মেঘালয়ে মুখ্যমন্ত্রীর অফিসে হামলার ঘটনায় গ্রেফতার তৃণমূল নেতা, ধৃত মুকুল সাংমার ঘনিষ্ট

রিচার্ড মারাক গ্রেফতারের সঙ্গে সঙ্গে সোমবার রাতের ঘটনায় এপর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। যার মধ্যে রয়েছে বিজেপি মহিলা মোর্চার দুই সদস্য।

 

Saborni Mitra | Published : Jul 25, 2023 6:08 PM IST

মেঘালয়ে মুখ্যমন্ত্রী কনরাড সাংমার অফিসে হামলার ঘটনায় তৃণমূল কংগ্রেস নেতা রিচার্ড মারাককে তুলে জেলা থেকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার পুলিশ প্রধান এল আর বিষ্ণোই এই কথা জানিয়েছেন। সোমবার রাতে মুখ্যমন্ত্রীর কার্যালয় হামলা চালায় একদল উত্তেজিত জনতা। মুখ্যমন্ত্রীর কার্যালয়ে আগুন লাগিয়ে দেওয়া হয়। পুলিশ সূত্রের খবর এই ঘটনায় মূল অভিযুক্ত রিচার্ড মারাক। তিনি মেঘালয়ের তৃণমূল নেকা মুকুল সাংমার ঘনিষ্ট হিসেবেই পরিচিত।

মারাক গ্রেফতারের সঙ্গে সঙ্গে সোমবার রাতের ঘটনায় এপর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। যার মধ্যে রয়েছে বিজেপি মহিলা মোর্চার দুই সদস্য। ডিজিপে জানিয়েছেন তাঁরা রিচার্ড মারাককে গ্রেফতার করেছেন। মুখ্যমন্ত্রীর সচিবালয় ভাঙচুর, অগ্নিসংযোগ ও হামলার তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। এপর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ আরও জানিয়েছেন মারাক ঝামেলা তৈরির মাত্র এক দিন অর্থাৎ ২৩ জুলাই টাকা বিতরণের পাশাপাশি ভিড় উস্কে দিয়েছিবেন। মারাক বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী কানরাড সাংমার বিরুদ্ধে তৃণমূল প্রার্থী হয়ে লড়াই করেছিলেন। কিন্তু তিনি হেরে যান।

সোমবার মুখ্যমন্ত্রী সাংমার অফিসে হামলা হয়। একহাজার জনেরও বেশি মানুষ চড়াও হয়েছিল। মুখ্যমন্ত্রী সেই সময় অফিসেই বৈঠকে ব্যস্ত ছিলেন। অফিস লক্ষ্য করে উত্তেজিত জনতা পাথর ছোঁড়ে। মেঘালয় প্রশাসন প্রথম থেকেই বিজেপি ও বিরোধী তৃণমূল কংগ্রেসকে এই ঘটনার জন্য দায়ী করেছিল। এই হমালায় ১৮ জন সশস্ত্র পুলিশ কর্মী জখম হয়েছিল। ক্ষতিপুরণ হিসেবে প্রত্যেককে ৫০ হাজার টাকা দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। সোমবার রাতেই তুরায় কার্ফু জারি করা হয়েছিল। হামলাকারীদের দাবি ছিল তুরাকে মেঘালয় সরকার যেন শীতকালীন রাজধানী হিসেবে গ্রহণ করে।

পুলিশ জানিয়েছে দুই তৃণমূল কংগ্রেস নেতা যারা ভিড়ের অংশ ছিল এবং যারা জনতাকে হিংস্র হয়ে উঠতে প্ররোচিত করেছিল তাদের চিহ্নিত করা হয়েছে কিন্তু তারা পলাতক রয়েছে। তাদের সন্ধানে তল্লাশি চলছে। জেলার ডেপুটি কমিশনার জগদীশ চেলানি অস্থিতিশীল পরিস্থিতির পরিপ্রেক্ষিতে আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে তুরা পৌর এলাকার সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানও মঙ্গলবার বন্ধ করে দেওয়া হয়েছিল। যদিও বিজেপি জানিয়েছে এই হামলায় তাদের সায় ছিল না।

আরও পড়ুনঃ

Manipur Issue: 'মণিপুর ইস্যুতে সংসদে আমি আলোচনায় রাজি', বিরোধীদের চিঠি দিয়ে বার্তা অমিত শাহের

পাকিস্তানে গিয়ে একি করলেন দুই সন্তানের জননী অঞ্জু? ফেসবুক বন্ধু নাসরুল্লাহর সঙ্গে কী তাঁর বর্তমান সম্পর্ক

Manipur Problem: হিংসায় বিধ্বস্ত মণিপুরে নতুন সমস্যা, মায়ানমার থেকে ৭১৮ জন শরণার্থীর অবৈধ প্রবেশ

 

Share this article
click me!