শিব লিঙ্গ তৈরির সময়ই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল গোটা দেওয়াল, চাপা পড়ে মৃত্যু ৯ শিশুর

মন্দিরের পাশে যে বাড়িটির পাঁচিল ধসে গেছে, সেটি প্রায় ৫০ বছর পুরনো একটি বাড়ি। প্রবল বৃষ্টির কারণে জরাজীর্ণ বাড়িটির পাঁচিল ধসে যায়।

 

Saborni Mitra | Published : Aug 4, 2024 10:05 AM IST

ধর্মীয় অনুষ্ঠানের মধ্যেই পাঁচিল ভেঙে মর্মান্তিক ঘটনা ঘটল মধ্যপ্রদেশের। একই সঙ্গে ৯টি শিশুর মৃত্যু হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। সাগর জেলার শাহপুরের হরদৌল বাবা মন্দিরের কাছেই এই দুর্ঘটনা ঘটে। শিশুদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, শিশুরা মন্দিরে একটি ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিয়েছিল। তারা শিবলিঙ্গ তৈরি করছিল। সেই সময়ই পাশের বাড়ির পাঁচিল ভেঙে পড়ে যায়। ঘটনাস্থলেই বেশ কয়েকজন শিশুর মৃত্যু হয়।

প্রশাসন জানিয়েছে, মন্দিরের পাশে যে বাড়িটির পাঁচিল ধসে গেছে, সেটি প্রায় ৫০ বছর পুরনো একটি বাড়ি। প্রবল বৃষ্টির কারণে জরাজীর্ণ বাড়িটির পাঁচিল ধসে যায়। দুর্ঘটনার পরই স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজে হাত লাগায়। পরে সেখানে আসে পুলিশ। পুলিশ জানিয়েছে, যে শিশুদের মৃত্যু হয়েছে তাদের বয়স ১০-১৫ বছরের মধ্যে। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব বলেছেন, তিনি এই ঘটনায় ব্যাথিত। তিনি বলেছেন, 'আমি আশা করি আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবে। সন্তানহারাদের প্রতি আমার সমবেদনা রইল। সরকার প্রতিটি পরিবারকে ৪ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করবে।'

Latest Videos

দুই দিনের মধ্যে এজাতীয় মর্মান্তিক দুর্ঘটনা ঘটল মধ্যপ্রদেশের। দিন দুয়েক আগেই রেওয়া জেলায় একটি দেওয়াল চাপা পড়ে চার শিশুর মৃত্যু হয়েছিল। শিশুদের বয়স ছিল ৫-৭ বছরের মধ্যে। যে বাড়ির দেওয়াল ধসে গিয়েছে তার মালিককেও গ্রেফতার করেছে পুলিশ।

মধ্যপ্রদেশে প্রবল বৃষ্টি হচ্ছে। দেওয়াল ধসের ঘটনা ঘটছে। এবছর রাজ্যে বৃষ্টির জন্য এখনও পর্যন্ত কমপক্ষে ২০০ জনের মৃত্যু হয়েছে। ২০৬টি বাড়ি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে। ২৪০৩টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল