অমিত শাহ - মমতা মুখোমুখি হচ্ছেন না, আপাতত স্থগিত নবান্নের বৈঠক

আপাতত এই রাজ্যে আসছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। জরুরি কাজের কারণে বাতিল হয়েছে পূর্বাঞ্চলীয় কাউন্সিলের বৈঠক। তাই দেখা হচ্ছে না মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। 
 

Saborni Mitra | Published : Oct 29, 2022 9:35 AM IST

আপাতত এই রাজ্যে আসছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তিনি অন্যান্য কর্মসূচি থাকায় বাতিল করেছেন ইস্টার্ন রিজিওনাল কাউন্সিলের বৈঠক। সেই কারণে আপাতত তিনি মুখোমুখি হচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। পূর্বাঞ্চলীয় কাউন্সিলের বৈঠক কবে হবে তা এখনও ঠিক করা হয়নি। আগামী ৫ নভেম্বর এই বৈঠক হওয়ার কথা ছিল। 

পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির মধ্যে নিরাপত্তা, সমন্বয়, সমস্যা সমাধানের কৌশল নির্ধারণের জন্য আগামী ৫ নভেম্বর পূর্বাঞ্চলীয় বৈঠক হওয়ার কথা ছিল।  অমিত শাহে পূর্বাঞ্চলীয় পরিষদের চেয়ারম্যান। সেই কারণে এই বৈঠকে তাঁরই নেতৃত্ব দেওয়ার কথা। কিন্তু তিনি গুরুত্বপূর্ণ কাজে ওই সময় ব্যস্ত থাকবেন। সেই কারণে নির্ধারিত বৈঠক বাতিল করেছেন। পরবর্তীকালে কবে বৈঠক হবে তা অবশ্য তিনি সংশ্লিষ্ট রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করেই স্থির করবেন বলে স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর। 

পূর্বাঞ্চলীয় পরিষদের চেয়ারম্যান যেমন অমিত শাহ,  তেমনই ভাইস চেয়ারম্যান এই রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্র মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও রাজনৈতিক কারণে দুইজনের মধ্যে তিক্ততা রয়েছে। তাই পূর্বাঞ্চলীয় বৈঠকের সময় মমতা অমিত শাহের মুখোমুখী দেখা হওয়ার সম্ভাবনা থাকায় রাজনৈতিক মহল জল্পনা শুরু হয়েছে। শোনা গিয়েছিল পূর্বাঞ্চলীয় বৈঠকের পাশাপাশি মমতা - অমিত শাহের একটি আলাদা বৈঠক হওযারও কথা ছিল। সূত্রের খবর নবান্নে সেই বৈঠক হওয়াক কথা ছিল। কিন্তু বর্তমানে অমিত শাহ বৈঠক বাতিল করায় সেই বৈঠকই বাতিল হয়েছে। 

পূর্বাঞ্চলীয় পরিষদের সদস্য রাজ্যগুলি হল- পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা, অসম, ঝাড়খণ্ড ও সিকিম। পরিষদের বৈঠক হওয়ার কথা ছিল কলকাতায়। ২০২০ সালে  এই বৈঠক অনুষ্ঠিত হয়েছিল ওড়িশায়। সেই বৈঠকে অমিত শাহের মুখোমুখী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে ২০১৯ সালে এই বৈঠক হয়েছিল এই রাজ্যের নবান্ন সভাঘরে। যদিও সেই সময় স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন রাজনাথ সিং। তাঁর সঙ্গে মমতার সুসম্পর্ক রয়েছে বলেও রাজ্য রাজনীতিতে কান পাতলে শোনা যায়। 

সম্প্রতি সৌরভ গঙ্গোপাধ্যায় ইস্যুতেও মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে জয় শাহকে সামনে রেখে অমিত শাহকে নিশানা করেছেন। এছাড়াও তিনি নরেন্দ্র মোদীর থেকে অমিত শাহের ওপরও বেশি ক্ষুব্ধ তা একাধিকবার প্রকাশ করেছেন। অমিত শাহও একাধিকবার নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। 

আরও পডুনঃ

জগদ্ধাত্রী পুজোর দশমীতে ৮ ঘণ্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকবে চন্দননগরে, সিদ্ধান্ত মন্ত্রীর উপস্থিতিতে

কিশোরীকে পার্টিতে মদ খাইয়ে বেহুঁশ করে গণধর্ষণ, নাম জড়াল রাজ্যের মন্ত্রীর ছেলের

জীবনভর শনিদের আশীর্বাদ পেতে এই ১২টি কাজ করুন, এই শনিবার থেকেই এই কাজগুলি শুরু করুন

Read more Articles on
Share this article
click me!