Parliament News: প্রধানমন্ত্রী বলেছেন এটা অনাস্থা ভোট নয় বিরোধীদের আস্থা ভোট, বললেন বিজেপি সাংসদ

মঙ্গলবার বিজেপির পক্ষ থেকে আলোচনায় অংশ নিয়েছিলেন নিশিকান্ত দুবে। তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, 'প্রধানমন্ত্রী বলেছেন যে এটা কোনও অনাস্থ ভোট নয়, এটি বিরোধীদের আস্থা ভোট।

 

Saborni Mitra | Published : Aug 8, 2023 9:29 AM IST

সংসদে অনাস্থা প্রস্তাব বিতর্ক। শাসক ও বিরোধীদের তর্ক-বিতর্কে উত্তাল লোকসভা। মণিপুর থেকে কেন্দ্র করে দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থা সবকিছুই উঠে আসছে সাংসদদের কথায়। মঙ্গলবার বিজেপির পক্ষ থেকে আলোচনায় অংশ নিয়েছিলেন নিশিকান্ত দুবে। তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, 'প্রধানমন্ত্রী বলেছেন যে এটা কোনও অনাস্থ ভোট নয়, এটি বিরোধীদের আস্থা ভোট। বিরোধীরা পরিষ্কার করে দেখে নিতে চায় কে তাদের সমর্থন করছে। আর কে তাদের বিরোধিতা করছে।' এখানেই শেষ নয়, বিজেপির নিশিকান্ত দুবে এদিন সনিয়া গান্ধীকেও আক্রমণ করেন। তিনি রাহুল গান্ধী প্রসঙ্গ তুলে বলেন, 'ছেলেকে সেট করতে হবে। তার জামাইয়ের যত্ন করতে হবে। সেই জন্যই বিরোধীদের ঐক্যবদ্ধ করার চেষ্টা করছেন তিনি।' শুধু সনিয়া গান্ধী নয়, তিনি রাহুল গান্ধীকেও নিশানা করেন। বলেন, মোদী পদবী মামলায় সুপ্রিম কোর্ট কোনও রায় দেয়নি। শুধুমাত্র স্থগিতাদেশ দিয়েছে। তিনি আরও বলেন, রাহুল গান্ধী এমনই একজন অহংকারী ব্যক্তি যিনি নিজে তাঁর নিজের কোনও বক্তব্যের জন্য ক্ষমা চাইতে পারেন না।

এর পরই কংগ্রেসের গৌরব গগৈ বলতে উঠে সরাসরি নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নীরবতার শপথ ভঙ্গ করার জন্যই বিরোধীরা ভারত সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে বাধ্য হয়েছে। লোকসভায় প্রস্তাবের উপর বিকর্তের সূচনায় অসম কংগ্রেসের নেতার অভিযোগ ছিল একটি ভারত দুটি মণিপুর তৈরি করেছে। একটি পাহাড়ে অন্যটি উপত্যকায়। মণিপুর নিয়ে ন্যায় বিচারের দাবি জানান তিনি। তারপরই তিনি বলেন প্রধানমন্ত্রীর মণিপুর নিয়ে আগেই সংসদে আলোচনা করা উচিৎ ছিল। এটি একটি গুরুতর বিষয়। কিন্তু মোদী বিষয়টি এড়িয়ে যেতে চেয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

অনেকটা একই সুরে কথা বলেন তৃণমূল কংগ্রেসের সৌগত রায়। তিনি বলেন, মণিপুর জ্বলছে আর তখন প্রধানমন্ত্রী মোদী বিদেশে ঘুরে বেড়াচ্ছেন। একই সঙ্গে কেন্দ্রীয় এজেন্সির তৎপরতা নিয়েও সরব হন সৌগত। তিনি বলেন বিরোধীদের টার্গেট করতেই ইডি সিবিআকে ব্যবহার করেছে কেন্দ্র। 'বিজেপি ওয়াশিং মেশিন পার্টি' বলেও অনাস্থ প্রস্তাব বিতর্কে খোঁচা দিতে ছাড়েননি সৌগত।

তবে এনসিপি সাংসদ সুপ্রিয়া সুলে কিছুটা চড়া সুরেই আক্রমণ করেন কেন্দ্র সরকারকে। তিনি বর্তমান সরকারকে উদ্ধত বলে নিশানা করেন নরেন্দ্র মোদীকে। তিনি বলেন গত ৯ বছরে ৯টি সরকার ভেঙে দিয়েছে কেন্দ্র সরকার। কেন্দ্র সরকারকে কৃষক বিরোধী বলেও মন্তব্য করেন তিনি। পাশাপাশি নরেন্দ্র মোদীর অহংকারের বন্দে ভারত ট্রেন নিয়েও তীব্র সমালোচনা করেন তিনি।

Share this article
click me!