Odisha train accident: বাহানাগা স্টেশনের কোনও কর্মী পালিয়ে যাননি, আশ্বস্ত করলেন রেলকর্তা

রেলকর্তা জানিয়েছেন, মিডিয়ার প্রতিবেদনে দাবি করা হয়েছে বাহানাগা স্টেশনের একজন রেলকর্মী পলাতক। তার এখনও কোনও সন্ধান নেই।- এই তথ্য ভুল

 

Saborni Mitra | Published : Jun 20, 2023 3:04 PM IST

ওড়িশার ট্রেন দুর্ঘটনার সময় বাহানাগা স্টেশনে দায়িত্বরত কোনও রেলকর্মী পলাতক বা নিখোঁজ নয়। তারা প্রত্যেকেই দুর্ঘটনার তদন্তের অংশ। সম্প্রতি একাধিক সংবাদপত্রের প্রতিবেদনে দাবি করা হয়েছে বাহানাগা স্টেশনের এক রেলকর্মী পালিয়ে গেছেন। এখনও তাঁর খোঁজ নেই। এই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে এদিন রেলের এক পদস্থ আধিকারিক জানিয়ে দিয়েছেন রেল কর্মীদের কেউই নিখোঁজ নন। রেল কর্তা আরও জানিয়েছেন রেল কর্মীদের নিয়ে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে তা বাস্তবে ভুল।

দক্ষিণ পূর্ব রেলের সিপিআইরও আদিত্য কুমার চৌধুরী জানিয়েছেন মিডিয়ার প্রতিবেদনে দাবি করা হয়েছে বাহানাগা স্টেশনের একজন রেলকর্মী পলাতক। তার এখনও কোনও সন্ধান নেই।- এই তথ্য ভুল বলে দাবি করেছেন তিনি। বলেছেন, বাহানাগা স্টেশনের সমস্ত কর্মীই উপস্থিত রয়েছে। তারা প্রত্যেকেই তদন্তের অংশ। রেল সূত্রের খবর রেল কর্মীরা এখনও পর্যন্ত তদন্তে পূর্ণ সহযোগিতা করছেন।

ওড়িশার ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা ২৯১। রবিবার পশ্চিমবঙ্গের আরও এক যাত্রী কটক হাসপাতালে মারা গিয়েছেন। মৃতের বয়স হয়েছিল মাত্র ২৪। এতদিন ধরেই কটক হাসপাতালেই তাঁর চিকিৎসা চলছিল বলেও জানিয়েছেন রেল কর্তা।

চলতি মাসের শুরুতে তিনটি ট্রেনের দুর্ঘটনায় ঘটনাস্থলেই ২৮৭ জনের মৃত্যু হয়েছিলষ পাঁচ জন পরবর্তীকালে হাসপাতালে মারা যায়। এই ঘটনায় আহতের সংখ্যা১২০৮।

বর্তমানে ওড়িশার ট্রেন দুর্ঘটনার তদন্তের ভার সিবিআই-এর হাতে। ৬ জুন থেকেই তদন্ত করছে সিবিআই। এই ঘটনায় ইতিমধ্যেই সিবিআই ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট দায়ের করেছে। দুর্ঘটনার পরে ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেমে কারচুপির অভিযোগ উঠেছে। এই সিস্টেমটি ট্রেনের বর্তমান অবস্থান সম্পর্কে তথ্য প্রদানকরে। তাই সিবিআই কর্তারা নাশকতার বিষয়টিও উড়িয়ে দিতে নারাজ। তদন্তের অগ্রগতির সঙ্গে রেলের নিরাপত্তা ও ফরেনসিক বিশেষজ্ঞদের দক্ষতার প্রয়োজন হতে পারে। কারণ সিবিআই কর্মকর্তারা রেল সম্পর্কিত মামলার তদন্তে খুব একটা অভিজ্ঞ নন।

ওড়িশার বালেশ্বরে তিনটি ট্রেনের দুর্ঘটনার তদন্ত করবে সিবিআই। তেমনই সুপারিশ করেছে ভারতীয় রেলওয়ে বোর্ড। দুর্ঘটনার মাত্র দুই দিনের মাথায় এই সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ভূবনেশ্বরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন প্রশাসনিক তথ্য বিবেচনা করে রেলওয়ে বোর্ড পুরো ঘটনাটি আরও ভাল করে খতিয়ে দেখার জন্য সিবিআই তদন্তের সুপারিশ করেছে। তিনি আরও জানিয়েছেন দুর্ঘটনার মূল কারণ আর মূল অপরাধীদের ইতিমধ্যেই চিহ্নিত করা হয়েছে। দোষী ব্যক্তিদের চিহ্নিত করে শাস্তি দেওয়ার কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্য বলেও জানিয়েছিলেন তিনি।

আরও পড়ুনঃ

Panchayat Election: জেলা প্রতি ১ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী চেয়ে কেন্দ্রের দ্বারস্থ রাজ্য নির্বাচন কমিশন

ওড়িশা ট্রেন দুর্ঘটনার তদন্ত করবে সিবিআই, সুপারিশ রেলওয়ে বোর্ডের:অশ্বিনী বৈষ্ণব

PM Visit In USA: প্রধানমন্ত্রী মোদীর মার্কিন সফর বিশেষ তাৎপর্যপূর্ণ, এটাই প্রথম মোদীর রাষ্ট্রীয় সফর

 

Share this article
click me!