Manipur Issue: 'মণিপুর ইস্যুতে সংসদে আমি আলোচনায় রাজি', বিরোধীদের চিঠি দিয়ে বার্তা অমিত শাহের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লিখেছেন, বিরোধীরা সহযোগিতায় আগ্রহী নয়। তারা দলিত বা মহিলাদেক কল্যাণে আগ্রহী নয়, তাদের স্লোগানিংএর তা স্পষ্ট।

 

Saborni Mitra | Published : Jul 25, 2023 3:47 PM IST

মণিপুর ইস্যুতে উত্তাল সংসদ। গত কয়েক দিন ধরেই অলচাবস্থ চলছে। এই অবস্থায় কেন্দ্রীয় সরকার মণিপুর নিয়ে আলোচনায় রাজি রয়েছে বলে সংসদের বিরোধীদের চিঠি দিয়ে জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংসদের দুই কক্ষের বিরোধী নেতাদের চিঠি দিয়ে অমিত শাহ জানিয়েছেন সরকার আলোচনার জন্য প্রস্তুত। সোশ্যাল মিডিয়ায় অমিত নিজেই সেই চিঠি শেয়ার করেছেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লিখেছেন, 'বিরোধীরা সহযোগিতায় আগ্রহী নয়। তারা দলিত বা মহিলাদেক কল্যাণে আগ্রহী নয়, তাদের স্লোগানিংএর তা স্পষ্ট। যাইহোক আমি আবারও বলতে চাই যে আমি উভয় কক্ষের বিরোধী নেতাদের চিঠি দিয়ে জানিয়েছি আমি মণিপুর নিয়ে বিষদ বিতর্কের জন্য প্রস্তুত।' তিনি বলেছেন, সরকার লোকসভায় আলোচনা করতে চায়। এই বিষয়ে নিয়ে সরকার ভয় পায় না।

 

 

অমিত শাহ আরও বলেন, তাদের অর্থাৎ সরকারের লুকানোর কিছুই নেই। তিনি আরও বলেন, 'আমাদের নির্বাচনে যেতে হবে। মানুষ আমনাদের দেখছে। মণিপুর অত্যান্ত স্পর্শকাতর বিষয়। এই ইস্যুতে আলোচনার জন্য অনুকূল পরিবেশ তৈরি করতে হবে'। বিরোধীদের উদ্দেশ্যে এমনটাই বার্তা দিয়েছেন । স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সোশ্যাল মিডিয়াতেও জানিয়েছিলেন তিনি বিরোধী নেতা অধীর চৌধুরী , মল্লিকার্জুন খাড়গের মত নেতাদের চিঠি দিয়ে মণিপুর ইস্যুতে আলোচনা করতে চেয়েছেন।

আজ রাতে প্রেসিডেন্সি জেলে মানিক ভট্টাচার্যকে জেরা, সিবিআইকে কড়া নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের

তিনি আরও বলেন, সরকার মণিপুর নিয়ে আলোচনা করতে প্রস্তুত। কিন্তু দলীয় রাজনীতির উর্ধ্বে উঠে সব পক্ষকে আলোচনায় অংশগ্রহণ করতেও আহ্বান জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন, তিনি সব দলের কাছ থেকে সহযোগিতা চেয়েছেন। তিনি বলেছেন, তিনি আশা করেন সব রাজনৈতিক দলই মণিপুরের সমস্যা সমাধানের জন্য কেন্দ্র সরকারকে সহযোগিতা করবে।

সিঙ্গাপুরে বসে সরকার ফেলার চক্রান্ত হচ্ছে, নাম না করে বিরোধীদের টার্গেট ডিকে শিবকুমারের

মণিপুর ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিবৃতি দাবি করেছে বিরোধীরা। এই অবস্থায় তারা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবও আনতে পারে। যা নিয়ে আলোচনা চলছে বলেও সূত্রের খবর এই অবস্থাতেও অমিত শাহে আলোচনার আহ্বান জানিয়েছেন। গত ৩ মে থেকে জাতিগত হিংসায় উত্তপ্ত মণিপুর। এখনও পর্যন্ত ১৬০ জনের মৃত্যু হয়েছে। এই অবস্থাতেই সম্প্রতি ভাইরাল হয়েছে মণিপুরে দুই কুকি মহিলার যৌন নিগ্রহের ভিডিও। যা নিয়ে বিরোধীরা ক্ষোভ উগরে দিয়েছে।

Manipru Women: কেমন আছেন মণিপুরের ভাইরাল ভিডিওর নির্যাতিতারা? দিল্লির মহিলা কমিশনের গলায় শুধুই উদ্বেগ

টুইটারে রাহুল গান্ধী বলেন, 'আপনার যেমন খুশি সেই নামেই আপনি আমাদের ডাকতে পারেন, মিস্টার মোদী। আমরা ভারত। আমরা মণিপুরকে সুস্থ করতে চাই। প্রতিটি মহিলা আর শিশুর চোখের জল মুছতে সাহায্য করব। আমরা সেই রাজ্যের সমস্ত মানুষের ভালবাসা আর শান্তি ফিরিয়ে আনব। ' রাহুল গান্ধী এখানেই শেষ করেননি। তিনি শেষ লাইনে লিখেছে, 'আমরা মণিপুরে ভারতের ধারনা ফিরিয়ে আনব।' বেঙ্গালুরুতে বিরোধীদের জোট গঠন হওয়ার পর থেকেই রাহুল গান্ধী বলেছিলেন, বর্তমানে ভারতের আদর্শ নষ্ট হয়ে যাচ্ছে। ভারতের আদর্শ ফিরিয়ে আনাই তাদের জোটের মূল উদ্দেশ্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন জঙ্গি সংগঠন বা ইষ্ট ইন্ডিয়া কোম্পানির সঙ্গে বিরোধীদের জোট ইন্ডিয়ার তুলনা করছে, তখন রাহুল অত্যান্ত শালীনভাবে নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি মূলত জোটের আদর্শের কথাই মনে করিয়ে দিয়েছিলেন।

 

Read more Articles on
Share this article
click me!