মেঘালয়ের ভালবাসার প্রতিদান দেবে বিজেপি-রাজ্যের সর্বত্র পদ্ম ফুটবে- বিরোধীদের কটাক্ষ করে দাবি মোদীর

মোদী বলেন এই রোডশোর ছবিগুলো দেশের প্রতিটি প্রান্তে এই রাজ্যের বার্তা নিয়ে গেছে। মেঘালয়ের সর্বত্রই বিজেপিকে দেখা যাচ্ছে। পাহাড় হোক বা সমতল এলাকা, গ্রাম হোক বা শহর, সবখানেই ফুটেছে পদ্ম।

Web Desk - ANB | Published : Feb 24, 2023 10:19 AM IST

শুক্রবার মেঘালয়ে রোডশোতে অংশ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার মেঘালয়ে নির্বাচনী সমাবেশে বিরোধীদের কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী। শিলংয়ে রোডশোর পরে একটি নির্বাচনী সভায় ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী মোদী, প্রধানমন্ত্রী বিপুল সংখ্যক উপস্থিত হওয়ার জন্য মেঘালয়ের জনগণকে ধন্যবাদ জানান। শুধু তাই নয়, বিরোধীদের নিশানা করে প্রধানমন্ত্রী বলেন, গোটা দেশ বলছে মোদী, তোমার পদ্ম ফুটবে।

মেঘালয়ের মানুষকে কী বললেন প্রধানমন্ত্রী মোদী?

প্রধানমন্ত্রী বলেন, আজকে আপনারা যেভাবে একটি চমৎকার ও প্রাণবন্ত রোড শো করেছেন... আপনাদের এই ভালোবাসা, আপনাদের এই দোয়া..আপনাদের এই ঋণ আমি অবশ্যই শোধ করব। আমি মেঘালয়ের উন্নয়ন করে, আপনার কল্যাণমূলক কাজের গতি বাড়িয়ে আপনার ভালবাসা এবং আশীর্বাদের ঋণ শোধ করব। আপনাদের এই ভালোবাসা বৃথা যেতে দেব না।

বিরোধীদের টার্গেট করলেন

মোদী বলেন এই রোডশোর ছবিগুলো দেশের প্রতিটি প্রান্তে এই রাজ্যের বার্তা নিয়ে গেছে। মেঘালয়ের সর্বত্রই বিজেপিকে দেখা যাচ্ছে। পাহাড় হোক বা সমতল এলাকা, গ্রাম হোক বা শহর, সবখানেই ফুটেছে পদ্ম। কিছু মানুষ যাদের দেশ প্রত্যাখ্যান করেছে, যারা হতাশার গর্তে নিমজ্জিত হয়েছে..আজকাল তারা জপমালা উচ্চারণ করে বলছে- মোদী, আপনার কবর খোঁড়া হবে। কিন্তু দেশ বলছে, দেশের প্রতিটি কোণে বলছে- মোদী, তোমার পদ্ম ফুটবে।

প্রধানমন্ত্রী মোদী বলেন যে আজ মেঘালয় ফ্যামিলি ফার্স্টের পরিবর্তে জনগণের প্রথম সরকার চায়, তাই আজ পদ্ম ফুল মেঘালয়ের শক্তি, শান্তি এবং স্থিতিশীলতার সমার্থক হয়ে উঠেছে। মেঘালয়ের স্বার্থকে কখনোই প্রাধান্য দেওয়া হয়নি। ছোটখাটো বিষয় নিয়ে এই রাজ্য বিভক্ত ছিল। এই রাজনীতি আপনাদের অনেক ক্ষতি করেছে। এখানে তরুণদের অনেক ক্ষতি হয়েছে।

তিনি আরও বলেন, "যুবক, মহিলা, ব্যবসায়ী বা সরকারি কর্মচারী হোক না কেন, সবাই চায় মেঘালয়ে বিজেপি ক্ষমতায় আসুক।"

প্রধানমন্ত্রী জোর দিয়েছিলেন যে মেঘালয়কে বংশবাদী রাজনীতি থেকে মুক্ত করতে হবে। শুধু দিল্লিতেই নয় মেঘালয়েও, পরিবার-পরিচালিত দলগুলি তাদের কোষাগার পূরণের জন্য রাজ্যটিকে এটিএমে পরিণত করেছে। জনগণ তাকে প্রত্যাখ্যান করেছে। মেঘালয় এখন এমন একটি সরকার চায় যা পরিবার নয়, জনগণকে প্রথমে রাখে। সমাবেশে ভাষণ দেওয়ার আগে মোদী এখানে একটি রোড শো করেন। উল্লেখ করে তিনি বলেন, এই সময়ে জনগণের ভালোবাসা ও সমর্থনে তিনি অভিভূত।

এর আগে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৭ ফেব্রুয়ারি নাগাল্যান্ড বিধানসভা নির্বাচনের প্রচারের জন্য চুমুকেদিমা জেলায় একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেন। শুক্রবার প্রধানমন্ত্রী মোদী বিজেপি-এনডিপিপি-র সমাবেশে যোগ দেন। এই দুটি দলই প্রাক-নির্বাচন জোটে প্রবেশ করে নির্বাচনে লড়ছে।

Share this article
click me!