পুরীতে তৈরি হবে বাংলা নিবাস, ওডিশা সরকারের প্রস্তাবিত জমি দেখে খুশি মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বলেন যে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক, মুখ্য সচিব প্রদীপ জেনা এবং কালেক্টর সমর্থ ভার্মাকে এই উদ্দেশ্যে নির্ধারিত জমি দেখানোর দায়িত্ব দিয়েছিলেন।

Web Desk - ANB | Published : Mar 22, 2023 1:53 PM IST

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ওড়িশায় তিন দিনের সফরে রয়েছেন, বুধবার পুরীর বালিয়াপান্ডা এলাকা পরিদর্শন করেছেন, যেখানে প্রস্তাবিত গেস্টহাউস বাংলা নিবাস নির্মাণ করা হবে।

মিডিয়ার সাথে কথা বলার সময়, মমতা বলেন যে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক, মুখ্য সচিব প্রদীপ জেনা এবং কালেক্টর সমর্থ ভার্মাকে এই উদ্দেশ্যে নির্ধারিত জমি দেখানোর দায়িত্ব দিয়েছিলেন। তিনি বলেছিলেন “আমি একটি নিবাসের জন্য নির্ধারিত জমি পছন্দ করেছি যা পশ্চিমবঙ্গ থেকে জগন্নাথ মন্দিরে প্রার্থনা করার জন্য আগত ভক্তদের জন্য নির্মিত হবে। এখানে নতুন বিমানবন্দর ও সেতু হবে। আমি বৃহস্পতিবার নবীন পট্টনায়েকের সঙ্গে দেখা করব এবং তার সাথে বিষয়টি নিয়ে আলোচনা করব” ।

বাংলার মুখ্যমন্ত্রী আরও বলেছিলেন যে নবীন পট্টনায়েক যখন এই বছর টানা দ্বিতীয়বারের মতো রাজ্যে অনুষ্ঠিত বিশ্বকাপ হকির জন্য তাকে দেখতে গিয়েছিলেন, তখন তিনি দূতকে বলেছিলেন যে তিনি তার পরবর্তী ওড়িশা সফরের সময় তাকে দেখতে যাবেন। "এটি একটি সৌজন্য সাক্ষাৎ," তিনি নিশ্চিত করেছেন।

 

মমতা অবশ্য তৃতীয় ফ্রন্ট নিয়ে কথা বলতে রাজি হননি। তিনি দর্শনের জন্য জগন্নাথ মন্দিরেও গিয়েছিলেন এবং বৃহস্পতিবার নবীন পট্টনায়েকের সঙ্গে দেখা করার কথা রয়েছে।

উল্লেখযোগ্যভাবে, রাজ্য সরকার প্রস্তাবিত গেস্টহাউসের জন্য সমুদ্র সৈকতে পাঁচ একর জমি বরাদ্দ করেছে। প্রতিবেদনে পরামর্শ দেওয়া হয়েছে যে মমতা সম্ভবত তার ওড়িশা সফরের সময় এটি স্থাপনের জন্য একটি ব্লুপ্রিন্ট প্রস্তুত করবেন। পুরী এবং এর সমুদ্র সৈকত সবসময়ই বাংলার পর্যটকদের আকৃষ্ট করে, যারা ১২ শতকের মন্দিরে পুজো দেওয়ার জন্য প্রতিদিন বহু ভক্ত পুরী যান। গেস্টহাউসটি বাঙালি পর্যটকদের পুরীতে যাওয়ার সময় সাশ্রয়ী মূল্যে থাকার জায়গা দেবে।

বেশ কয়েক মাস ধরেই বাঙালির অন্যতম ভ্রমণ কেন্দ্র পুরীতে রাজ্য সরকারের অতিথিশালা নির্মাণের পরিকল্পনা করছে। অতিথিশালার জন্য জমি পরিদর্শন করে খুশি হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুরীতে ঘুরতে আসেন ৮০% বাঙালি। তাদের কথা মাথায় রেখেই এই পরিকল্পনা। বাংলা নিবাস পরিকল্পনা সফল হবে বলেই মনে করা হচ্ছে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'এই চোর TMC-র কাছে কেউ আত্মসমর্পণ করবে না' কোচবিহারে বড় বার্তা শুভেন্দুর!
Sukanta Majumdar | ক্যানিংয়ে আক্রান্ত বিজেপি কর্মীদের দেখতে গেলেন সুকান্ত, দিলেন পাশে থাকার আশ্বাস
Suvendu Adhikari : 'নিশীথকে হারাতে EVM বদল করেছে জেলাশাসক' গুরুতর অভিযোগ শুভেন্দুর
TMC BJP News : ঔদ্ধত্য বটে! পঞ্চায়েত অফিসের কার্নিশে দাঁড়িয়ে বিজেপি প্রধানকে হুমকি তৃণমূল নেতার!
Sukanta Majumdar | 'ব্রাত্যর ফ্ল্যাট থেকে পার্থর থেকে বেশি টাকা পাওয়া যেত' কেন এমন বললেন সুকান্ত?