Viral Video: ভয়ঙ্কর ভিডিও! NCC ক্যাডেটদের ট্রেনিং-এ কলেজের ভিতরেই নৃশংস অত্যাচার

ন্যাশনাল ক্যাডেট কর্পস ছাত্রদের ওপর লাঠি দিয়ে অমানুষিক মারধর করতে দেখা গেল এক সিনিয়র ছাত্রকে। প্রায় ৪০ বছর ধরে কোনও প্রশিক্ষক ছাড়াই এই কলেজে এমন নৃশংস পন্থায় প্রশিক্ষণ চলে আসছে বলে জানা গেছে। 

Sahely Sen | Published : Aug 4, 2023 8:06 AM IST / Updated: Aug 04 2023, 02:51 PM IST

কলেজ ক্যাম্পাসের ভিতরে ভয়ঙ্কর অত্যাচারের ভিডিও ভাইরাল। মহারাষ্ট্রের থানে-তে কলেজের সিনিয়র ছাত্রদের দ্বারা শিক্ষানবিশদের ওপর নৃশংসতার ঘৃণ্য নজির। থানে-র জোশী বেদেকর কলেজের ন্যাশনাল ক্যাডেট কর্পস (এনসিসি) ছাত্রদের লাঠি দিয়ে প্রচণ্ড মারধর করার একটি মর্মান্তিক ভিডিও সারা দেশ জুড়ে চাঞ্চল্য ফেলে দিয়েছে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সেই ভিডিও প্রকাশ পেতেই কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন নেটিজেনরা।

ভিডিওতে প্রায় আট-দশজন যুবককে একটি জল-কাদা ভরা নালাজাতীয় জায়গায় উপুড় হয়ে কোমর উঁচু করে পুশ-আপ জাতীয় অবস্থায় স্থির হয়ে থাকতে দেখা যাচ্ছে। সিনিয়র ছাত্রের নির্দেশে বোঝা যাচ্ছে যে, তাদেরকে ওই কাদাজলে মাথা রেখে হাতটা পিঠের ওপরে জড়ো করে রাখতে বলা হচ্ছে। এই সময়েই যেসব ছাত্ররা শরীরের সামনের দিকের ভর মাথার ওপর না দিয়ে হাতের ওপর দিচ্ছেন, তাঁদেরকেই লাঠি দিয়ে বেধড়ক মার মারছেন ওই সিনিয়র ছাত্র।

এই ঘটনাস্থলের ঠিক পাশের একটি আবাসন থেকে ঘটনাটি সম্পূর্ণ ভিডিও রেকর্ড করেছেন ওই কলেজের অন্য এক প্রাক্তন ছাত্র। ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই ছড়িয়ে পড়েছে নিন্দার ঝড়। কলেজের অধ্যক্ষ ড. সুচিত্রা নায়েক বলেছেন, “এটি অত্যন্ত নিন্দনীয় ঘটনা। আমরা এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। দোষীদের রেহাই দেওয়া হবে না...। আসলে, আমরা ইতিমধ্যেই ব্যবস্থা নেওয়া শুরু করেছি।” ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার জন্য একটি কমিটিও করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

ড. সুচিত্রা নায়েকের কথায়, ওই ভিডিওতে দেখতে পাওয়া মারমুখী ব্যক্তি নিজে আসলে একজন এনসিসি ক্যাডেট। সূত্রের খবর, জোশী বেদেকর কলেজে বিগত প্রায় ৪০ বছর ধরে এনসিসি ট্রেনিং চলছে এবং কোনও প্রশিক্ষক ছাড়াই এমন নৃশংস পন্থায় ছাত্রদের প্রশিক্ষণের পদ্ধতি চলে আসছে। এনসিপি (কংগ্রেস) বিধায়ক ড. জিতেন্দ্র আওহাদ এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন এবং দাবি করেছেন যে, রাজ্য সরকারকে অবশ্যই এর বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিতে হবে।

মহারাষ্ট্র বিধানসভায়, এলওপি বিজয় ওয়াডেত্তিওয়ার এনসিসি ক্যাডেটদের মারধরের এই বিষয়টি উত্থাপন করেছেন। স্পিকার রাহুল নার্ভেকার রাজ্য সরকারকে এই বিষয়ে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। ডিসিএম অজিত পাওয়ার আশ্বস্ত করে জানিয়েছেন যে, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে র‌্যাগিং-বিরোধী আইনে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চৌবে (Prithviraj Chavan)।

 

 

আরও পড়ুন-

কয়লার চুল্লিতে কিশোরীকে জ্যান্ত পোড়ানোর পর রাজস্থানে আরও এক নাবালিকাকে গণধর্ষণ, নবম শ্রেণীর ছাত্রীর ভয়ঙ্কর পরিণতি

Haryana Nuh: শহিদ, আদিল, মনু মানেসার এবং 'শায়র গুরু ঘন্টাল'... গুরুগ্রামে হিন্দু-মুসলমান সংঘর্ষে ঘৃণার বীজ বপনকারী কে?

Lakshmi Puja: শুক্রবার রাতে করুন গোপন প্রতিকার, মা লক্ষ্মীর কৃপায় কোনওদিন হবে না অর্থের অভাব

Gyanvapi News: শুক্রবার জ্ঞানবাপী-তে ‘বৈজ্ঞানিক সমীক্ষা’, আশাবাদী হেমা মালিনী

Share this article
click me!