দুর্দান্ত পদক্ষেপ মোদী সরকারের! ভারতীয় সেনাকে ঢেলে সাজাতে ১.৪৫ লক্ষ কোটি টাকা বরাদ্দ, মঞ্জুর ১০ প্রস্তাব

ভারতীয় উপকূল বাহিনীর শক্তি বাড়ানোর জন্যও তিনটি প্রস্তাব অনুমোদিত হয়েছে। এর মধ্যে রয়েছে ডোর্নিয়ার ২২৮ এয়ারক্রাফট থেকে অত্যাধুনিক জলযান। এতে সামুদ্রিক ক্ষেত্রে খোঁজ, সুরক্ষা এবং বিপর্যয় মোকাবিলার ক্ষেত্রে বড় সুবিধা মিলবে বলে মনে করা হচ্ছে।

Parna Sengupta | Published : Sep 3, 2024 6:17 PM IST

৩ রা সেপ্টেম্বর, মঙ্গলবার ডিফেন্স অ্যাকুইজিশন কাউন্সিলের বৈঠকে আধুনিক কমব্যাট ভেহিকলের মতো সুরক্ষা উপকরণ কেনার বিষয়ে ১০ টি প্রস্তাবকে অনুমোদন দিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। এই সমস্ত উপকরণ কিনতে ১.৪৫ লক্ষ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে বলে খবর।

ভারতীয় সেনাবাহিনীর (Indian Army) শক্তি আরো বাড়াতে এবং বিভিন্ন আধুনিক সুরক্ষা উপকরণ দিয়ে ঢেলে সাজাতে এবার বড় পদক্ষেপ গ্রহণ করল প্রতিরক্ষা মন্ত্রক (Defense Ministry)। ভারতীয় উপকূল বাহিনী বা ICF এর শক্তি বাড়ানোর জন্যও তিনটি প্রস্তাব অনুমোদিত হয়েছে। এর মধ্যে রয়েছে ডোর্নিয়ার ২২৮ এয়ারক্রাফট থেকে অত্যাধুনিক জলযান। এতে সামুদ্রিক ক্ষেত্রে খোঁজ, সুরক্ষা এবং বিপর্যয় মোকাবিলার ক্ষেত্রে বড় সুবিধা মিলবে বলে মনে করা হচ্ছে।

Latest Videos

বৈঠকে বায়ু রক্ষা অগ্নি নিয়ন্ত্রণ রাডার কেনার উপরেও অনুমোদন দেওয়া হয়েছে। কী কাজ করবে এই রাডার? জানা যাচ্ছে, আকাশে কোনো লক্ষ্য নির্ধারণ করে তা ট্র্যাক করতে পারে এই রাডার। ফরোয়ার্ড রিপেয়ার টিমের জন্যও অনুমোদন করা হয়েছে এই প্রস্তাব। এটি আর্মর্ড ভেহিকলস নিগম লিমিটেডের দ্বারা ডিজাইন করা হয়।

এদিন ডিফেন্স অ্যাকুইজিশন কাউন্সিলের বৈঠকে ভারতীয় সেনাবাহিনীর (Indian Army) ট্যাঙ্ক ফ্লিটের জন্য অত্যাধুনিক ফিউচার রেডি কমব্যাট ভেহিকলস কেনার প্রস্তাব অনুমোদন করা হয়েছে। জানা যাচ্ছে, এতে ফাইটার ট্যাঙ্কের গতি আরো দ্রুত হবে। দুর্গম স্থানে যাওয়ার ক্ষমতা, বহুস্তরবিশিষ্ট সুরক্ষার মতো একাধিক সুযোগ সুবিধা পাওয়া যাবে এতে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'এদের তো গ্রেফতার করা উচিৎ সরিয়ে কী হবে?' রাজ্যের পুলিশের রদবদল নিয়ে প্রশ্ন সুকান্তর | R G Kar Case
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
'সব কিছু টাকা দিয়ে কেনা যায় না মাননীয়া' মমতাকে ফের আক্রমণ Suvendu Adhikari-র | R G Kar
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today