স্ত্রীকে ছাড়া রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা উৎসবে যোগ দিতে পারবেন না মোদী! সুব্রহ্মণ্যম স্বামীর মন্তব্যে তীব্র বিতর্ক

বিতর্ক উস্কে দিয়েছেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। তাঁর দাবি 'প্রাণ প্রতিষ্ঠার ছয়দিনের পুজোতে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে অংশ নিতে পারবেন না। কারণ তিনি স্ত্রীকে নিয়ে রাম মন্দিরে যাবেন না।

Parna Sengupta | Published : Jan 18, 2024 4:21 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বর্তমানে কেরালায় দুই দিনের সফরে রয়েছেন। এই সপ্তাহের শেষের দিকে অযোধ্যায় মহা কুম্ভাভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন। গোটা দেশ অধীর আগ্রহে সেই দিনের জন্য অপেক্ষা করছে যেদিন ২২ তারিখে অযোধ্যা রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান হবে। এতে অংশ নেবেন প্রধানমন্ত্রী মোদী।

তবে এখানে বিতর্ক উস্কে দিয়েছেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। তাঁর দাবি 'প্রাণ প্রতিষ্ঠার ছয়দিনের পুজোতে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে অংশ নিতে পারবেন না। কারণ তিনি স্ত্রীকে নিয়ে রাম মন্দিরে যাবেন না। চার শক্তিপীঠের শঙ্করাচার্যরাও এই অনুষ্ঠানে অংশ নেবেন না বলে জানিয়ে দিয়েছেন। প্রাণ প্রতিষ্ঠা উৎসবের ষষ্ঠ দিন অর্থাৎ ২২ জানুয়ারি অযোধ্যায় উপস্থিত থাকছেন না একজন শঙ্করাচার্যও। ফলে আমিও আর সেদিন রাম মন্দিরের উদ্বোধনে অংশ নেব না। বরং আগামী ১৭ এপ্রিল রাম নবমীর দিন ভগবান রামের জন্মদিনে আমি অযোধ্যায় গিয়ে প্রার্থনা জানিয়ে আসব।'

 

 

রাম মন্দির নিয়ে তাঁর করা একটি এক্স হ্যান্ডেল পোস্ট ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। সুব্রহ্মণ্যন স্বামী জানিয়েছেন, তিনি নিজেও রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা উত্‍সবে অংশ নেবেন না।

সুব্রহ্মণ্যন স্বামীর এ হেন মন্তব্যের বিরোধিতা করে একাধিক প্রতিক্রিয়া এসেছে। এক্স হ্যান্ডেলে তাঁর পোস্টের নীচে দেদার কমেন্ট পড়তে শুরু করেছে। অবিনাশ চৌবে নামে একটি নেটিজেন লিখেছেন, 'এমন করছেন যেন আপনি বেদব্যাস। স্যর আমরা জানি, আপনি মোদীজিকে ঘৃণা করেন। আপনার জন্য দুঃখ হয় আমাদের।' দেব মিশ্র নামে জনৈক নেটিজেনের কথায়, 'আপনার এ ধরণের মন্তব্য দুর্ভাগ্যজনক। এ সময়টা একসঙ্গে বেঁধে বেঁধে থাকার সময়। এ সময়টা উৎসবের সময়। আর আপনি একে অপরকে তীর্যক মন্তব্য করতে ছাড়ছেন না।'

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!