মোদী মডেল নতুন পথ দেখায়, বিশ্বব্যাঙ্কের ইভেন্টের কথা তুলে প্রধানমন্ত্রীর প্রশংসা লর্ড নিকোলাসের

লর্ড নিকোলাস স্টার্ন বলেছেন, তিনি ২০২১ সালের নভেম্বরের গ্লাসগোতে COP 26-এ প্রধানমন্ত্রী মোদীর বক্তৃতা শুনেছেন। LiFE সহ তিনি যে অন্যন্য ধারনাগুলি তুলে ধরেছিলেন তা টেকসই , স্থিতাবস্থা ও অন্তর্ভুক্তিমূলক বৃদ্ধির পথ দেখায়।

 

Web Desk - ANB | Published : Apr 15, 2023 3:18 PM IST

লর্ড নিকোলাস স্টার্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করেছেন: বিশ্বব্যাংকের প্রোগ্রাম 'মেকিং ইট পার্সোনাল: হাউ বিহেভিয়ারাল চেঞ্জ ক্যান ট্যাকল ক্লাইমেট চেঞ্জ'-এর সময় লর্ড নিকোলাস স্টার্ন প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বের প্রশংসা করেছেন। লর্ড নিকোলাস স্টার্ন বলেছেন যে প্রধানমন্ত্রী মোদীর লাইফ মডেল বা অন্যান্য ধারণাগুলি খুব ভিন্ন উপায়ে জিনিসগুলিকে মোকাবেলা করে যা বৃদ্ধি এবং উন্নয়নের একটি ভাল উপায়। তিনি বলেন, প্রধানমন্ত্রী মোদি প্রবৃদ্ধি ও উন্নয়নের সম্পূর্ণ নতুন তথ্য নিয়ে এসেছেন।

নিকোলাস আরও বলেন, গ্লাসগোতে তিনি মোদীর ভাষণ মন দিয়ে শুনেছেন। মোদীর ভাষণ তাঁকে আকৃষ্ট করেছে।

লর্ড নিকোলাস স্টার্ন বলেছেন, তিনি ২০২১ সালের নভেম্বরের গ্লাসগোতে COP 26-এ প্রধানমন্ত্রী মোদীর বক্তৃতা শুনেছেন। LiFE সহ তিনি যে অন্যন্য ধারনাগুলি তুলে ধরেছিলেন তা টেকসই , স্থিতাবস্থা ও অন্তর্ভুক্তিমূলক বৃদ্ধির পথ দেখায়। তাদের স্পষ্ট মডেল রয়েছে। যা বিশ্ববাদীকে এমন একটি শহর যেখানে যেখানে অনেকেই শান্তিতে হাঁটতে পারেন। শান্তিতে শ্বাস নিতে পারেন।

নিকোলান আরও বলেছেন. মোদী যে পথ দেখিয়েছেন তা ফলপ্রসু ইকোসিস্টেম তৈরির পথ প্রসস্থ করে। মডেলটি আপনাকে শক্তির সংস্থানগুলি আরও দক্ষতার সঙ্গে ব্যবহার করতে সাহায্য করে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ম়েল অতীতের ধ্বংসাত্মক ও নোংরা মডেলের চেয়ে অনেক বেশি আকর্ষণীয়। সকলের একসঙ্গে কাজ করা একেবারেই মৌলিক বিষয়। এই মডেলটির অর্থ হল জিনিসগুলি খুব ভিন্নভাবে করা, বৃদ্ধি ও বিকাশের একটি ভাল উপায়। তিনি বলেছেন, সেই চিন্তাভাবনা থেকেই মোদী ভারতকে সাজাতে চাইছেন।

আরও পড়ুনঃ

গঙ্গার তলা দিয়ে মেট্রো , উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী মোদী রেলমন্ত্রীর পোস্ট টুইট করেন

ভ্যাপসা গরম থেকে কবে মিলবে মুক্তি? পয়লা বৈশাখ দুপুর থেকেই আকাশে মেঘের আনাগোনা

পয়লা বৈশাখে হালখাতাকে স্মরণ করে বাংলা পক্ষর অভিনব 'টাকার মিছিল', বাঙালি ব্যবসায়ীদের ডাক

 

Read more Articles on
Share this article
click me!