ তৃণমূলের

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : রাজ্যপাল নিজে ডেকেছেন, পুলিশ আটকাল কেন? প্রশ্ন শুভেন্দুর
Suvendu Adhikari : 'ভালো হলে কৃতিত্ব নিজেদের, খারাপ হলে দায় শুভেন্দুর!' অভিমানী শুভেন্দুর প্রশ্ন!
Madan Mitra | 'দেব আমাকে ক্ষমা করে দিস ভাই' কেন ক্ষমা চাইলেন মদন মিত্র?
কয়েক মিনিটেই সব সাফ! গোটা এলাকায় আতঙ্ক! কি ঘটেছিল দেখুন, শিউরে উঠবেন | Domjur, Howrah |
Suvendu Adhikari Live : সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, দেখুন সরাসরি