"তেলেঙ্গানায় ঢোকা থেকে কোনো শক্তিই আটকাতে পারবে না" , 'ভারত জোড়ো' যাত্রা থেকে এমনই বার্তা রাহুল গান্ধীর

"তেলেঙ্গানায় ঢোকা থেকে কোনো শক্তিই  আটকাতে পারবে না।" রবিবার সকালে কর্ণাটকের রায়চুর জেলা থেকে গুদেবল্লুর গ্রাম দিয়ে তেলেঙ্গানায় প্রবেশ করার সময় এমনই বার্তা দিলেন  প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর । 

Bhaswati Mukherjee | Published : Oct 23, 2022 10:52 AM IST

প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর দৃঢ় বার্তা যে 'ভারত জোড়ো' পদযাত্রাকে তেলেঙ্গানায় ঢোকা থেকে কোনো শক্তিই  আটকাতে পারবে না। রবিবার তেলেঙ্গানায় প্রবেশের  সময় রাহুল গান্ধীর হঠাৎ  এই বার্তা উস্কানি দিয়েছে নতুন সমালোচনার। রবিবার 'ভারত জোড়ো' যাত্রা চলাকালীন পার্টির নেতা ডি কে শিবকুমার এবং সিদ্দারামাইয়ার সঙ্গে তেলেঙ্গানায় প্রবেশ করেন রাহুল। রবিবার সকালে কর্ণাটকের রায়চুর জেলা থেকে গুদেবল্লুর গ্রাম দিয়ে তেলেঙ্গানায় প্রবেশ করার কথা ছিল তার।  পরিকল্পনা মাফিক তিনি গুদেবল্লুর গ্রাম দিয়েই তিনি ঢোকেন সেখানে। কিন্তু ঢোকার আগে এমন  বার্তা কি শুধুমাত্র রাজনৈতিক শিরোনামে আসার জন্য ? সে নিয়েও ইতিমধ্যেই সমালোচনা শুরু হয়েছে বিশেষজ্ঞমহল। 

প্রসঙ্গত উল্লেখযোগ্য পূর্বেও একবার 'ভারত জোড়ো' যাত্রা  তেলেঙ্গানায় প্রবেশ করেছিল। তবে সেবার তেলেঙ্গানায় ঢোকার কারণ ছিল ভিন্ন। কর্ণাটক পিসিসি সভাপতি ডি কে শিব কুমার ও টিপিসিসি  সভাপতি এ রেভান্থ রেড্ডির হাতে  জাতীয় পতাকা হস্তান্তরের উদেশ্যেই ছিল সেবারের আগমন। সেবার তেলেঙ্গানার কংগ্রেসের শত শত  কর্মীসমর্থকরাও  উপস্থিত ছিলেন সেখানে রাহুল গান্ধীকে স্বাগত জানানোর জন্য। কিন্তু এবারের যাত্রার  উদ্দেশ্য পুরোপুরি  ভিন্ন। 

কিছুদিন আগেই একটি কর্নাড মিটিংএ রাহুল গান্ধী বলেছিলেন যে এই 'ভারত জোড়ো' যাত্রার আসল লক্ষ্য সমগ্র দেশবাসীকে একত্রিত করা।সেই  বক্তৃতার  মাঝেই রাহুল বলেন যে আরএসএস এবং বিজেপি যৌথভাবে , যেভাবে ঘৃণা ছড়াচ্ছে সারা দেশে , তার বিরুদ্ধে প্রতিবাদের নজির গড়তেই  মূলত তার এই 'ভারত জোড়ো' যাত্রা। এই যাত্রা প্রধানত বিজেপির আদর্শ ও ঘৃণার বিরুদ্ধে যাত্রা। এটি ভারতবর্ষের বেকার যুবকদের জন্য কর্মসংস্থান তৈরির যাত্রা।ভারতের  মুদ্রাস্ফীতি ও বেকারত্বের বিরুদ্ধেও  যাত্রা। এআইসিসি তেলঙ্গানা ইনচার্জ মানিকম ঠাকুর, সিএলপি নেতা মাল্লু ভাট্টি বিক্রমার্কা, এমপি এন নেতা  উত্তম কুমার রেড্ডি, টিপিসিসি প্রচার কমিটির সভাপতি মধু ইয়াসখি সহ রবিবার   বেশ কয়েকজন  কংগ্রেস নেতার উপস্থিততে রবিবার তেলেঙ্গানায় প্রবেশ করেন রাহুল ।
 

গণধর্ষণের মিথ্যা অভিযোগ, নিজের পাতা ফাঁদেই জড়িয়ে গেলেন গাজিয়াবাদের মহিলা

'অনুব্রত থাকলে আনন্দ পেতাম', সিউড়িতে গিয়ে জেলবন্দি তৃণমূল নেতাকে নিয়ে আক্ষেপ মন্ত্রী ফিরহাদের

মহিলাকে কানের গোড়ার সজোরে চড়, কর্নাটকের মন্ত্রীর নিন্দায় সরব নেটদুনিয়া- দেখুন ভিডিওটি

Read more Articles on
Share this article
click me!