প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শততম ‘মন কি বাত’ সরাসরি সম্প্রচারিত হবে রাষ্ট্রপুঞ্জে, দেখুন বিশেষ প্রস্তুতির কয়েক ঝলক

‘মন কি বাত’-এর ১০০তম পর্ব উপলক্ষে বিশেষ অধিবেশনের আয়োজন করছে কেন্দ্রের শাসকদল বিজেপি-ও, নাম রাখা হয়েছে, 'মন কি বাত @১০০'। সেখানে উপস্থিত থাকবেন পদ্মশ্রী বিজয়ী অভিনেত্রী রবীনা ট্যান্ডন, বলি অভিনেতা আমির খান সহ বহু বিশিষ্ট শিল্পী এবং তারকারা।

Web Desk - ANB | Published : Apr 29, 2023 2:02 PM IST / Updated: Apr 30 2023, 09:46 AM IST

১০০ তম মন কি বাত-এর অপেক্ষায় রয়েছে সারা ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যের আগে বিশেষ কিছু ভিজ্যুয়ালের মাধ্যমে ফুটে উঠল শততম পর্বের প্রস্তুতি। তার আগে রাষ্ট্রপুঞ্জে অবস্থানকারী ভারতের প্রতিনিধিদলের তরফে নরেন্দ্র মোদীর এই বক্তব্য পেশের কথা ঘোষণা করা হয়, টুইটার অ্যাকাউন্টে দেশবাসীর উদ্দেশ্যে এই খবর দেওয়া হয়েছে। ৩০ এপ্রিল, ২০২৩ তারিখে অছি পরিষদে সরাসরি সম্প্রচারিত হবে 'মন কি বাত' অনুষ্ঠান।

রাষ্ট্রপুঞ্জে ভারতের প্রতিনিধিরা জানিয়েছেন, ‘ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে প্রস্তুত হন। রাষ্ট্রপুঞ্জের সদর দফতরে, অছি পরিষদের চেম্বারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘মন কি বাত’ অনুষ্ঠানের ১০০তম পর্ব সরাসরি সম্প্রচারিত হবে আগামী ৩০ এপ্রিল। ‘মন কি বাত’ অনুষ্ঠানটি একটি জাতীয় সংস্কৃতিতে পরিণত হয়েছে। এই অনুষ্ঠান উন্নয়নের স্বার্থে লক্ষ লক্ষ দেশবাসীকে একজোট হতে অনুপ্রাণিত করে’। ‘মন কি বাত’-এর ১০০তম পর্ব উপলক্ষে বিশেষ অধিবেশনের আয়োজন করছে কেন্দ্রের শাসকদল বিজেপি-ও, নাম রাখা হয়েছে, 'মন কি বাত @১০০'। সেখানে উপস্থিত থাকবেন পদ্মশ্রী বিজয়ী অভিনেত্রী রবীনা ট্যান্ডন, বলি অভিনেতা আমির খান সহ বহু বিশিষ্ট শিল্পী এবং তারকারা।

সমস্ত কমিউনিটি রেডিও চ্যানেলগুলিকে প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’-এর ১০০তম পর্ব সরাসরি সম্প্রচার করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রক। ‘মন কি বাত’-এর ১০০তম পর্বকে স্মরণীয় করে রাখতে ভারতে চালু করা হচ্ছে ১০০ টাকার নতুন কয়েন এবং নতুন ডাকটিকিটও, যাতে ‘মন কি বাত’-এর প্রতীকচিহ্ন এবং নাম উল্লেখ থাকবে। এগুলি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই। সমস্ত সরকারি টিভি চ্যানেলগুলিকে ‘মন কি বাত’ সম্প্রচার করার নির্দেশ দেওয়া হয়েছে, দেশের নাগরিকরা প্রধানমন্ত্রীর বক্তব্য শুনছেন, এমন ছবিও তুলে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

আরও পড়ুন-

মন কি বাত-এর ১০০ পর্বের জন্য নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা বিল গেটস-এর, স্বাস্থ্য ও মহিলাদের নিয়ে ভরিয়ে দিলেন প্রশংসায়

Mukul Roy: একূল-ওকূল দু’কূলহারা হয়ে কলকাতায় মুকুল, সত্যিই কি 'অমিত ভাই'-এর সঙ্গে দেখা হয়েছে তাঁর?
কোন কোন কারণগুলির জন্য ভারতের সবচেয়ে সুখী রাজ্য হল মিজোরাম?

বৃষ্টি দেখে নিশ্চিন্ত হবেন না একেবারেই, মে মাসে ভয়ঙ্কর তাপপ্রবাহের সতর্কতা দিচ্ছে আবহাওয়া দফতর

Read more Articles on
Share this article
click me!