Nagaland Election 2023- কংগ্রেসের নীতি ভোট পাও-মানুষকে ভুলে যাও- নাগাল্যান্ডে দাঁড়িয়ে আক্রমণ শানালেন মোদী

জনসভায় মোদী বলেন "দিল্লিতে কংগ্রেস নেতারা কখনই নাগাল্যান্ডের দিকে তাকায়নি, এবং রাজ্যের স্থিতিশীলতা ও সমৃদ্ধিকে কখনও গুরুত্ব দেয়নি। কংগ্রেস সর্বদা দিল্লি থেকে রিমোট কন্ট্রোলে নাগাল্যান্ড সরকার পরিচালনা করেছে।

Web Desk - ANB | Published : Feb 24, 2023 5:58 AM IST / Updated: Feb 24 2023, 12:01 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৭ ফেব্রুয়ারি নাগাল্যান্ড বিধানসভা নির্বাচনের প্রচারের জন্য চুমুকেদিমা জেলায় একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেন। শুক্রবার প্রধানমন্ত্রী মোদী বিজেপি-এনডিপিপি-র সমাবেশে যোগ দেন। এই দুটি দলই প্রাক-নির্বাচন জোটে প্রবেশ করে নির্বাচনে লড়ছে।

এদিন জনসভায় মোদী বলেন "দিল্লিতে কংগ্রেস নেতারা কখনই নাগাল্যান্ডের দিকে তাকায়নি, এবং রাজ্যের স্থিতিশীলতা ও সমৃদ্ধিকে কখনও গুরুত্ব দেয়নি। কংগ্রেস সর্বদা দিল্লি থেকে রিমোট কন্ট্রোলে নাগাল্যান্ড সরকার পরিচালনা করেছে। দিল্লি থেকে ডিমাপুর পর্যন্ত, কংগ্রেস পারিবারিক রাজনীতিতে লিপ্ত হয়েছে। অবশ্য কংগ্রেসের নীতিই হল ভোট পাও ও মানুষকে ভুলে যাও।"

তিনি আরও বলেন "আজ, কেন্দ্রীয় সরকার নাগাল্যান্ডের হাজার হাজার পরিবারকে বিনামূল্যে রেশন দিচ্ছে। এটি ঘটছে কারণ আমরা উত্তর-পূর্বের ৮টি রাজ্যকে কংগ্রেস পার্টির মতো এটিএম হিসাবে বিবেচনা করি না। আমাদের জন্য, ৮টি উত্তর-পূর্ব রাজ্য হল 'আশতা' লক্ষ্মী'।" মোদী বলেন, “অনেক দশক পরে, ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের সময় কোনও হিংসার ঘটনা ঘটেনি কারণ রাজ্যে বিজেপি সরকার রয়েছে,”। 

'আমরা উত্তর-পূর্ব বিভাজনের রাজনীতি বদলে দিয়েছি'

প্রধানমন্ত্রী বলেছেন যে আমাদের প্রচেষ্টা হল হৃদয়ের মধ্যে দূরত্ব দূর করা এবং দিল্লি থেকেও দূরত্ব কমানো। আমি নিজেও গত ৯ বছরে কয়েক ডজন বার এখানে এসেছি। নাগাল্যান্ডে প্রথম মহিলা রাজ্যসভার সাংসদ দেওয়ার সুযোগও পেয়েছে এনডিএ। মোদী বলেছিলেন যে দেশ তার লোকেদের অবিশ্বাস করে চলে না, দেশ চলে তার লোকদের সম্মান করে, তাদের সমস্যা সমাধান করে। এর আগে আমরা উত্তর-পূর্বে বিভাজনের রাজনীতি পাল্টে দিয়েছি।

'আমরা অঞ্চল ও ধর্মের ভিত্তিতে বৈষম্য করি না'

এনডিএ সরকার 'সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস এবং সবকা প্রয়াস' মন্ত্রে এগিয়ে চলেছে। আমরা দরিদ্র, আদিবাসী এবং মহিলাদের উন্নয়নে অনেক বেশি ফোকাস করছি এবং তাই আমাদের প্রতিটি প্রকল্পে এই বিভাগগুলিকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। শুধুমাত্র গত সাড়ে তিন বছরে নাগাল্যান্ডে সাড়ে তিন লক্ষেরও বেশি পরিবারকে পাইপ দিয়ে জল দেওয়া হয়েছে এবং আমাদের আদিবাসী মহিলারা এর থেকে সবচেয়ে বেশি উপকৃত হয়েছে৷ আমরা অঞ্চলের ভিত্তিতে বৈষম্য করি না এবং ধর্মের ভিত্তিতেও বৈষম্য করি না।

মেঘালয়েও প্রধানমন্ত্রীর কর্মসূচি

নাগাল্যান্ডের পরে, প্রধানমন্ত্রী মেঘালয়ও যাবেন, যেখানে শিলংয়ে একটি রোডশোর আয়োজন করা হবে। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে উভয় রাজ্যেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৭ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচনের জন্য বিজেপি প্রার্থীদের সমর্থনে শিলংয়ে একটি রোড শোতে অংশ নেবেন। পশ্চিম মেঘালয়ের তুরাতে একটি নির্বাচনী জনসভায়ও ভাষণ দেবেন তিনি।

বিজেপি মেঘালয়ের সভাপতি আর্নেস্ট মাউরি বলেছেন, প্রধানমন্ত্রী রাজ্যের তিন স্বাধীনতা সংগ্রামী উ তিরোট সিং, উ কিয়াং নাংবাহ এবং পা তোগান সাংমাকে পুষ্পস্তবক অর্পণ করার পরে শিলং শহরের কেন্দ্রস্থলে খিনদাইলাদ এলাকায় একটি রোড শোতে অংশ নেবেন। সকালের পর তিনি জনগণের উদ্দেশে ভাষণ দেবেন।

রোডশোর পরে, প্রধানমন্ত্রী মোদি বিকেলে পশ্চিম গারো পাহাড় জেলার তুরায় উড়ে যাবেন, যেখানে তিনি বিসিসিআই-এর আলোটগ্রে স্টেডিয়ামে একটি সমাবেশে ভাষণ দেবেন। প্রধানমন্ত্রী মোদীর আগে ১২০ কোটি টাকারও বেশি ব্যয়ে নির্মিত পিএ সাংমা স্পোর্টস কমপ্লেক্সে সমাবেশে ভাষণ দেওয়ার কথা ছিল, কিন্তু ক্রীড়া বিভাগ নিরাপত্তার উদ্বেগের কারণে অনুমতি প্রত্যাখ্যান করেছিল।

Share this article
click me!