মন্দৌসের প্রভাব থেকে বাঁচতে দক্ষিণ উপকূলীয় জেলাগুলিতে এনডিআরএফ, এসডিআরএফ দল মোতায়েন করলো অন্ধ্র সরকার।

মন্দৌসের প্রভাব থেকে বাঁচতে অন্ধ্রপ্রদেশের দক্ষিণ উপকূলীয় জেলাগুলিতে এনডিআরএফ, এসডিআরএফ দল মোতায়েন করলো অন্ধ্র সরকার। অন্ধ্রপ্রদেশ দুর্যোগ মোকাবিলা বাহিনীর দশটি দলকে ইতিমধ্যেই তদারকির জন্য দক্ষিণ উপকূলীয় জেলাগুলিতে পাঠানো হয়েছে।

 

Web Desk - ANB | Published : Dec 9, 2022 9:02 PM IST

মন্দৌসের প্রভাব থেকে বাঁচতে অন্ধ্রপ্রদেশের দক্ষিণ উপকূলীয় জেলাগুলিতে এনডিআরএফ, এসডিআরএফ দল মোতায়েন করলো অন্ধ্র সরকার। ভারতের আবহাওয়া অধিদপ্তর (আইএমডি) দ্বারা ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করার পর থেকেই এনডিআরএফ এবং অন্ধ্রপ্রদেশ দুর্যোগ মোকাবিলা বাহিনীর দশটি দলকে ইতিমধ্যেই তদারকির জন্য দক্ষিণ উপকূলীয় জেলাগুলিতে পাঠানো হয়েছে। অন্ধ্রর এক শীর্ষকর্তা জানান যে বিপর্যয় মোকাবিলার জন্য পুরোপুরি প্রস্তুত অন্ধ্র সরকার।

আইএমডি অনুসারে, রাজ্যের বেশ কয়েকটি অংশে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। বঙ্গোপসাগরের উপর ঘূর্ণিঝড় মন্দৌস পুদুচেরির কেন্দ্রশাসিত অঞ্চল এবং অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটার মধ্যবর্তী উপকূল দিয়ে অতিক্রম করবে বলে আশা করছে আবহাওয়া বিশেষজ্ঞরা। সেই অর্থে ভারী বৃষ্টি না দেখা দিলেও ঘূর্ণিঝড়ের কারণে যে ছয়টি জেলার ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে তাদের কালেক্টরদের সতর্ক করা হয়েছে এবং দুর্যোগের মোকাবিলা করতে বিশেষ হেল্পলাইন নম্বরও খোলা হয়েছে,

অন্ধ্র সরকারের পক্ষ থেকে পাঁচটি এনডিআরএফ এবং আরও পাঁচটি এসডিআরএফ দল প্রস্তুত রাখা হয়েছে। রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনার পরিচালক বি আর আম্বেদকর বলেন 'জরুরী পরিস্থিতিতে আমরা লোকজনকে সরিয়ে নিতেও প্রস্তুত।'

সরকারী তথ্য অনুসারে, ৮ থেকে ১০ ই ডিসেম্বরের মধ্যে ভারী বৃষ্টিপাতের কারণে ছয়টি জেলা জুড়ে ছড়িয়ে থাকা ৮৯ লাখ গ্রাহককে কমন অ্যালার্ট প্রোটোকলের মাধ্যমে ঘূর্ণিঝড়ের আগাম সতর্কতা বার্তা পাঠানো হয়েছে।মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি বৃহস্পতিবার এই ঘূর্ণিঝড়ের প্রভাব নিয়ে সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন ।তিনি বলেন, সময়ে সময়ে কর্তৃপক্ষের যে যে পর্যাপ্ত সতর্কতা অবলম্বন করা উচিত ছিল সেই সবই করা হয়েছে। 'কর্মকর্তারা মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন যে নেলোর, তিরুপতি, চিত্তুর এবং অন্যান্য জেলাগুলিতে বৃষ্টিপাত শুরু হয়েছে।

 

Share this article
click me!