Opposition Meeting Today: সনিয়া, মমতা, কেজরিওয়াল সহ বহুমুখী শক্তির মেলবন্ধন, বেঙ্গালুরুতে বিজেপির বিরুদ্ধে জোরালো অস্ত্র

১৮ জুলাইয়ের বৈঠকে বিরোধী জোটে নতুন করে অংশ নিতে চলেছে আরও ৮টি দল। সব মিলিয়ে মোট ২৪টি দল জোট বাঁধছে। 

Web Desk - ANB | Published : Jul 17, 2023 6:03 AM IST

বেঙ্গালুরুর মাটিতে একজোট হতে চলেছে সমস্ত বিজেপি বিরোধী শক্তি। জোটশক্তির এই দ্বিতীয় বৈঠকে অত্যন্ত গুরুত্বপূর্ণ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের অবস্থান। ১৭ জুলাই, সোমবার থেকেই সূচনা হতে চলেছে এই মিলন পর্বের। বিরোধীদের আনুষ্ঠানিক বৈঠক হবে ১৮ জুলাই, মঙ্গলবার। সোমবার দুপুরেই কলকাতা থেকে বিমানে বেঙ্গালুরুর উদ্দেশে রওনা হচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ‌্যমন্ত্রী তথা তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ‌্যায়। তাঁর সঙ্গে থাকছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ‌্যায়ও।

১৭ জুলাই সন্ধ্যা ৬ টার পর বেঙ্গালুরুর তাজ ওয়েস্ট ইন হোটেলে বিরোধী দলের নেতারা আলোচনা পর্বে যোগ দেবেন বলে জানা গেছে। তারপর কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী সকলকে নৈশ ভোজের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। দলীয় সূত্রের খবর অনুযায়ী, সনিয়া গান্ধীর ডাকা নৈশভোজে যোগ দেবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, তাজ ওয়েস্ট ইন হোটেলের আলাপচারিতায় দীর্ঘ দু’বছর পর মুখোমুখি হবেন কংগ্রেস এবং তৃণমূল দলনেত্রী।

পাটনায় নীতীশ কুমার মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হাত মিলিয়ে মহাজোটের উদ্যোগ নিয়েছিলেন। বিহারেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে, এর পরের বিরোধী দলীয় বৈঠক হবে সিমলায়। কিন্তু, জুলাই মাসে আবহাওয়াজনিত বিপর্যয়ের কারণে ওই বৈঠকের স্থান উত্তর ভারত থেকে সরিয়ে নিয়ে স্থির করা হয়েছে দক্ষিণ ভারতের বেঙ্গালুরুতে। এবারের বৈঠকের নেতৃত্বে দিচ্ছে কংগ্রেস। কিছুদিন আগেই কর্নাটকে বিপুল সংখ‌্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছে হাত শিবির। কেন্দ্রের শাসকদল বিজেপি সেখানে কার্যত ধরাশায়ী। সেই কারণে কর্নাটক রাজ্যে বিরোধীদের এই বৈঠকের তাৎপর্য গুরুত্বপূর্ণ। বর্ষীয়ান কংগ্রেস প্রধান সনিয়া গান্ধীর উপস্থিতিও সেখানে ভিন্ন মাত্রা যোগ করবে।

১৮ জুলাইয়ের বৈঠকে বিরোধী জোটে নতুন করে অংশ নিতে চলেছে আরও ৮টি দল। সব মিলিয়ে মোট ২৪টি দল জোট বাঁধছে। সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিরোধিতা ঘুচেছে অরভিন্দ কেজরিওয়ালের দল আপ (Aam Aadmi Party) এবং রাহুল গান্ধীর দল কংগ্রেসের মধ্যে। তারপরেই রবিবার দলের তরফে ঘোষণা করা হয়েছে যে, মঙ্গলবারের বৈঠকে আপ যোগ দেবে। অর্থাৎ, বহুমুখী শক্তির মেলবন্ধনে এই বিরোধী জোট প্রবল ক্ষমতাশীল হতে চলেছে বলেই মনে করছেন রাজনীতিবিদরা।

আরও পড়ুন- 
Vande Bharat Fire: দাউদাউ করে জ্বলে উঠল বন্দে ভারত, প্রাণ হাতে নিয়ে লাফ দিলেন যাত্রীরা
Panchayat Election: বিজেপির হেরে যাওয়া নিয়ে ব্যাপক ক্ষুব্ধ দিলীপ ঘোষ, বাগযুদ্ধ বেঁধে গেল সুকান্ত মজুমদারের সঙ্গে
Weather News: নিম্নচাপে পরিণত হতে চলেছে বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত, কোন কোন জেলায় সবথেকে বেশি বৃষ্টি হবে?

ইমেলে ‘XX’ লেখা মানে চুমু পাঠানো? নিজের বসের বিরুদ্ধেই কেস ঠুকে দিলেন মহিলা কর্মী

Benefits of Garlic For Sex: রসুনেই মিলবে চরম যৌন সুখ, জেনে নিন টোটকা

Read more Articles on
Share this article
click me!