মেহুল চোকসির 'রহস্যময়ী বান্ধবী' জাবারিকা, ৫ পাতার নোটে অপরহণের পর্দা ফাঁস

  • মেহুল চোকসিকে অপরহণ করা হয়েছিল
  • অপহরণে হাত ছিল রহস্যময়ী নারীর 
  • সেই মহিলা চোকসির বান্ধবী 
  • নৌকায় করে নিয়ে যাওয়া হয়েছিল তাকে

Asianet News Bangla | Published : Jun 7, 2021 2:51 PM IST

পঞ্জাব ন্যাশানাল ব্যঙ্ক প্রতারণাকাণ্ডে মূল অভিযুক্ত মেহুল চোকসিকে অপরহণ করা হয়েছিল। তেমনই জল্পনা প্রায় গোটা বিশ্ব জুড়ে। সেই অপহরণের পিছনে ছিল এক রহস্যময়ী নারীর। কে সেই রহস্যময়ী? তাঁকে কি চিনত চোকসি?তাঁদের মধ্যে কি কোনও ঘনিষ্টতা ছিল ? ধীরে ধীরেই খুলছে সেই রহস্যের পর্দা। কারণ পুলিশের দায়ের কথা অভিযোগ অনুযায়ী মেহুল চোকসিকে অপরহণ করা হয়েছিল। তারই জবাব দিয়েছে চোকসি। 

মেহুল চোকসি তার পাঁচ পাতার অভিযোগে বলেছে সে রহস্যময়ী মহিলার পূর্বপরিচিত। বারবার জাবরিকাকে গত এক বছর ধরেই চেনেন। তিনি মূলত জলি হারবার শহরে তাঁর আবাসিক কমপ্লেক্সের বিপরীতে বাস করতেন। তবে পরবর্তীকালে কোকো বে হোটলে স্থানান্তরিত হন। মেহুল চোকসি আরও জানিয়েছে ওই মহিলার সঙ্গে তার কর্মচারীদের রীতিমত সখ্যতা ছিল।  রহস্যময়ী সেই মহিলার সঙ্গে চোকসি নাকি প্রায়ই হাঁটতে যেত।  

তবে এখানেই শেষ নয়। মেহুল চোকসি জানিয়েছে ২০২১ সেই রহস্যময়ী মহিলা নাকি তাকে অনুরোধ করেছিলেন তাঁর বাড়ি থেকে তাঁকে নিয়ে  (পিক আপ) যাওয়ার। মহিলার আবেদনে সাড়া দিয়েই চোকসি বিকেল ৫টা ১৫ মিনিটে মহিলার বাড়িতে গিয়েছিল। চোকসিকে দেখে মহিলা তাঁর গ্লাসের ওয়াইটা শেষ করবেন বলে একটু অপেক্ষ করতে বলেছিলেন। কিন্তু সেই সময়ই নাকি ঘটে যায় বিপত্তি। তারপরই চোকসিকে ৮-১০ জন শক্তিশালী পুরুষ অপহরণ করে। চোকসিরে এই দাবির সঙ্গে মিলে যায় অ্যান্টিগুয়া পুলিশের অভিযোগ। পুলিশের আর চোকসির অভিযোগ অনুযায়ী অপহরণকরারীরা তাকে রীতিমত মারধর কর। তার সেলফোন, রোলেক্স ঘড়ি আর টাকার ব্যাগও ছিনিয়ে নেওয়া হয়েছিল। অপহরণকারীরা এমন কিছু ব্যবহার করেছিল যাতে চোকসির হাত পা মুখ জ্বালা করেছিল। চোকসি আরও বলেন তাকে যখন মারধর করা হচ্ছিল তখন সাহায্যের হাত বাড়িয়ে দেননি বান্ধবী জাবারিকা। চোকসির আরও অভিযোগ, অপরহণের পুরো ছক তৈরি করেছিল মহিলা। কারণ পরবর্তীকালে মহিলা তাকে পুলিশের সঙ্গে যোগাযোগ করতে দেয়নি। 

পাঁচ পাতার অভিযোগে চোকসি জানিয়েছে কী করে একটি ছোট্ট নৌকায় করে তাকে নিয়ে যাওয়া হচ্ছিল। পাশাপাশি আরও বলেছে, একটি ছোট নৌকা থেকে তারা কীভাবে একটি বড় নৌকায় উঠেছিল। সেখানে চোকসি ভারতীয় এজেন্টদের সঙ্গে দেখা করতে চেয়েছিল বলেও জানিয়েছে। নৌকায় ২জন ভারতীয় আর তিন জন ক্যারিবিয়ান বংশোদ্ভূত মানুষকে দেখেছিল। ভরতীয়রা জানিয়েছিল তারা এক বছর ধরে তার ওপর নজর রেখেছে। তার আর্থিক অবস্থা সম্পর্কেও নানা খোঁজ খবর নেওয়া হয়েছিল। সহযোগিতা না করলে একাধিক হুমকি দেওয়া হয়েছিল। জাবারিকার সঙ্গে তাকে দূরে কোথাও ছেড়ে দেওয়া হবে বলেও জানিয়েছিল ভারতীয়রা। স্ত্রীকে খুনের হুমকিও দেওয়া হয়েছিল। অপরহণকারীরা ভারতের একজন শীর্ষ রাজনীতিবিদের সঙ্গে দেখা করিয়ে দেওয়ার প্রস্তাবও দিয়েছিল বলে অভিযোগ করে চোকসির। ডোমিনাকা থেকে তাকে ভারতে নিয়ে যাওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছিল তারা। দাবি করেছে মেহুল চোকসি। 

চোকসি অ্যান্টিগুয়া ও বার্বুডা থেকে ২৩ মে রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যায়। সেই সময়ই গুজব ছড়িয়ে পড়ে ভারত পলাতক ব্যবসায়ী অ্যান্টিগুয়া থেকে বান্ধবীর সঙ্গে রোমান্টিক ট্যুরে গিয়েছে। যদিও ব্যবসায়ীর দাবি তাকে অপরহরণ করা হয়েছিল। 

Share this article
click me!