ভারত জোড়ো যাত্রায় 'মোদী' স্লোগানেও আপত্তি নিয়ে রাহুল গান্ধীর, ভালবেসেই কাছে টানার বার্তা

রাহুল গান্ধীর মিছিল ছিল আগর মালওয়া জেলায়। সেখান দিয়ে যাওয়ার সময় একদল মানুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেন। তারা স্লোগান দেয়। পাশাপাশি যাত্রায় অংশগ্রহণকারীদের ফিরে যাওয়ার অনুরোধ করে।

 

Web Desk - ANB | Published : Dec 5, 2022 11:58 AM IST

'ভারত জোড়ো যাত্রা'এ কোনও হিংসা নয়। কোনও বিদ্বেষ নয়। আবারও সেই বার্তা দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বর্তমানে রাহুলের নেতৃত্বে ভারত জোড়ো যাত্রা রাজস্থানে প্রবেশ করেছে। তার আগে ছিল বিজেপি শাসিত মধ্য প্রদেশে। সেখানেই প্রচুর মানুষের সমাগম হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে রাহুল গান্ধীর যাত্রায় সামিল হয়ে 'মোদী মোদী' স্লোগান তুলে দেন। তাতে অবশ্য মোটেই হতাশ হননি রাহুল গান্ধী। উল্টে তাদের উদ্দেশ্যে একটি ফ্লাইং কিস বা চুমু ছুঁড়ে দিয়ে স্বাগত জানিয়েছেন।

রবিবার রাহুল গান্ধীর মিছিল ছিল আগর মালওয়া জেলায়। সেখান দিয়ে যাওয়ার সময় একদল মানুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেন। তারা স্লোগান দেয়। পাশাপাশি যাত্রায় অংশগ্রহণকারীদের ফিরে যাওয়ার অনুরোধ করে। কিন্তু বিরোধীদের এই আচরণে মোটেও মেজাজ হারাননি রাহুল গান্ধী। তিনি সেই জনতার উদ্দেশ্যেই একের পর এক চুমু ছুঁড়ে দেন। একদমই নিজস্ব ভঙ্গিতে গোটা বিষয়টি নিয়ন্ত্রণ করেন।

সোমবার সকালে 'ভারত জোড়ো যাত্রা' কংগ্রেস শাসিত রাজস্থানে প্রবেশ করে। সেখানে রাহুল গান্ধীকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী অশোক গেহলট। রাজস্থানের রালরাপাটনের কালীতলা থেকে পরবর্তী যাত্রা শুরু হবে। রাজস্থানে রাহুল গান্ধীর সঙ্গে যোগদান করবেন, মুখ্যমন্ত্রী অশোক গেহলট, কংগ্রেস নেতা গোবিন্দ সিং দোতাসরা, রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট ও আরও কংগ্রেস নেতা কর্মীরা।

 

 

মধ্য প্রদেশ থেকেই এই যাত্রা ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। যা রাজস্থানেও অব্যাহত রয়েছে। ১৪ কিলোমিটার পথ পাড়ি দিয়ে এদিন সকাল ১০টায় এই মিছিল বালিবর্দা চৌরাহায় পৌঁছায়। মধ্যাহ্নভোজের বিরতির পরে বিকেল সাড়ে ৩টে নাহারদী থেকে পুনরায় যাত্রা শুরু করে। কংগ্রেস সাংসদ রাহুল সন্ধ্যায় চন্দ্রভাগা চৌরাহায় একটি সভা করবেন। রাতের বেলা ঝালাওয়ারে বিতরির পর আগামিকাল সকালে নতুন করে যাত্রা শুরু হবে।

মধ্য প্রদেশের মালওয়া জেলায় সোয়াতকালান শহরে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন কমলনাথ। তিনি আরও জানিয়েছেন রাহুল গান্ধী দেশের পূর্ব থেকে পশ্চিম আরও একটি মিছিল করবেন। বর্তমান পদযাত্রাটি এই মাসের শেষের দিকে কাশ্মীরে গিয়ে শেষ হবে। বর্তমান যাত্রাটি শুরু হয়েছিল তামিলনাড়ুন কন্যাকুমারিকা থেকে। এটি শেষ হবে কাশ্মীরে। মধ্যপ্রদেশে যাত্রাকালীন রাহুল গান্ধী উদ্দয়িনীর বিখ্যাত মহাকাল মন্দির পরিদর্শন করেন। সেখানে রীতিমত ভক্তিভরে পুজো দেন। যা নিয়ে রীতিমত কটাক্ষ করে বিজেপি নেতারা। কিন্তু সেসবে কান না দিয়ে রাহুল গান্ধী ওমকারেশ্বর মন্দিরেও গিয়েছিলেন।

 

Share this article
click me!