স্টেশন ছেড়ে চলে যাওয়া রাজধানী এক্সপ্রেসে উঠতে সাঙ্ঘাতিক কান্ড ঘটালেন ব্যক্তি! হুঁশ ফিরল গারদে

ট্রেনে বোমা রাখা রয়েছে বলে ভুয়ো ফোন করেন পঞ্জাবের বাসিন্দা জয়সিং রাথার। রাজধানী এক্সপ্রেসে চড়তে বোমার হুমকি দেন তিনি।

Web Desk - ANB | Published : Feb 24, 2023 7:21 AM IST

রাজধানী এক্সপ্রেসে চড়তে বোমার হুমকি দিলেন যাত্রী। কেরলের এর্নাকুলাম থেকে ট্রেনটি ছাড়ার সময় ঘটনাটি ঘটে। হুমকির পর ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয় শোরানুরে। বোমা স্কোয়াড যখন শোরানুরে চেক করছিল তখন যাত্রী ট্রেনে উঠেছিলেন। এই ঘটনায় জড়িত সন্দেহে পাঞ্জাবের বাসিন্দা জয়সিং রাথারকে গ্রেফতার করা হয়েছে।

রেল পুলিশ সূত্রে খবর, স্টেশন থেকে ছেড়ে যাওয়া ট্রেনে উঠতে বোমার হুমকি দিলেন এক যাত্রী। বলাই বাহুল্য তাঁকে কেরলের পালাক্কাড় জেলার শোরানুর থেকে গ্রেপ্তার করা হয়েছে। উল্লেখ্য ট্রেনে বোমা রাখা রয়েছে বলে ভুয়ো ফোন করেন পঞ্জাবের বাসিন্দা জয়সিং রাথার। রাজধানী এক্সপ্রেসে চড়তে বোমার হুমকি দেন তিনি।

Latest Videos

জয়সিং নামের ওই মার্বেল ব্যবসায়ী ব্যবসার উদ্দেশ্যে এর্নাকুলামে এসেছিলেন। পরিকল্পনা ছিল ভোরে রাজধানী এক্সপ্রেস এখান থেকে রওনা হবে। কিন্তু তিনি পৌঁছানোর সময় ট্রেনটি এর্নাকুলাম স্টেশন ছেড়ে দেয়। এরপরেই মিস করা ট্রেনে উঠতে ছক কষেন তিনি। ত্রিশুরের কন্ট্রোল রুমে ফোন করে হুমকি দেন যে ওই ট্রেনে বোমা আছে।

তারপর বাসে করে ত্রিশুরের উদ্দেশ্যে রওনা দেন জয়সিং। তিনি হিসেব করেছিলেন যে বোমা স্কোয়াডের আধিকারিকরা পরিদর্শনের জন্য ট্রেনটিকে ত্রিশুরে আটকাবেন। যে সময় ধরে তাঁরা তল্লাশি চালাবেন, সেই সময়ের মধ্যে তিনি ট্রেনে উঠে পড়বেন ও নিজের জন্য নির্দিষ্ট স্থানে বসে পড়বেন। কিন্তু ট্রেনটি ত্রিশুর অতিক্রম করে শোরানুর পৌঁছে যায় এবং তারপর এটিকে থামিয়ে চেক করা হয়। এতে পরিকল্পনায় কিছুটা বদল আনতে হয় জয়সিং-এর। ত্রিশুর থেকে একটি অটো নিয়ে শোরানুরে পৌঁছে যান তিনি। সেখানে ট্রেনে উঠতে গিয়েই আধিকারিকদের সন্দেহ হয়। তাঁকে আটকানো হয়। পরে জিজ্ঞাসাবাদে জানা যায়, গোটা ঘটনা তাঁরই মস্তিষ্কপ্রসূত। পরে গ্রেফতার করা হয় জয়সিং রাথারকে।

যদিও তিনি প্রাথমিকভাবে বলেছিলেন যে তার এক আত্মীয় কল করেছিল, এতে তাঁর কোনও যোগ নেই। কিন্তু তল্লাশির সময় তার লাগেজে একটি ফোন পাওয়া গেছে যেখান থেকে তিনি এই হুমকি দিয়েছেন বলে প্রমাণ মিলেছে। ফলে এরপরেই তাঁকে গ্রেফতার করে পুলিশ। তাকে আরও জিজ্ঞাসাবাদ চলছে।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র