Manipur viral video: 'রাজ্যের আইনশৃঙ্খলা সম্পর্কে আরও কঠোর হন', দেশের সকল রাজ্যের মুখ্যমন্ত্রীদের বার্তা মোদীর

দেশের সকল রাজ্যের মুখ্যমন্ত্রীদের আইনশৃঙ্খলা নিয়ে আরও কঠোর ব্যবস্থা নেওয়ার আবেদনও করলেন তিনি।

Web Desk - ANB | Published : Jul 20, 2023 11:45 AM IST

মণিপুরের ঘটনায় বেদনাহত প্রধানমন্ত্রী। দোষীদের কঠোর শাস্তির নিদান দিলেন তিনি। গোটা ঘটনা প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করেছেন মোদী। পাশাপাশি সকল রাজ্যের মুখ্যমন্ত্রীদের উদ্দেশ্যেও কড়া বার্তা শোনা গেল মোদীর গলায়। মণিপুরের ভাইরাল ভিডিও প্রসঙ্গে মোদী বলেছেন, 'মণিপুরের ঘটনায় আমার হৃদয় ক্রোধ এবং বেদনায় ভরে উঠেছে। যারা পাপ করছে তাদের জন্য গোটা দেশের বদনাম হচ্ছে।' পাশাপাশি রাজ্যের আইনশৃঙ্খলা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন মোদী। দেশের সকল রাজ্যের মুখ্যমন্ত্রীদের আইনশৃঙ্খলা নিয়ে আরও কঠোর ব্যবস্থা নেওয়ার আবেদনও করলেন তিনি।

বৃহস্পতিবার দেশের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের উদ্দেশ্যে মোদী বলেন,'আমি প্রত্যেক রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে আবেদন করব, নিজেদের রাজ্যের আইনশৃঙ্খলা সম্পর্কে সচেতন হন। বিশেষত দেশের মেয়ে এবং মায়েদের সুরক্ষার জন্য কঠোরতম পদক্ষেপ নিন।' শুধু তাই নয় মণিপুরের ঘটনা যে কোনওভাবেই ক্ষমার যোগ্য না তাও স্পষ্ট করলেন তিনি। তাঁর কথায়,'আমি প্রত্যেক ভারতীয়কে আশ্বস্ত করতে চাই যে এই অপরাধে জড়িতদের বিরুদ্ধে সম্ভাব্য কঠোরতম ব্যবস্থা নেওয়া হবে। মণিপুরে যা হয়েছে তা কখনো ক্ষমা করা যাবে না।'

 

 

প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে দুই মহিলাকে নগ্ন করে রাস্তা দিয়ে হাঁটিয়ে নিয়ে যাওয়ার ভিডিও। অভিযোগ আগে মহিলাদের একটি মাঠি গণধর্ষণ করা হয়েছে। এদিন এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। তিনি কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আদালতে উপস্থিত থাকা এজি আর ভেঙ্কটারমন ও এসজি তুষার মেহতার উপস্থিততে গোটা ঘটনার নিন্দা করেছেন। বলেছেন 'এটি শুধুমাত্র অগ্রহণযোগ্য । ' তিনি আরও বলেছেন, 'লিঙ্গ বৈষম্য ও হিংসাকে স্থায়ী করার জন্য সাম্প্রদায়িক বিবাদের সময় মহিলাদের একটি হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়। যা পুরোপুরি অগ্রহণযোগ্য।' সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বলেছেন, মণিপুরে মহিলাগের রাস্তায় হাঁটানোর ভিডিও দেখে তিনি অত্যান্ত বিরক্ত। তিনি বলেছেন, কেন্দ্র ও রাজ্য সরকার যদি পদক্ষেপ না নেয় তাহলে সুপ্রিম কোর্ট পদক্ষেপ করতে দ্বিধা করবে না। তিবি আরও বলেন মণিপুরে যা হয়েছে যা গণতন্ত্রের পরিপন্থী। এটি ঘটনা মেনে নেওয়া যায় না। এই ঘটনা সংবিধানের পরিপন্থী। পাশাপাশি রাজ্য ও কেন্দ্র সরকার মণিপুর নিয়ে কী কী সিদ্ধান্ত নিচ্ছে বা কী পদক্ষেপ নিয়েছে তাও বিস্তারিত জানতে চেয়েছে শীর্ষ আদালত।

আরও পড়ুন -

'রাজ্য ও কেন্দ্র পদক্ষেপ না করলে...', মণিপুরের ভিডিও নিয়ে কড়া বার্তা সুপ্রিম কোর্টের

'মণিপুরে মহিলাদের সঙ্গে যা হয়েছে তা ক্ষমার অযোগ্য', সংসদে ঢোকার আগে নিন্দা প্রধানমন্ত্রী মোদীর

মণিপুরে মধ্যযুগীয় বর্বরতা, গণধর্ষিতা দুই মহিলাকে নগ্ন করে হাঁটানোর ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Share this article
click me!