লোকসভা ভোটের ফলপ্রকাশের দিনই 'ইন্ডিয়া’ জোটের জরুরি বৈঠকের ডাক দিল্লীতে

আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা। তারপরই লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ। আর মঙ্গলবার ফল ঘোষণার পরই, বিরোধী ঐক্য ‘ইন্ডিয়া’ জোটের জরুরি বৈঠকের ডাক দিল্লীতে।

Subhankar Das | Published : Jun 3, 2024 5:41 PM IST

আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা। তারপরই লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ। আর মঙ্গলবার ফল ঘোষণার পরই, বিরোধী ঐক্য ‘ইন্ডিয়া’ জোটের জরুরি বৈঠকের ডাক দিল্লীতে।

ইতিমধ্যেই একাধিক বুথফেরৎ সমীক্ষার ফলাফল অনুযায়ী, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট বড় জয় পেতে চলেছে। সমীক্ষার ইঙ্গিত অনুযায়ী, দিল্লীর মসনদে ফের বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও এই সমীক্ষাকে কার্যত নস্যাৎ করে দিয়েছেন বিরোধী জোটের নেতারা।

তাই মঙ্গলবার দিল্লীতে, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের নেতৃত্বে বিরোধী ঐক্য ‘ইন্ডিয়া’ জোটের গুরুত্বপূর্ণ বৈঠক বসতে চলেছে। অধিকাংশ বুথফেরৎ সমীক্ষা দাবি করেছে যে, এনডিএ জোট পেতে পারে ৩০০-র বেশি আসন। কিন্তু সমীক্ষার এই ফলাফলকে গুরুত্ব দিতে একদমই রাজি নয় কংগ্রেস।

কংগ্রেসের সর্বভারতীয় নেতৃত্ব রাহুল গান্ধী জানিয়েছেন, “বুথফেরৎ সমীক্ষা আসলে পুরোটাই কাল্পনিক। এটা বাস্তবে মোদি-সমীক্ষা।” ‘ইন্ডিয়া’ জোটের কথায়, ২৯৫ আসন পেতে চলেছে তারা। তবে যেকোনও পরিস্থিতির জন্যই তৈরি থাকছে ‘ইন্ডিয়া’। সেইজন্যই আগামীকাল সন্ধ্যায় বৈঠকের ডাক দেওয়া হয়েছে।

জানা যাচ্ছে, লোকসভা ভোটের ফলপ্রকাশের পরই এই বৈঠকের ডাক দেওয়া হয়েছে। সমস্ত নেতৃত্বদেরই এই বৈঠকে উপস্থিত থাকার কথা। যদি আশানুরুপ ফলাফল না হয়, তাহলে পরবর্তী পদক্ষেপ কি হবে সেই বিষয়েই এই বৈঠকে আলোচনা হতে পারে বলে জানা যাচ্ছে।

সেইসঙ্গে, সাংবাদিক সম্মেলনও করবেন বিরোধী জোটের নেতারা। অন্যদিকে, সূত্র মারফৎ জানা যাচ্ছে, আগামী বুধবার দিল্লি যেতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

সবমিলিয়ে, ভোটের ফলপ্রকাশের আগেই যেন কার্যত কোমর বেঁধে নেমে পড়েছেন বিরোধী ঐক্যের নেতারা। তাই এই জরুরি বৈঠকের ডাক। মঙ্গলবার, সকাল থেকেই একের পর এক লোকসভা কেন্দ্রের ফলাফল সামনে আসতে শুরু করবে। আর সেদিনই সন্ধ্যায় ‘ইন্ডিয়া’ জোটের এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

এখন দেখার বিষয় এটিই যে, শেষপর্যন্ত ভোটের ফলাফল কোন জায়গায় দিয়ে দাঁড়ায়?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sukanta Majumdar : কেন হকার উচ্ছেদ! খেলা ধরে ফেললেন সুকান্ত, কারণ জানলে চমকে উঠবেন! দেখুন
Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন
Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...
Hawker Eviction | রাস্তা খালির সতর্কবার্তা! তড়িঘড়ি দোকান গোছাতে ব্যস্ত হকাররা
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।