Post Poll Violence: 'মমতা বন্দ্যোপাধ্যায় ব্যর্থ', কলকাতা হাইকোর্টের রায়কে স্বাগত জানিয়ে বলল বিজেপি


ভোট পরবর্তী হিংসা মামালায় কলকাতা হাইকোর্টের রায়কে স্বাগত জানাল বিজেপি। দলের মুখপাত্র গৌরব ভাটিয়া সরাসরি নিশানা করেন রাজ্যের পুলিশ ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে। 

Asianet News Bangla | Published : Aug 19, 2021 10:57 AM IST

ভোট পরবর্তী হিংসা মামালায় সুপ্রিম কোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। দীর্ঘ দিন ধরেই ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই তদন্তের আর্জি জানিয়েছিল ভারতীয় জনতা পার্টি (BJP)। তাই কলকাতা হাইকোর্টের রায়ে স্বভাবই খুশি গেরুয়া শিবিরে। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের রায় দেওয়ার পরেই দিল্লিতে বিজেপির সদর দফতরে সাংবাদিক বৈঠক করে বিজেপি। কলকাতা হাইকোর্টের রায়কে স্বাগত জানান হয়ে দলের  তরফ থেকে। দলের মুখপাত্র গৌরব ভাটিয়ে ভোট পরবর্তী হিংসার ঘটনা সরাসরি নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি বলেন বাংলার আক্রান্ত মহিলা পুরুষ সকলেই ন্যায় বিচার পাওয়ার অধিকার রয়েছে। 

Afghanistan crisis: গুরুদ্বারে গিয়ে শিখ ও হিন্দুদের নিরাপত্তার আশ্বাস তালিবানদের, দাবি অকালি নেতার

গৌরব ভাটিয়া বলেন জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্ট আর হাইকোর্টের রায়ের স্পষ্ট এই রাজ্যে রাজ্যের ভোট পরবর্তী হিংসায় তেমন কোনও পদক্ষেপ নেয়নি পুলিশ। অথচ রাজ্যের সাধারণ মানুষের নিরাপত্তায় দায়িত্ব রয়েছে উর্দধারীদের ওপরে। তিনি আরও বলেন রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে পুলিশকে ব্যবহার করা হয়েছে, বলেও অভিযোগ করেন গৌরব ভাটিয়া। পুলিশের কাছে অভিযোগ করার পরেও তেমন কোনও সুরাহা হয়নি। অথচ রাজ্য সরাকর বারবার বলছেন তারা সাধারণ নাগরিকদের সুরক্ষা দিয়েছে। ভোট পরবর্তী হিংসায় প্রাথমিকভাবে অভিযুক্তরা তৃণমূল কংগ্রেসের সঙ্গে কোনও না কোনও ভাবে যুক্ত রয়েছে। রাজ্যের ভোট পরবর্তী হিংসা মামলায় খুন ও ধর্ষণের মত গুরুতর অভিযোগগুলিতেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এর থেকেই স্পষ্ট হয়েগেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার রাজ্যবাসীকে নিরাপত্তা দিতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। তিনি আরও বলেন পাঁচ বিচারপতির বেঞ্চ সর্বোসম্মতভাবে এই রায় দিয়েছে। 

তালিবানদের সমর্থন করে কোপের মুখে ভারতীয় সাংসদ, রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ দায়ের

বিজেপির মুখপাত্র গৌরব ভাটিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায়কে 'ব্যর্থ মুখ্যমন্ত্রী' বলে আখ্যা দিয়েছেন। তিনি বলেছেন মমতার সরকার সাধারণ মানুষের পাশে দাঁড়াতে আর সাংবিধানিক দায়িত্ব পালন করেনি। বিচারবিভাগ স্পষ্ট করে দেখিয়ে দিয়েছে, একজন মুখ্যমন্ত্রী নৈরাজ্যবাদী কার্যকলাপকে কীভাবে সমর্থন করছেন। তিনি আরও বলেন আদালত বলেছে সুষ্ঠু তদন্তের মাধ্যমেই ন্যায়বিচার সম্ভব। বাংলায় ভোট পরবর্তী যে হিংসা ছড়িয়েছিল তা বন্ধ করতে পারেননি মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

Afghanistan Crisis: 'মানবতার ভিত্তিতে গ্রহণ', আশরাফ ঘানিকে নিয়ে মাত্র একলাইনের বিবৃতি UAE-র

 তিনি আরও বলেন, বিরোধী রাজনৈতিক দলগুলি গেরুয়া শিবিরের কাছ থেকে শিখতে পারে কীভাবে শান্তুপূর্ণভাবে শাসনব্যবস্থা পরিচালনা করতে হয়। তিনি আরও বলেন, দলের জাতীয় সভাপতি জেপি নাড্ডা আক্রান্তদের সঙ্গে কথা বলেছেন, তাঁদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন। 

Share this article
click me!