হোয়াইট হাউসের চমক নীতা অম্বানির, সিল্কের ওপর সোনার সুতোর কাজ করা শাড়িতে ফোটালেন ভারতীয় ঐতিহ্য

রিলায়েন্স ফাউন্ডেশনের টুইট করা ছবিতে দেখা যাচ্ছে সুন্দরী নীতা অম্বানিকে। সঙ্গে রয়েছে রিলায়েন্স ফাউন্ডেশনের কর্ণধার ও তাঁর স্বামী মুকেশ অম্বানি

 

Saborni Mitra | Published : Jun 24, 2023 11:15 AM IST / Updated: Jun 24 2023, 05:02 PM IST

হোয়াইট হাইসের স্টেট ডিনারে রীতিমত নজর কেড়েছেন নীতা অম্বানি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নরেন্দ্র মোদীকে সম্মান জানাতে রাষ্ট্রীয় নৈশভোজের আয়োজন করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আর তাঁর স্ত্রী জিল। সেই বর্ণাঢ্য নৈশভোজে নীতা অম্বানির উপস্থিতি আলাদা মাত্রা এনে দিয়েছিল। কিন্তু তাঁর উপস্থিতির সঙ্গে সঙ্গেই তিনি তুলে ধরেন এই দেশের প্রাচীন ঐতিহ্যপূর্ণ শিল্পকর্মকেও। কারণ নীতা অম্বানি একটি সাদা রঙের সিল্ক বেনারসি শাড়ি পরেই ভোজসভাতে উপস্থিত হয়েছিলেন। তবে সেই শাড়ির বিশেষত্ব হল কাজে। শাড়িটি তৈরি হয়েছে সোনা আর আইভরি বা হাতির দাঁত দিয়ে।

রিলায়েন্স ফাউন্ডেশনের টুইট করা ছবিতে দেখা যাচ্ছে সুন্দরী নীতা অম্বানিকে। সঙ্গে রয়েছে রিলায়েন্স ফাউন্ডেশনের কর্ণধার ও তাঁর স্বামী মুকেশ অম্বানি। নীতা অম্বনির শাড়িতে তৈরি হয়েছে ইথাইলিয়ান আইভোরি আর সোনার কারুকাজে। শিল্পীদের দীর্ঘ এক মাসের পরিশ্রমের ফসল ছিল এই দুর্দান্ত শাড়ি। রিলায়েন্স ফাউন্ডেশনের স্বদেশ প্রদর্শনীতে এই শাড়ি প্রদর্শন করা হয়েছিল। ভারতীয় টেক্সটাইলের বিশাল ও সূক্ষ্মকারুকাজই তুলে ধরা হয়েছে এই শাড়িতে।

 

 

নীতার এই শাড়ি বাছাই করে ভারতীয় প্রাচীন ও ঐতিহ্যপূর্ণ সংস্কৃতি হোয়াইট হাউসে তুলে ধরেছেন। গোটা শাড়িটাই তৈরি হয়েছে সোনার সুতো দিয়েয় সঙ্গে মানানসই ব্লাউজও।

 

 

শুধু শাড়ি নয়, নীতা নিজেকেও সাজিয়ে ছিলেন সম্পূর্ণ ভারতীয় বধূ হিসেবে। তিনি শাড়ির সঙ্গে মামালসই মুক্তোর হার আর কানের দুল পরেছিলেন। তাঁর হাতে ছিল হিরে খচিত চুড়ি। তবে তাঁর সাজে আলাদা মাত্রা এনে দিয়েছিল খোঁপায় গোঁজা ফুলের মালা। যা হোয়াইট হাউসে পুরোপুরি ভারতীয় ঐতিহ্যের প্রদর্শন বলা যেতেই পারে। তবে শাড়ির সঙ্গে তালমিল রেখেই নীতা মেকআপ নিয়েছিলেন। হালকা মেকআপে আরও অনবদ্য করে তুলেছিল তাঁকে। কমলা হ্যারিসের অমন্ত্রণে মধ্যাহ্ন ভোজনে নীতা গুজরাটের ঐতিহ্যবাহী পাটোলা শাড়ি পরেছিলেন।
 

 

তবে স্ত্রীর থেকে কোনও অংশেই কম যাননি মুকেশ অম্বানি। তিনি স্যুটবুটে যোগ্য সঙ্গ দিয়েছেন নীতাকে।

তবে নীতার ফ্যাশ্যান স্টেটমেন্ট একেক সময় টক্কর দেয় বলিউডের নায়িকাদেরও। তাঁর সংগ্রহে রয়েছে দুর্দান্ত শাড়ি আর গয়না। যা রীতিমত আলোচনার বিষয় হয়ে দাঁড়ায়। হোয়াইট হাউসের নীতার সাজ রীতিমত চর্চার বিষয় হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এর আগেও ৪০ লক্ষ টাকার ৮ কেজি ওজনের শাড়ি পরে নীতি তাক লাগিয়ে দিয়েছিলেন। তবে এই সাদা শাড়ির দাম এখনও জানা যায়নি। তবে বিশেষজ্ঞদের অনুমান এই শাড়ির দাম কয়েক লক্ষ টাকা হলে তারা অবাক হবে না। কারণ নীতার সংগ্রহের শাড়ি কিন্তু রেকর্ড করার মতই।

আরও পড়ুনঃ

বিমান ছাড়ার আগেই 'হাইজ্যাক' বলে চিৎকার যাত্রীর, ৪ ঘণ্টার চিরুনি তল্লাশির পর পরিস্থিতিত স্বাভাবিক হয়

Green Diamond: জিল বাইডেনকে মোদীর উপহার সবুজ হিরে, জানুন কী এই সবুজ হিরে- কতইবা দাম

সাজোঁয়া যুদ্ধযান থেকে শুরু করে M777 বন্দুক- ভারতীয় প্রতিরক্ষায় গুরুত্বপূর্ণ মোদীর মার্কিন সফর

 

Read more Articles on
Share this article
click me!