NDA Vs INDIA: খাড়গের কটাক্ষের জবাবে দিল্লি থেকে মোদীর উত্তর- এনডিএ পরীক্ষায় উত্তীর্ণ জোট

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এনডিএ -এর বৈঠকে যোগ দিতে এসে বলেন, এই জোট একাধিক পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছে। আগামি দিনেও কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারবে।

 

Saborni Mitra | Published : Jul 18, 2023 12:44 PM IST / Updated: Jul 18 2023, 06:24 PM IST

পাখির চোখ ২০২৪ সালের লোকসভা নির্বাচন। সরকার পক্ষ একদিনে যেমন সরকারে থাকার মরিয়া চেষ্টা করছে। অন্যদিকে বিরোধীরা দুই বারের বিজেপি সরকারকে উৎখাতের চেষ্টায় রাতদিন এক করছে। পাটনার পর বেঙ্গালুরুতে বৈঠক করছে বিরোধীরা। তবে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি একের পর এক বৈঠক করলেও রাজধানী দিল্লি এড়িয়ে যাচ্ছে। অন্যদিকে এনডিএ এই বছর জোটের বৈঠক করল। তাও আবার খাস দিল্লিতে। বেঙ্গালুরু থেকে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের কটাক্ষের জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিলেন দিল্লিতে বসেই।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এনডিএ -এর বৈঠকে যোগ দিতে এসে বলেন, এই জোট একাধিক পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছে। আগামি দিনেও কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারবে। মোদীর কথায় এনডিএ- হল 'টাইম টেস্টেড অ্যালায়েন্স।' জেপি নাড্ডা গতকালই জানিয়ে দিয়েছিল এদিন দিল্লিতে বিজেপি কার্যালয়ে এনডিএ- জোটের বৈঠক হবে। সেখানে ৩৮টি রাজনৈতিক দল অংশ নেবে। এদিন সকাল থেকেই দিল্লিতে পৌঁছাতে শুরু করেন মিত্র সদস্যদের নেতারা।

অন্যদিকে বেঙ্গালুরু থেকে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এদিন সরাসরি বিজেপিকে নিশানা করেন। তিনি বলেন, কোথা থেকে এল ৩০ টি রাজনৈতিক দল। বিজেপি এখন ছোটছোট রাজনৈতিক দলগুলির সঙ্গেও হাত মেলাতে মরিয়া হয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, বিজেপি সর্বভারতী সভাপতি এক রাজ্য থেকে অন্য রাজ্যে ছুটেছেন বন্ধুর খোঁজে। পাশাপাশি বিজেপি তার জোট সঙ্গীদের গুরুত্ব দেয় না বলেও দাবি খাড়গের। তিনি বলেন, বিজেপি বন্ধুদের ব্যবহার করে ক্ষমতায় এসে পরবর্তীকালে তাদের ভুলে যায়। খাড়গের এই মন্তব্যের পরই দিল্লিতে সরব হন মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, 'এনডিএ সময়ের সঙ্গে সঙ্গে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হওয়া একটি জোট। এই জোট দেশের আরও অগ্রগতি ও আঞ্চলিক আকাঙ্খা পুরণ করতে চায়।' প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, এটা অত্যান্ত আনন্দের বিষয় যে গোটা দেশ দেশ থেকেই এনডিএ-এর জোট সঙ্গীরা এদিনের বৈঠকে উপস্থিত থাকার জন্য দিল্লিতে হাজির হয়েছেন। এদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধীদের বৈঠককে কটাক্ষ করে বলেছিলেন, বিরোধীদের কাছে পরিবারই আগে। দেশ বা দেশের নাগরিকরা কিছুই নয়।

অন্যদিকে বেঙ্গালুরু থেকে খাড়গে বিজেপিকে নিশানা করে বলেছেন, বিজেপি বিরোধীদের ভয় পেয়েছে। সেই কারণেই তড়িঘড়ি বৈঠক ডেকেছে। তিনি আরও বলেন, বিরোধীরা বেঙ্গালুরুতে দেশের গণতন্ত্র আর সংবিধান বাঁচাতে জড়ো হয়েছে।

আরও পড়ুনঃ

Breaking News: বিজেপির সঙ্গে লড়াই নয়, দেশের মানুষের জন্য লড়াই - বেঙ্গালুরুর বৈঠকের পর বললেন রাহুল গান্ধী

Breaking News: বিজেপি দেশ বেচার কাজ করছে, 'ইন্ডিয়া'চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে এনডিএকে , বললেন মমতা

'ভাল ও ফলপ্রসূ আলোচনা', বেঙ্গালুরুর বৈঠক নিয়ে মমতার মন্তব্য সোশ্যাল মিডিয়ায় পোস্ট করল কংগ্রেস

 

Read more Articles on
Share this article
click me!