NEET PG: পরীক্ষার মাত্র ১০ দিনের মধ্যে ফলাফল ঘোষণা

পরীক্ষার মাত্র ১০ দিনের মধ্যেই ডাক্তারি পরীক্ষার ফলাফল ঘোষণা হয়েছে। NEET PG পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। সাধারণ বিভাগের কাট-অফ নম্বর ছিল ২৭৫। 

Web Desk - ANB | Published : Jun 1, 2022 4:34 PM IST / Updated: Jun 01 2022, 10:17 PM IST

পরীক্ষার মাত্র ১০ দিনের মধ্যেই ডাক্তারি পরীক্ষার ফলাফল ঘোষণা হয়েছে। NEET PG পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। সাধারণ বিভাগের কাট-অফ নম্বর ছিল ২৭৫। আর ওবিসি বিভাগে তফশিলি জাতি ও উপজাতির জন্য কাটঅফ নম্বর ২৪৫। পরীক্ষার্থীরে NBE ওয়েব সাইটে পরীক্ষার ফলাফল জানতে পারবে। ৪ জুন তারা রেজাল্ট ডাউনলোড করতে পারেব। 

জাতীয় শিক্ষা বোর্ড কর্তৃপ পরীক্ষাটি নেওয়া হয়েছে। এটি ডাক্তারি স্নাতকোত্তর স্তরে ভর্তি হওয়ার জন্য যোগ্যতা অর্জনের পরীক্ষা। গত ২১ মে পরীক্ষা নেওয়া হয়েছে। ফলাফল অনুযায়ী শিক্ষার্থীরা কলেজে ভর্তি হতে পারবে।

স্নাতকোত্তর স্তরে ডাক্তারি পড়ার জন্য যোগ্যতা অর্জন হয়েছিল দেশের ৮৪৯টি কেন্দ্রে। এদিন ফল প্রকাশের পর সংস্থার পক্ষ থেকে সফল শিক্ষার্থীদের অভিনন্দন জানান হয়েছিল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী মন্ডব্যও সফল শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি তিনি এনবিইএসএস ইন্ডিয়াকেও স্বাগত জানিয়েছেন। মাত্র ১০ দিনের মধ্যে পরীক্ষার ফল প্রকাশ করার জন্য। তিনি বলেছেন সংস্থাটি দুর্দান্ত কাজ করেছে। 

পরীক্ষার ফল দেখার জন্য natboard.edu.in/ বা nbe.edu.in/ ওয়েবসাইটে যেতে হবে। সেখানে হোমপেজে NEET PG 2022 ফলাফলের ওপর ক্লিক করুন। ফলাফল খুলবে পিডিএফএ। কন্ট্রোল প্লাস এফ ব্যবহার করে প্রার্থী নিজের রোলনম্বর অনুসন্ধান করতে পারবে। 

Share this article
click me!