shocking: নিয়ম করে সাপে কাটে শনিবারই! ৪০ দিনে ৭ বার সাপের ছোবল নিয়ে মাথায় হাত চিকিৎসকদের

ফতেহপুরের বাসিন্দা ২৪ বছরের বিকাশ দুবে। টানা ৪০ দিনে ৭ বার সাপের ছোবল খেয়েছেন। তিনি জেলার প্রধান মেডিক্যাল অফিসার রাজীব নয়ন গিরির কাছে গিয়েছিলেন।

 

Saborni Mitra | Published : Jul 13, 2024 7:27 AM IST

আবাককাণ্ড উত্তর প্রদেশে। নিয়ম করে প্রত্যেক শনিবারই এক ব্যক্তিকে সাপে ছোবল মারে। উত্তর প্রদেশের ফতেহপুরে ২৪ বছরের এক তরুণকে গত ৪০ দিনে এই নিয়ে ৭ বার সাপে কামড়াল। আক্রান্ত ব্যক্তি সাহায্যের জন্য চিফ মেডিক্যাল অফিসারের কাছে আসার পরই গোটা ঘটনা প্রকাশ পায়।

ফতেহপুরের বাসিন্দা ২৪ বছরের বিকাশ দুবে। টানা ৪০ দিনে ৭ বার সাপের ছোবল খেয়েছেন। তিনি জেলার প্রধান মেডিক্যাল অফিসার রাজীব নয়ন গিরির কাছে গিয়েছিলেন। সাপের কামড়ের চিকিৎসার জন্য আর্থিক সাহয্যের অনুরোধ করেছিলেন। সেই সময়ই তিনি গোটা ঘটনা জানান। তাতেই রীতিমত হতবাক হয়ে যায় চিকিৎসকরা। জেলা স্বাস্থ্য কার্যালয় থেকে নয়ন গিরি জানিয়েছে, আক্রান্ত ব্যক্তি প্রথমে জেলা শাসকের কাছে এসে কেঁদে ফেলে। তারপরই বিকাশ দুবে জানান তাঁকে পরপর সাপে কামড়াচ্ছে। চিকিৎসার জন্য প্রচুর অর্থ ব্য়য় হচ্ছে। আর আর্থিক সঙ্গতি না থাকায় তিনি নিজের চিকিৎসা করাতে পারচ্ছেন না। জেলা প্রশাসন যদি আর্থিক সাহায্য় করে তাহলে সুবিধে হয়। জেলা শাসক সরকারি হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছিল। জেলা শাসক জানিয়েছে সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা হবে। সেখানে সাপ বিষ বিরোধী বিষও পাওয়া যাবে।

Latest Videos

বিকাশ দুবের সঙ্গে কথা বলে মেডিক্যাল অফিসার অবাক হয়েছিলেন। কারণ তিনি বলেছেন, 'এটা খুবই আশ্চার্যের বিষয় যে প্রতি শনিবার একজন ব্যক্তিকে সাপে কামড়ায়! আমাদের এখন খুঁজে বার করতে হবে এটি আসতে একটি সাপ নাকি ভিন্ন ভিন্ন সাপ তাঁকে কামড়াচ্ছে।' তিনি আরও জানিয়েছেন, শনিবার এক ব্যক্তিকে সাপে কামড়াচ্ছেন, সেই ব্যক্তিকে একই হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রতিবার মাত্র এক দিনের মধ্যে সুস্থও হয়ে যাচ্ছে- এটা খুবই অদ্ভূত।

এই অদ্ভূত বিষয় তদন্তের জন্য তিনি তিন সদস্যের একটি মেডিক্যাল টিম তৈরি করেছেন তিনি আরও বলেছেন, গোটা ঘটনার সত্যতা খতিয়ে দেখা হবে। তারপরই জনগণকে বিষয়টি জানান হবে। এক আধিকারিকের মতে যতবারই সাপটি বিকাশ দুবেকে কামড়েছে ততবারই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর চিকিৎসার পরই সে সুস্থ হয়ে যাচ্ছে।

 

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024