Landslide - ৪০-৪৫ জন যাত্রীভর্তি বাসের উপর ভেঙে পড়ল পাহাড়, হিমাচলে ভয়াবহ দুর্ঘটনা, দেখুন


হিমাচল প্রদেশের কিন্নুর জেলায় ভয়াবহ ভূমিধসের কবলে পড়ল একটি যাত্রী ভর্তি বাস এবং একটি ট্রাক। অন্তত ৪০ থেকে ৪৫ জন মানুষ ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। 

Asianet News Bangla | Published : Aug 11, 2021 8:57 AM IST / Updated: Aug 11 2021, 02:33 PM IST

হিমাচল প্রদেশের কিন্নুর জেলায় ভয়াবহ ভূমিধসের কবলে পড়ল একটি যাত্রী ভর্তি বাস এবং একটি ট্রাক। অন্তত ৪০ থেকে ৪৫ জন মানুষ ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। ওই বাস ও ট্রাকটি ছাড়াও আরও কয়েকটি গাড়ি ধ্বংস স্তূপের নিচে আটকে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। ফলে বহু মানুষের প্রাণহানির আশঙ্কা রয়েছে। 

ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ বাহিনী বা আইটিবিপি-র পক্ষ থেকে জানানো হয়েছে, দুর্ঘটনাটি ঘটেছে কিন্নুর জেলার রেকং পিও-সিমলা জাতীয় সড়কে। ঘটনাস্থল ভাবা নগর থানার অধীনে। আইটিবিপি-ও জানিয়েছে একটি ট্রাক এবং একটি বাস ওই ধ্বংসস্তূপের নিচে আটকে পড়েছে। বাসটি হিমাচল প্রদেশ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বলে জানিয়েছে তারা। ইতিমধ্য়েই আইটিবিপি-র েকটি দল সেখানে ছুটে গিয়েছে উদ্ধার অভিযানের জন্য। কিন্নুরের পুলিশ সুপার সাজু রাম রানা জানিয়েছেন, আইটিবিপি-র পাশাপাশি পুলিশ, হোম গার্ড এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর েকটি দলকেও ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন - 'সোনার খনি' গ্রহাণু, পৃথিবীর সবাইকে করতে পারে কোটিপতি - এবার অভিযানে নামছে NASA

আরও পড়ুন - অনির্দিষ্টকালের জন্য মুলতবি লোকসভার কাজ, ঝোড়ো আবহাওয়াতেই শেষ হল বাদল অধিবেশন

আরও পড়ুন - OBC Reservation Bill - সংসদে পাস হল ঐতিহাসিক বিল, সমর্থন জানাল আরএসএস

হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর পুলিশ ও স্থানীয় প্রশাসনকে দ্রুত উদ্ধার অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন। তিনি আরও জানিয়েছেন, এনডিআরএফ বাহিনীকেও সতর্ক করা হয়েছে। উদ্ধারকারীরা ঘটনাস্থলে পৌছলে আরও বিস্তারিত তথ্য পাওয়া যাবে বলে জানিয়েছেন তিনি। মাত্র কয়েকদিন আগেই েই কিন্নুর জেলারই বাস্তেরীর কাছে আরও এক ভয়াবহ ভূমিধসে চাপা পড়েছিল েকটি টেম্পো। রী বোল্ডারের আঘাতে প্রাণ হারিয়েছিলেন  নয়জন পর্যটক। ওই ঘটনায় আহত হয়েছিলেন আরও দুইজন।


Share this article
click me!