জাস্টিস ফর অঙ্কিতা ভাণ্ডারি, গর্জে উঠেছে উত্তরাখণ্ডের পাউরি, অভিযুক্ত বিজেপি নেতার ছেলের রিসর্টে আগুন

১৮ সেপ্টেম্বর উত্তরাখণ্ডের পাউরি জেলার একটি রিসর্টে যৌনকর্মে সম্মতি না দেওয়ার কারণে  ১৯ বছরের এক কিশোরীকে ব্যারেজ থেকে নদীতে ফেলে খুন করা হয়। খুনের দায়ে গ্ৰেপ্তার করা হয়েছে মেয়েটি যে রিসর্টে রিসেপশনিস্ট হিসেবে কাজ করত সেই রিসর্টের মালিক পুলকিত আর্য সহ দুই রিসর্ট কর্মীকে।
 

Rimpy Ghosh | Published : Sep 24, 2022 9:43 AM IST / Updated: Sep 24 2022, 03:18 PM IST

দিনটি ছিল ছিল ১৮ সেপ্টেম্বর। উত্তরাখণ্ডের পাউরি জেলার একটি রিসর্টে যৌনকর্মে সম্মতি না দেওয়ায় নৃশংস ভাবে খুন করা ১৯ বছরের এক  কিশোরীকে। মৃতের নাম অঙ্কিতা। খুনের অভিযোগ দায়ের করা হয় রিসর্টের মালিক তথা প্রাক্তন রাজ্য মন্ত্রী বিনোদ আর্যের ছেলে পুলকিত আর্য,রিসর্ট ম্যানেজার অঙ্কিত এবং সৌরভ নামে আরেকজনের উপর।
 
শুক্রবার, উত্তরাখণ্ড পুলিশ পাউরি জেলার ওই রিসর্ট থেকে পাঁচ দিন আগে নিখোঁজ অঙ্কিতা ভান্ডারির ​​মামলায় তিনজনকে গ্রেপ্তার করেছে।

 রিপোর্ট অনুসারে, অঙ্কিতা যমকেশ্বর বিধানসভার গঙ্গা ভোজপুর রিসর্টে রিসেপশনিস্ট হিসাবে কাজ করতেন যার নাম বনান্তা রিসোর্ট এবং যেটির মালিক পুলকিত আর্য। অঙ্কিতার পরিবার একটি নিখোঁজ মামলা এবং হত্যার আশঙ্কা প্রকাশ করার পর পুলিশ তদন্ত শুরু করে। তদন্তের শেষে অপরাধীরা পুলিশকে জানিয়েছে যে অঙ্কিতাকে তাদের সাথে তর্কের পর খুন করা হয়েছিল কারণ সে রিসর্টের মালিক অর্থাৎ পুলকিত এবং তার অতিথিদের জন্য যৌন সুবিধার দাবি প্রত্যাখ্যান করেছিল।

পুলিশ তিন অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত করে যে অঙ্কিতা ভান্ডারীকে খুন করা হয়েছে।  এএসপি শেখর সুয়ালের মতে, তিন অভিযুক্ত মেয়েটিকে খুন করে ঋষিকেশ চিলা ব্যারেজে ফেলে দেয়।  "এসডিআরএফ দল একটি অনুসন্ধান অভিযান পরিচালনা করছে এবং মৃতদেহ উদ্ধারের জন্য ঋষিকেশ চিলা ব্যারেজে জল কমিয়ে দিচ্ছে", জানিয়েছেন এএসপি। 

 জানা গিয়েছে,পুলকিত আর্য অঙ্কিতা ভান্ডারীকে  রিসর্টের গ্রাহকদের জন্য পতিতা হতে বাধ্য করেছিল এবং তিনি এই দাবি প্রত্যাখ্যান করেছিলেন। এরপরেই উভয়ের কথোপকথন দ্বন্দ্বের দিকে পরিচালিত করেছিল, যা অঙ্কিতা রিসর্টের অন্যান্য কর্মীদের কাছে পুলকিতের এতদ দাবির কথা বলার পরে বেড়ে যায়।
 
 ১৮ সেপ্টেম্বর, পুলকিত আর্য, তার বন্ধু অঙ্কিত গুপ্তা এবং রিসোর্ট ম্যানেজার সৌরভ ভাস্কর সমস্যা সমাধানের জন্য অঙ্কিতাকে নিয়ে বাইকে করে ঋষিকেশে যান। অঙ্কিতা পুলকিতের সাথে পিলিয়নে চড়েছিল।  তারা একটি বিচ্ছিন্ন অন্ধকার জায়গায় থামল, যেখানে তারা মদ পান করেছিল।এরপর  পুলকিত আর্য এবং অঙ্কিতা ভান্ডারী বিষয়টি নিয়ে তর্ক শুরু করেন এবং পুলকিত রেগে অন্যদের কাছে তার দাবির কথা বলেছিলেন।  সৌরভ ভাস্কর বলেন তর্কের ফলে দুজনের মধ্যে শারীরিক লড়াই শুরু হয় এবং এই লড়াইয়ের সময় অঙ্কিতা পুলকিতের ফোন নদীতে ফেলে দেয়।  এতে ক্ষিপ্ত হয়ে পুলকিত তাকে নদীতে ধাক্কা দিয়ে হত্যা করে।


 
 ঘটনার পর, গ্রুপের বাকিরা রিসোর্টে ফিরে এসে ভান করে যে কিছুই হয়নি।  একই রাতে তারা হরিদ্বারে যায়, এবং সেখান থেকে পুলকিত রিসর্টে ফোন করে অঙ্কিতার সাথে কথা বলতে বলে, মেয়েটি নিখোঁজ হওয়ার সময় তিনি উপস্থিত ছিলেন না এমন একটি নাটকীয় ঘটনা প্রতিষ্ঠা করতে।  রিসোর্টের কর্মীরা যখন তাকে বলে যে সে আশেপাশে নেই, তখন সে নিজেই রেভিনিউ পুলিশকে ফোন করে জানায় যে মেয়েটি নিখোঁজ রয়েছে।
 
 এখন পর্যন্ত পুলিশ ওই তরুণীর লাশ উদ্ধার করতে পারেনি এবং মামলার তদন্ত করছে।  খবরে বলা হয়েছে, প্রাক্তন রাজ্য মন্ত্রী বিনোদ আর্যের ছেলে পুলকিত আর্যকে গ্রেপ্তার করার পরে, যমকেশ্বরের বিধায়ক রেণু বিষ্ট এবং এসডিএম যমকেশ্বর লক্ষ্মণ ঝুলা থানায় পৌঁছান এবং শীঘ্রই তদন্ত শেষ হবে বলে পুলিশ নিশ্চিত করেছে।

রিপোর্ট অনুযায়ী, মেয়েটির পরিবার প্রথমে রাজস্ব পুলিশে নিখোঁজ রিপোর্টের অভিযোগ দায়ের করেছিল কিন্তু দুর্ভাগ্যবশত, পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি।  পাউড়ির জেলা ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে বিষয়টি তখনই রাজস্ব পুলিশ থেকে নিয়মিত পুলিশে স্থানান্তরিত হয়।

 মেয়েটি ২৮ আগস্ট রিসোর্টে রিসেপশনিস্ট হিসেবে যোগ দিয়েছিল এবং ১৮ সেপ্টেম্বর তাকে অপহরণ করা হয়েছিল। মেয়েটির পরিবার দাবি করেছে যে রিসোর্টের সিসিটিভি ক্যামেরাও ভাঙচুর করা হয়েছে বলে রিসোর্টের মালিক, ব্যবস্থাপনা এবং কর্মচারীরা অঙ্কিতাকে অপহরণের সাথে জড়িত। যমকেশ্বরের বিধায়ক রেণু বিষ্ট অবশ্য বলেছেন পুলকিত কে শুধুমাত্র জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়া হয়েছে।  “এটি একটি দুর্ভাগ্যজনক ঘটনা।  যে অপরাধী সে রেহাই পাবে না।  পুলিশ মামলাটি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করবে”, তিনি বলেন।
 
 গ্রেফতারকৃত অভিযুক্তের পিতা, বিনোদ আর্য এদিকে বলেছেন যে তার ছেলে নির্দোষ এবং তিনি ঘটনার বিষয়ে কিছুই জানেন না।  “মেয়েটি চাকরির ১৫-২০ দিনের জন্য এসেছিল।  এই ঘটনার পেছনের সত্যতা এখনো জানা যায়নি।  আমরা পুলিশকে সহযোগিতা করব”, যোগ করেন তিনি।
 পুলিশ তিনজনকে গ্রেপ্তার করে হত্যাসহ বিভিন্ন ধারায় মামলা করেছে।  বিষয়টি আরও তদন্ত করা হচ্ছে।  কোটদ্বার এসডিএম প্রমোদ কুমার জানিয়েছেন, রিসোর্টের নথিপত্রও পরীক্ষা করা হচ্ছে।  যদি এই রিসোর্টটি নিয়মের পরিপন্থী হয়ে থাকে তবে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আরও পড়ুন

উত্তরাখন্ডে আবার প্রাকৃতিক দুর্যোগ , পাহাড় ভেঙে পড়লো মানস সরোবরে যাবার পথে

উত্তরাখণ্ডে মেঘভাঙা বৃষ্টিতে বানভাসি শিবমন্দির, হিমাচল বিপর্যস্ত প্রবল বৃষ্টি আর ভূমিধসে

ভ্রমণ প্রেমিদের জন্য খারাপ খবর, আপাতত বন্ধ উত্তরাখণ্ডের ভ্যালি অব ফ্লাওয়ার্স

Share this article
click me!