পাকিস্তানি জঙ্গি হামলায় রক্তাক্ত কাশ্মীর, এনকাউন্টারে শহিদ দুই ভারতীয় জওয়ান

  • পাকিস্তানি জঙ্গি হামলায় রক্তাক্ত ভূস্বর্গ
  • এনকাউন্টারে দুই ভারতীয় সেনা জওয়ান শহিদ
  • সেনার গুলিতে নিকেশ দুই জঙ্গি
  • গত দুদিনে দ্বিতীয় এনকাউন্টার কাশ্মীরে

Parna Sengupta | Published : Jul 8, 2021 5:02 PM IST

পাকিস্তানি জঙ্গি হামলায় রক্তাক্ত ভূস্বর্গ। এক এনকাউন্টারে দুই ভারতীয় সেনা জওয়ান শহিদ হয়েছেন বলে খবর। জম্মু কাশ্মীরের এক প্রতিরক্ষা মুখপাত্র এই খবর জানান। তিনি জানান, দুই জঙ্গিকেও নিকেশ করতে পেরেছে ভারতীয় সেনা। গত দুদিনে এই নিয়ে দ্বিতীয় এনকাউন্টার কাশ্মীরে। পাক সীমান্ত পেরিয়ে জঙ্গি অনুপ্রবেশ ঠেকাতে মরিয়া ভারতীয় সেনা। চলছে চিরুণি তল্লাশি। 

হ্যান্ড গ্রেনেড, রাইফেল নিয়ে সেনার ওপর হামলা চালায় জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাও। কাশ্মীরের রাজৌরি জেলার সুন্দারবানি সেক্টরের দাদলে এই হামলা চলে। এদিকে, দিন কয়েক আগেই হান্দওয়াড়াতে ভারতীয় সেনার গুলিতে নিকেশ হয় পাকিস্তান মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠীর অন্যতম নেতা। হিজবুল মুজাহিদিনের কমান্ডার মেহরাজউদ্দিন হালওয়াই ওরফে উবেইদকে খতম করে ভারতীয় সেনা। 

মেহেরাজউদ্দিন কুখ্যাত জঙ্গি। আইজিপি কাশ্মীর জানান, উপত্যকায় একাধিক নাশকতার সঙ্গে জড়িত এই হিজবুল কমান্ডার। তাই মেহরাজকে খতম করা ভারতীয় সেনার কাছে নিঃসন্দেহে বড় সাফল্য। দীর্ঘদিন ধরে হিজবুলের কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছে এই মেহরাজ। জম্মু কাশ্মীর পুলিশ, ভারতীয় সেনার ৩২ রাষ্ট্রীয় রাইফেলস ও সিআরপিএফের ৯২ নম্বর ব্যাটালিয়ন হান্দওয়াড়ার ক্রালগুন্দে নিখুঁত অপারেশন চালায়। 

দোসরা জুলাই পাঁচ লস্কর এ তইবা জঙ্গিকে খতম করে সেনা। তবে জঙ্গিদের পাল্টা গুলিতে শহিদ হন এক ভারতীয় জওয়ান। জম্মু কাশ্মীরের পুলওয়ামায় আচমকাই শুরু হয় ভয়াবহ গুলির লড়াই। পুলওয়ামা জেলার রাজপোরা এলাকার হানজিন গ্রামে কয়েক জন জঙ্গি লুকিয়ে রয়েছে, খবর পেয়ে গোটা এলাকা ঘিরে ফেলে বাহিনী। শুরু হয় চিরুণি তল্লাশি। 

Share this article
click me!