গুজরাত বিধানসভার দ্বিতীয় দফার নির্বাচনে বেলা ৩টে পর্যন্ত ভোট পড়ল প্রায় ৫০ শতাংশ, ভোট বয়কট করল ৪টি গ্রাম

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠান এবং ইরফান পাঠান নিজেদের পরিবারের সদস্যদের সাথে ভাদোদরা কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছেন। 

Web Desk - ANB | Published : Dec 5, 2022 10:52 AM IST / Updated: Dec 05 2022, 04:23 PM IST

সোমবার গুজরাত বিধানসভা ভোটের দ্বিতীয় দফায় ৯৩টি আসনের পাশাপাশি ভোটগ্রহণ চলছে ৫ রাজ্যের ১টি লোকসভা এবং ৬টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে। নির্বাচন কমিশন সূত্রের খবর, বেলা ১টা পর্যন্ত গুজরাতে ভোট পড়েছে প্রায় ৩৫ শতাংশ।

আগামী বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) গুজরাত এবং হিমাচল প্রদেশের সঙ্গেই ওই ৭ কেন্দ্রের উপনির্বাচনের গণনা হবে। প্রসঙ্গত, গত ১০ অক্টোবর সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের মৃত্যু হওয়ায় মৈনপুরীতে উপনির্বাচন হচ্ছে। যাদব গড়’ নামে পরিচিত মৈনপুরী লোকসভা কেন্দ্রে ১৯৯৬ সাল থেকে টানা সাত বার সমাজবাদী পার্টি জিতেছে। এর মধ্যে মুলায়ম জিতেছিলেন তিন বার। এবার সেখানে লড়ছেন অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল।

অরভিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টির মুখ্যমন্ত্রী-প্রার্থী ইসুদান গাধভি ভোট দিয়েছেন দ্বিতীয় দফার নির্বাচনে। প্রায় ১০০টিরও বেশি আসনে জয়ের আশা করছেন তিনি। গাধভি গুজরাতের জনগণকে তাঁদের বাড়ি থেকে বেরিয়ে ভোটাধিকার প্রয়োগ করার জন্য আবেদন করেছেন। “আমি বাড়ি থেকে বেরিয়ে আসার জন্য এবং ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট দেওয়ার জন্য মানুষের কাছে আবেদন জানাচ্ছি। আপনি যাকে চান, তাঁকে বেছে নিন, তবে আপনি ভোট দিলেই রাজনৈতিক নেতাদের কাছ থেকে উত্তর চাইতে পারবেন। আমি আশা করি আপ প্রথম দফায় ৮৯টি আসনের মধ্যে ৫১টিরও বেশি আসনে জয়ী হবে দ্বিতীয় পর্বে ৫২টিরও বেশি আসন পাবে”, তিনি বলেন। এই প্রার্থী খাম্বালিয়া বিধানসভা আসনে বিজেপি প্রার্থী মুলু আয়ার বেরার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রবীণ কংগ্রেস নেতা বিক্রম ম্যাডামের সঙ্গে এখানে একটা ত্রিমুখী লড়াই হবে বলে আশা করা হচ্ছে।

গুজরাতের মেহসানা জেলায় ৪টি গ্রামের সমস্ত মানুষ ভোট বয়কট করেছেন। গত ভোটের পর থেকে এলাকায় একেবারেই উন্নয়ন হয়নি বলে দাবি তুলে আজ কেউই ভোট দিতে যাননি।

৫ ডিসেম্বর দ্বিতীয় পর্যায়ের নির্বাচনে দুপুর ৩টে পর্যন্ত ভোট পড়েছে ৫০.৫১%। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠান এবং ইরফান পাঠান নিজেদের পরিবারের সদস্যদের সাথে ভাদোদরা কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছেন।

 

 

নিজের এলাকায় ভোট দিতে যাওয়ার সময় প্রায় আড়াই ঘণ্টা ধরে রাস্তায় হেঁটে ভোট দিতে গিয়েছিলেন গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেশের প্রধানমন্ত্রী এবং বিজেপির প্রধান মুখ নরেন্দ্র মোদী। এই হেঁটে যাওয়া আসলে তাঁর রোড শো ছিল অভিযোগ তুলেছেন কংগ্রেস নেতা পবন খেরা।

আরও পড়ুন-
শীঘ্রই সাঁতরাগাছি সেতুর সমস্যার সমাধান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পর কবে খুলবে ব্রিজ?
টলি-কন্যা ‘পহেলি’-র প্রেমে ছাদনাতলায় কমরেড শতরূপ, বিয়ের পর সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল বাম যুবনেতার যুগল ছবি
স্টুডেন্ট ক্রেডিট কার্ডে চড়া সুদ কেন? রাজ্য সরকারের প্রশ্নের মুখে ব্যাঙ্ক আধিকারিকরা

Share this article
click me!