'বজ্র আঁটুনি ফস্কা গেরো'র নমুনা ভারতীয় রেলে, করোনা আক্রান্তকে ঘিরে আতঙ্ক ট্রেনে

জনশতাব্দীর মত ট্রেনে করোনা আক্রান্ত ব্যক্তি
কিন্তু নমুনা পরীক্ষা না করে কী করে ট্রেন সফরের অনুমতি মিলল
আক্রান্ত যাত্রীকে ঘিরে আতঙ্ক
হরিদ্বারে কোয়ারেন্টাইন করা হয় আক্রান্তকে 

Asianet News Bangla | Published : Jun 22, 2020 1:50 PM IST

করোনা আক্রান্ত এক রোগীকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়ে পড়ে জনশতাব্দীর এক্সপ্রেসে। যাত্রীদের প্রশ্ন  করোনাভাইরাসে আক্রান্ত এর রোগীকে কী করে ট্রেনে উঠতে দেওয়া হল। ক্ষুব্ধ যাত্রীরা রেল কর্তৃপক্ষের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন। রবিবার দেরহাদুনগামী জনশতাব্দী এক্সপ্রেসে এই ঘটনা ঘটে। সোমবার দিন রেল কর্তৃপক্ষের তরফে বিষয়টি জানান হয়েছে। 

বছর ৪৮ -এর এক যাত্রী হৃষিকেশের বাসিন্দা, নয়ডার একটি ব্যাটারি প্রস্তুতকারক সংস্থায় কাজ করেন। রবিবার দুপুরে গাজিয়াবাদ থেকে ট্রেনে ওঠেন। মাঝরাস্তায় তাঁর কাছে একটি টেক্সেট ম্যাসেজ  আসে। সেই ম্যাসাজের  মাধ্যমেই জানতে পারেন তিনি করোনা আক্রান্ত। একপরই ওই ব্যক্তি কোভিড-১৯ কন্ট্রোলরুমে ফোন করেন।  তাঁর ফোনালাপ শুনে আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা কম্পার্টমেন্টের মধ্যে। 

'অটোটেম্প' তৈরি করে তাক লাগাল কেরলের ছাত্র, করোনা লড়াই সহজ হবে বলেই দাবি ...

কিন্তু তারপরই ট্রেনের মধ্যে আক্রান্ত ব্যক্তি বিড়ম্বনায় পড়েন। সহযাত্রীরা তার থেকে মুখ ঘুরিয়ে নেয়। নিরাপদ শারীরিক দূরত্বের থেকেও বেশি দূরত্ব বজায় রাখতে মরিয়া হয়ে ওঠে। প্রশ্ন তুলতে শুরু করেন করোনাভাইরাস টেস্টের রিপোর্ট না আসা পর্যন্ত ওই ব্যক্তিকে কেন রেল সফরের অনুমতি দেওয়া হল। 

সৈন্য মৃত্যু নিয়ে চিনা সেনার স্বাকারোক্তি, গালওয়ান সমস্যা যাচ্ছে কূটনৈতিক আলোচনার কোর্টে ...

আবার উচ্চ পর্যায়ের সামরিক বৈঠকে বসছে ভারত-চিন, কথা হতে পারে গালওয়ান ফোর ফিঙ্গার নিয়ে ...

যদিও হরিদ্বার জিআরপির তরফে জানান হয়েছে উত্তর প্রদেশের গাজিয়াবাদ স্টশনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ইতিমধ্যে বিষয়টি জানান হয়েছে। পাশাপাশি জিআরপি আরও জানিয়েছেন আক্রান্ত ব্যক্তির ব্যক্তির নমুনা তাঁর কর্মরত সংস্থার অফিস থেকেই নেওয়া হয়েছিনব। কিন্তু তাঁর নমুনা পরীক্ষার ফলাফল হাতে না পাওয়া পর্যন্ত তাঁকে কী করে সফরের অনুমতি দেওয়া হল। 

যদিও হরিদ্বারের প্রধান মেডিক্যাল অফিসার জানিয়েছেন আক্রান্ত যাত্রীকে মেলা হাসপাতালে কোয়ারেন্টাইন করা হয়েছে। ওই ট্রেনে আক্রান্তের সঙ্গে আসা বাকি যাত্রীদেরও পৃথকীকরণ করা হয়েছে। ট্রেন চলাকালীন জিআরপি স্বাস্থ্যবিভাগের কর্মীদের বিষয়টি জানায়। স্টেশন থেকেই সেইমত ব্যবস্থা নেওয়া হয়। 

Share this article
click me!