মোদী-শাহ থেকে শ্রীরাম-হনুমানের 3D ছবি সেলিব্রিটি বানিয়েছে আকবর মোমিনকে, জানুন তাঁর অজানা কাহিনি

আকবর মোমিন জানিয়েছেন, মোদী-শাহ থেকে শ্রীরাম-হনুমানের 3D ছবি তাঁকে জনপ্রিয় করেছে। বিশ্বের অনেকের থেকেই অভিনন্দনের ফোন তিনি ক্রমাগত পাচ্ছেন।

 

Saborni Mitra | Published : Jul 27, 2023 10:31 AM IST / Updated: Jul 27 2023, 04:02 PM IST

গুজরাটের বাসিন্দা আকবব মোমিন। বর্তমানে তিনি ভারতের একটি জনপ্রিয় নাম। কারণ তাঁর তৈরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অমিত শাহর 3-D পেন্টিং যথেষ্ট জনপ্রিয়। শুধু মোদী-শাহ নয়, পাশাপাশি ভগবান শ্রীরাম ও হনুমানেরও 3-D পেন্টিং তৈরি করেছেন। যা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এই ছবিগুলির জনপ্রিয়তাই তাঁকে সেলিব্রিটি তৈরি করে দিয়েছেন।

সংবাদ মাধ্যম আওয়াজ-দ্যা -ভয়েস-এর সঙ্গে কথা বলতে গিয়ে আকবর মোমিন জানিয়েছেন, সারা বিশ্বের মানুষের থেকে তিনি অভিনন্দন পেয়েছেন। অভিনন্দনের ফোন তিনি ক্রমাগত পাচ্ছেন। রাতেও ফোন থেকে রেহাই নেই তাঁর। তবে এই বিষয়টি তিনি দুর্দান্ত উপভোগ করছেন বলেও জানিয়েছেন।

৬৯ বছর বয়সী আকরব বলেন, হিন্দু ও মুসলিম উভয় সম্প্রদায়ের মানুষই তাঁকে অভিন্দন জানিয়েছেন ছবিগুলির জন্য। তিনি বলেন, 'আমার ইচ্ছে মোদীজি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজি যখনই গুজরাটে আসবেন তখনই তাদের নিজের তৈরি ছবি উপহার দেবেন।' তিনি আরও জানিয়েছেন, তাঁর তৈরি একটি শিল্পকর্মের দাম উঠেছিল এক মিলিয়ন। কিন্তু তিনি ক্রেতাদের ফিরিয়ে দিয়েছেন।

অকবর মোমিনএর 3-D পেন্টিংয়ের আশ্চার্যজনক অংশ হল যে আপনি এক দিক থেকে যদি ছবিটি দেখেন তাহলে মোদীজির মুখ দেখতে পাবেন। অন্যদিক থেকে দেখলে অমিত শাহজির মুখ দেখতে পাবেন। একই ভাবে একই ক্যানভাসে তিনি ফুটিয়ে তুলেছেন রাম-হনুমানের ছবি। সাধারণভাবে ক্যানভাসের দিকে তাকালে হনুমানের ছবি দেখা যায়। কিন্তু জলের ওপর কেই ক্যানভাস ধরছে ভেসে ওঠে প্রভুশ্রী রামের ছবি।আকবর তাঁর কাজের ভিডিওগ্রাফিও করেছেন। যা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরল হয়েছে। মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই তাঁর ছবিগুলির ভিডিও ২৫ মিলিয়ন ভিউস পেয়েছে। সোশ্যাল মিডিয়ায় তিনি নিজের ফোন নম্বরও শেয়ার করেছেন।

আকবর মোমিন নিজের বাড়ি পাটনের সিদ্ধপুরে একটি আর্ট গ্যালারি তৈরি করেছেন। প্রতি রবিবার শিল্পপ্রেমিরা তার শিল্পকর্ম দেখাতে ভিড় জমান সেখানে। গান্ধীনগরের নেতারাও তাঁর বাড়িতে ছবি দেখতে চান।

আকবর জানিয়েছেন, 'আমি একজন সাধারণ চিত্রশিল্প। একজন শিল্পি হিসেবে আমি আমার প্রতিভা প্রদর্শন করতে চাই। তাই আমা মোদীজি আর ভগবান রামকেই বেছে নিয়েছি। আমি খুশি যে আমি এভাবে ছবি তৈরি করতে পারি। যা ভারতে আগে তেমন কেউ তৈরি করেনি।' তিনি আরয়ো বলেন, 'একজন মুসলিম হিসেবে এটা আমাকে আনন্দ দেয় যে আমার শিল্পকর্ম দুটি সম্প্রদায়ের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে সক্ষম।' তিনি কথা বলতে গিয়ে মনে করিয়ে দিয়েছেন, সকলেই পাথর ছোঁড়ে না। উভয় সম্প্রদায়ের মধ্যেই ভালমন্দ দুই ধরনের মানুষই রয়েছেন।

আকবর বলেছেন, তিনি দ্রুত অন্যমাধ্যমে যাচ্ছেন। তিনি প্রতিকৃতি তৈরির জন্য সুপরিচিত ব্যক্তিত্বদেরই বেছে নেবেন। আগেই তিনি চার্লি চ্যাপলিন ও মাইকেল জ্যাকসনের প্রতিকৃতি তৈরি করেছেন। তিনি বলেন শিল্পের প্রতি তাঁর ভালবাসা শুরু হয়েছিল তাঁর মাত্র ১০ বছর বয়সে। তবে একটি দরিদ্র পরিবারে জন্ম হওয়ার জন্য তিনি সেই সময় তিনি দামি রংতুলে আর ক্যানভাস পাননি। শিল্পি হওয়ার ইচ্ছে নিয়ে তিনি স্বপ্নের শহর মুম্বইতে চলে আসেন। সেখানে J. J. School of Art-এ ভর্তি হওয়ার সুযোগ পেয়ে যান। পরবর্তীকালে তিনি বলিউডের ছবি পোস্টার তৈরির কাজ শুরু করেন। যদিও কাজটি পছন্দ না হওয়ায় বেশিদিন এই পেশায় স্থায়ী হননি তিনি। ৪৫ বছর মুম্বই থাকার পরে তিনি নিজের জন্মস্থান গুজরাতে চলে আসেন।

স্ত্রী আর দুই সন্তান নিয়ে পাটনে থাকেন। সেখানে তিনি একটি আফসেট প্রিন্টিং ব্যবসা শুরু করেন। একটি নির্দিষ্ট আয়ের লক্ষ্য নিয়েই এই ব্যবসা শুরু করেছিলেন। সুন্দরভাবে সংসার করাই তাঁর উদ্দেশ্য ছিল। তবে ধীরে ধীরে নিজের স্বপ্নের রাজ্য বিচরণ শুরু করেন। একটি পেন্টিং স্টুডিও তকরেন। সেখানে ক্যানভাস আর রঙের জন্য এখন তিনি ৩০ হাজার টাকা এক লহমায় খচর করতে পিছপা হন না।

আরও পড়ুনঃ

মেঘালয়ে মুখ্যমন্ত্রীর অফিসে হামলার ঘটনায় গ্রেফতার তৃণমূল নেতা, ধৃত মুকুল সাংমার ঘনিষ্ট

পাকিস্তানে গিয়ে একি করলেন দুই সন্তানের জননী অঞ্জু? ফেসবুক বন্ধু নাসরুল্লাহর সঙ্গে কী তাঁর বর্তমান সম্পর্ক

Manipur Issue: 'মণিপুর ইস্যুতে সংসদে আমি আলোচনায় রাজি', বিরোধীদের চিঠি দিয়ে বার্তা অমিত শাহের

 

Share this article
click me!