PM Modi Birthday: বক্তৃতা দিতে দিয়ে একাধিকবার আবেগপ্রবণ হয়ে পড়েছেন মোদি, রইল সেই সকল মুহূর্তের কথা

আজ এই বিশেষ দিনে তিনি এক্সপ্রেক্স ইওর সেবা ভব প্রচার করবেন। এই দৃঢ় মনস্ক ব্যক্তিকে সাধারণ মানুষ বারে বারে আবেগপ্রবণ হতে দেখেছেন।

Sayanita Chakraborty | Published : Sep 17, 2023 5:21 AM IST

পালিত হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন। তিনি একদিকে শক্তিশালী বিজেপি নেতা, অপরদিকে তিনি দেশের প্রধানমন্ত্রী। তিনি রাজনীতির ইতিহাসে সাধারণের থেকে সবচেয়ে বেশি গ্রহণযোগ্যতা ও সমর্থন পেয়েছেন। আজ এই বিশেষ দিনে তিনি এক্সপ্রেক্স ইওর সেবা ভব প্রচার করবেন। এই দৃঢ় মনস্ক ব্যক্তিকে সাধারণ মানুষ বারে বারে আবেগপ্রবণ হতে দেখেছেন।

২০১৪ সালের ২১ মার্চ- গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন প্রথমবার লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ১৯৮৪ সালের পর লোকসভায় বিজেপিকে সংখ্যাগরিষ্ঠতা দেওয়ার পর মোদি সংসদর বক্তব্য রাখেন। তিনি প্রথমবার সংসদে প্রবেশ করেন। সেখানে ভাষণ দিতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন।

২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর-

ফেসবুক হেডকোয়াটারে আবেগপ্রবণ হতে দেখা গিয়েছিল মোদিকে। যুক্তরাষ্ট্র সফরে মার্ক জুকারবার্গের সঙ্গে বৈঠক করতে দেখা গিয়েছিল। সেখানে মায়ের কথা উল্লেখ করতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন।

২০১৬ সালের ১৩ নভেম্বর

নোটবন্দীকরণ সংক্রান্ত বিষয় বক্তব্য রাখতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন। সে সময় এই সিদ্ধান্তের কারণে অনেক সাধারণ মানুষ সমস্যায় পড়েন। তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি। সে সময় জাতির উদ্দেশ্যে ভাষণ দেন তিনি। সে সময় মোদির সমালোচনা হয় সর্বত্র। তিনি বলেন, কালো টাকা দূর করার জন্য আমাকে ৫০ দিন দেওয়া হয়েছিল। আমি জানি কারা আমার বিরুদ্ধে ছিলেন। আমি এই চেয়ারে বসার জন্য জন্মাইনি। দেশের জন্য জীবন দিয়েছি। বলে আবেগপ্রবণ হয়ে পড়েন প্রধানমন্ত্রী।

২০২০ সালে ৭ মার্চ

কোভিড ভ্যাকসিন বিতরণের সময় বক্তব্য রাখতে গিয়ে আবেগপ্রবণ হতে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রীকে। ভ্যাকসিন বিতরণ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী যখন বক্তব্য রাখেন তখন তাঁর চোখ জলে ভরে গিয়েছি। তিনি দুঃখ প্রকাশ করেছিলেন।

২০২৩ সালের ২৬ অগস্ট

আনন্দে চোখে জল দেখা গিয়েছিল প্রধানমন্ত্রীর। চন্দ্রযান ৩-র সাফল্যের পর ইসরো-র সদস্যদের সঙ্গে কথা বলার সময় আবেগপ্রবণ হতে দেখা যায় মোদিকে। বেঙ্গালুরুতে ইসরো-র টেলিমেট্রি ট্র্যাকিং ও কমান্ড নেটওয়ার্ক মিশন কন্ট্রোল কমপ্লেক্সে বক্তব্য দিতে দেখা গিয়েছিল তাঁকে। সে সময় আবেগপ্রবণ হয়ে পড়েন মোদি। তিনি বলেছিলেন, চন্দ্রযান ৩ অবতরণের স্থানটি শিবশক্তি পয়েন্ট হিসেবে অভিহিত করা হবে। আশা করি, শীঘ্রই দেখা হবে। প্রচেষ্টা জন্য শুভেচ্ছা। সে সময় দক্ষিণ আফ্রিকায় তিনি ছিলেন। কথা বলার সময় আবেগাচ্ছন্ন হতে দেখা যায় মোদিকে

 

 

আরও  পড়ুন

Baramulla Clash: ভারতীয় সেনার হাতে নিহত ৩ জঙ্গি, ফের উত্তপ্ত জম্মু-কাশ্মীরের বারামুলা

Narendra Modi Birthday: প্রধানমন্ত্রীর জন্মদিনে শুরু 'এক্সপ্রেস ইয়োর সেবা ভব' প্রচার

ভয়ঙ্কর ঘটনা! ট্রেডমিলের ওপর হাঁটতে হাঁটতে হঠাৎ পড়ে গেল ১৯ বছরের যুবক, চোখের নিমেষে মর্মান্তিক মৃত্যু

Share this article
click me!