আগামী তিন মাস শোনা যাবে না মন কি বাত! কারণ জানালেন নরেন্দ্র মোদী নিজেই

আজ মন কি বাত অনুষ্ঠানের সময় প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে আজ যার কাছে মোবাইল রয়েছে সে কনটেন্ট ক্রিয়েটর হয়ে গেছে। এমন পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়া অনেক সাহায্য করেছে। 

Parna Sengupta | Published : Feb 25, 2024 8:34 AM IST

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রেডিও অনুষ্ঠান "মন কি বাত" এর মাধ্যমে দেশবাসীর সাথে যোগাযোগ রাখেন। জানা গিয়েছে এখন আগামী তিন মাস মন কি বাত শো করবেন না প্রধানমন্ত্রী মোদী। এর কারণ ব্যাখ্যা করে, প্রধানমন্ত্রী মোদী আজ শো চলাকালীন বলেছিলেন যে, লোকসভা নির্বাচনকে সামনে রেখে আগামী তিন মাসের জন্য মন কি বাত বন্ধ থাকবে। এর সাথে তিনি মানুষকে #MannKiBaat ব্যবহার করে তাদের কৃতিত্বগুলি ভাগ করে নেওয়ার জন্য অনুরোধ করেছিলেন এবং রেডিও অনুষ্ঠানের পুরানো পর্বগুলি শেয়ার করার জন্য লোকদের অনুরোধ করেছিলেন।

আজকের সোশ্যাল মিডিয়া বিষয়

আজ মন কি বাত অনুষ্ঠানের সময় প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে আজ যার কাছে মোবাইল রয়েছে সে কনটেন্ট ক্রিয়েটর হয়ে গেছে। এমন পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়া অনেক সাহায্য করেছে। আজ, অনেক তরুণ-তরুণী বিভিন্ন ক্ষেত্রে বিষয়বস্তু তৈরি করছে – ভ্রমণ, খাবার ইত্যাদি। আমরা mygov-এ একটি প্রতিযোগিতা শুরু করেছি। এর সাথেই, প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে, আমাদের দেশের অগণিত মানুষ নিঃস্বার্থভাবে তাদের জীবন অন্যের সেবায় উৎসর্গ করেন।

ছাগল চাষের তথ্য

দিল্লির বিজেপি সংখ্যালঘু মোর্চার সমর্থকরা এবং অন্যান্য অংশগ্রহণকারীরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাসিক রেডিও অনুষ্ঠান 'মন কি বাত' শোনার জন্য জামা মসজিদের কাছে উর্দু পার্কে জড়ো হয়েছিল। প্রধানমন্ত্রী মোদী বলেছেন, “ওড়িশার কালাহান্ডিতে ছাগল পালন গ্রামীণ মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের একটি প্রধান মাধ্যম হয়ে উঠছে। পশু সংরক্ষণে প্রযুক্তি সংহতকরণের কথা বলেছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন, “আমাদের দেশের বিভিন্ন স্থানে বন্যপ্রাণী সংরক্ষণে প্রযুক্তির ব্যাপক ব্যবহার হচ্ছে। তিনি বলেন, “মেলঘাট টাইগার রিজার্ভের কাছে খাটকালি গ্রামে বসবাসকারী আদিবাসী পরিবারগুলি সরকারের সহায়তায় তাদের বাড়িগুলিকে হোম স্টেতে রূপান্তরিত করেছে। এটি তাদের আয়ের একটি বড় উৎস হয়ে উঠছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!