বেঙ্গালুরু রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ: বড় সাফল্য পেল NIA, আটক সন্দেহভাজন

রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ মামলায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করেছে জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। বিস্ফোরণে আহত হন ১০ জন।

Parna Sengupta | Published : Mar 13, 2024 7:04 AM IST / Updated: Mar 13 2024, 01:00 PM IST

বেঙ্গালুরুর বিখ্যাত 'দ্য রামেশ্বরম ক্যাফে'তে বিস্ফোরণের ঘটনায় বড়সড় সাফল্য পেয়েছে NIA। রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ মামলায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করেছে জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। বিস্ফোরণে আহত হন ১০ জন। বুধবার ভোর ৪টায় বেল্লারি থেকে শাব্বির নামের এই ব্যক্তিকে আটক করেছে NIA। আধিকারিকরা জিজ্ঞাসাবাদের জন্য যুবককে বেঙ্গালুরুতে নিয়ে গেছে।

 

 

আইইডি বিস্ফোরণের মূল সন্দেহভাজনকে ধরতে বড় সাফল্য

এনআইএ-র বড় সাফল্যের বিষয়ে মিডিয়া রিপোর্ট অনুসারে, কর্ণাটক পুলিশ বলেছে যে ব্যাঙ্গালোর ক্যাফে বিস্ফোরণ মামলায় সন্দেহভাজন ব্যক্তির সাথে দেখা করা ব্যক্তি শাব্বিরকে গ্রেপ্তার করা হয়েছে। মিডিয়া রিপোর্ট অনুসারে, শাব্বিরকে ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ মামলার প্রধান সন্দেহভাজন হিসাবেও দেখা হচ্ছে। কারণ তিনি বেল্লারিতে ১ মার্চ বিস্ফোরণের মূল সন্দেহভাজন ব্যক্তির সাথে দেখা করেছিলেন। বেল্লারিতে শাব্বিরের সঙ্গে কথা হয়েছে বলে জানা গেছে।

সন্দেহভাজন ব্যক্তি কোথায় এবং কীভাবে উপস্থিত হয়েছিল

সন্দেহভাজন ব্যক্তিকে বিস্ফোরণের প্রায় আট ঘণ্টা পর ১ মার্চ বেল্লারি বাসস্ট্যান্ডে শেষ দেখা গিয়েছিল। NIA রেকর্ড অনুসারে, বিস্ফোরণের পাঁচ দিন পর, NIA ইসলামিক স্টেট (ISIS) মডিউল থেকে চারজনকে আটক করেছে। এনআই তদন্তের গোপনীয় সূত্রগুলি জানিয়েছে যে রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণের সন্দেহভাজন ক্যাফে থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে যাওয়ার পরে তার পোশাক বদলে ফেলেছিল। সে যে বেসবল ক্যাপ এবং শার্টটি পরেছিল, তা বদলে একটা সাধারণ টি-শার্ট পরে নেয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!